কমনওয়েলথে অপ্রতিরোধ্য পিভি সিন্ধু, উগান্ডার প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে শেষ আটে তারকা শাটলার

কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022) মহিলা সিঙ্গেলসের কোয়ার্টার ফাইনালে পৌছে গেলেন ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধু (PV Sindhu)।  প্রি কোয়ার্টার ফাইনালে স্ট্রেট সেটে হারালেন  উগান্ডার হাসিনা কাবুগাবেকে।
 

Web Desk - ANB | Published : Aug 5, 2022 3:14 PM IST

কমনওয়েলথ গেমস ২০২২-এ ব্যাডমিন্টনের মহিলা সিঙ্গলসে দুরন্ত ফর্মে পিভি সিন্ধু। সোনা জয়ের লক্ষ্য নিয়েই যে তিনি নেমেছেন একের পর এক অপ্রিরোধ্য জয়  দিয়ে সেটাই প্রমাণ করছেন তিনি।  প্রথম রাউন্ডের পর প্রি কোার্টার ফাইনালেও প্রতিপক্ষকে হেলায় উড়িয়ে দিযে শেষ আটের টিকিট পাকা করে ফেললেন  ভারতীয় তারকা শাটলার। শেষ ষোলোর  লড়াইতে সিন্ধুর প্রতিপক্ষ ছিলেন উগান্ডার হাসিনা কাবুগাবে। গোটা ম্যাচে কার্যত তাকে দাঁড়াতেই দেননি ভারতের হয়ে অলিম্পিকে জোড়া পদক জয়ী। স্ট্রেট সেটে প্রতিপক্ষকে হারিয়ে খুবই অল্প সময়ে প্রি কোয়ার্টার ফাইনালের খেলা শেষ করে দেন সিন্ধু। খেলার ফল ২১-১০, ২১-৯। 

এদিন প্রি কোয়ার্টার ফাইনালে ফেভারিট তকমা নিয়েই নেমেছিলেন পিভি সিন্ধু। ম্য়াচে প্রথম থেকেই সেই দাপটও দেখান তিনি। সিন্ধু গোটা ম্য়াচে যেইভাবে কোর্টকে ব্যবহার করেছেন ও নিজের অভিজ্ঞতার পরিচয় দিয়ে প্রতিপক্ষকে একেবারে কোণঠাসা করেছেন তা এককথায় অনবদ্য। সিন্ধুর অ্যাটাকের সামনে কোনও জবাবই ছিল না উগান্ডার হাসিনা কাবুগাবের কাছে। প্রথম গেমে শুরু থেকেই লিড নিতে শুরু করেন সিন্ধু। মাঝে প্রতিপক্ষ কিছু পয়েন্ট নিলেও সিন্ধুকে বাগে আনতে পারেননি। ২১-১০ ব্যবধানে প্রথম গেম জেতেন সিন্ধু। দ্বিতীয় গেমে সিন্ধু আরও কোনই সুযোগ দেননি হাসিনা কাবুগাবেকে। একের পর এক পয়েন্ট নিতে থাকেন তিনি। শেষ পর্যন্ত দ্বিতীয় গেম ২১-৯ ব্যবধানে জিতে ম্য়াচও নিজের পকেটে পুরে ফেলেন সিন্ধু। কোয়ার্টার ফাইনালেও জয় পাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী পিভি সিন্ধু।

 

 

প্রসঙ্গত, মহিলাদের সিঙ্গেলসে অলিম্পিকে সিন্ধু ঝুলিতে রয়েছে একটি রুপো (২০১৬ রিও অলিম্পিক) ও একটি ব্রোঞ্জ (টোকিও অলিম্পিক্স)। কমনওয়েলথ গেমসেও তাই। ২০১৪ গ্লাসগো কমনওয়েলথে ব্রোঞ্জ ও ২০১৮ গোল্ডকোস্টে রুপো জিতেছিলেন সিন্ধু। যদিও গোল্ড কোস্টে মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছিলেন সিন্ধু। এবার মিক্সড টিম ইভেন্টে রুপো জিতেছেন সিন্ধুরা। কিন্ত ব্যক্তিগত বিভাগে এখনও সোনা অধরা রয়ে গিয়েছে পিভি সিন্ধুর। তাই এবার কমনওয়েলথ থেকে সোনা ছাড়া দেশে ফিরতে নারাজ সিন্ধু। কমনওয়েলথে আসার আগে সিঙ্গাপুর ওপেনে সোনা জিতেছিলেন সিন্ধু। সেই সাফল্যের ধারাই কমনওয়েলথে ধরে রাখতে মরিয়া ভারতীয় তারকা শাটলার। প্রথম দুচি ম্যাচে দাপটের সঙ্গে জয় পাওয়ার পর সোনা জয়ের আত্মবিশ্বাসী পিভি সিন্ধু। 

Read more Articles on
Share this article
click me!