দীর্ঘ দিন চলতে হবে ক্রাচ নিয়ে, তাহলে কী আর কোর্টে ফেরা হবে না ফেডেরারের

২০১৬ থেকে এই নিয়ে চতুর্থবার। ফের হাঁটুতে অস্ত্রোপচার হবে রজার ফেডেরারের। যার কারণে খেলবেন না ইউএস ওপেনে। দীর্ঘ দিন কোর্টের বাইরে থাকতে হবে সুইস তারকাকে।

Sudip Paul | Published : Aug 16, 2021 10:51 AM IST

চোট সমস্যা যেন কিছুতেই পিছু ছাড়ছে না টেনিস মহাতারকা রজার ফেডেরারের। উইম্বলডনে শেষবার দেখা গিয়েছিল সুইস সম্রাটকে। কিন্তু অনামী হাবার্ট হুরকাজের কাছে হেরে বিদায় নিয়েছিলেন তিনি। হতাশ হয়েছিলেন তার ভক্তরা। অলিম্পিকে খেলার ইচ্ছেপ্রকাশ করেছিলেন। কিন্তু সেই পুরোনো হাঁটুর চোটের কারণে শেষপর্যন্ত সরে দাঁড়াতে হয় তাকে। এবার ইউএস ওপেন থেকেও সরে দাঁডালেন ২০টি গ্র্যান্ডস্ল্যামের মালিক। শুধু সরে যাওয়াই নেই জানিয়ে দিলেন, তার হাঁটুতে অস্ত্রোপচারের কারণে দীর্ঘদিন কোর্টের বাইরে থাকতে হবে তাকে। হাঁটতে ক্লাচ নিয়ে।

চলতি বছরে মাত্র ১৩টি ম্যাচ খেলেছেন রজার ফেডেরার। সাফল্যও তেমন একটা নেই। হাঁটুর চোট যে তার কিছুতেই পিছু ছাড়ছে না। ২০১৬ সাল থেকে এই চতুর্থবার অস্ত্রোপচার হবে ফেডেরারের হাঁটুতে। নিজের অস্ত্রোপতারের কথা নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন ফেডেক্স। ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করে লিখেছেন,'আমি আপনাদের একটা আপডেট দিতে চাই যে, উইম্বলডনের চোট পাওয়ার পর থেকে কী চলছে আমার। আমার হাঁটুর জন্য নিয়মতি ডাক্তার দেখাচ্ছি। এভাবে এগিয়ে যাওয়া যায় না। তাঁরা আমাকে বলেছেন দীর্ঘমেয়াদি ভাবে ভাল থাকার জন্য অস্ত্রোপচার করাতেই হবে। আমি তাঁদের সিদ্ধান্তেই সহমত হয়েছি।'

 

আরও পড়ুনঃমেসির চোখের জল মোছা টিস্যু কিনতে চান, জেনে নিন পকেটে রাখতে হবে কত টাকা

আরও পড়ুনঃসিন্ধুর সঙ্গে আইসক্রিম, নীরজের সঙ্গে চুরমা- মেডেলজয়ীদের নিয়ে মজার মুহুর্ত নরেন্দ্র মোদীর

আরও পড়ুনঃচাপে বিরাট কোহলি, লর্ডসে মেজাজ হারিয়ে ঘটাচ্ছেন একের পর এক কাণ্ড, দেখুন ভাইরাল ভিডিও

এছাড়াও নিজের ক্রাচ নিয়ে চলা ও দীর্ঘদিন খেলার বাইরে থাকার বিষয়েও ভিডিওতে জানিয়েছেন ফেডেরার।তিনি বলেছেন,' আমাকে অনেকগুলো সপ্তাহ ক্রাচ নিয়ে চলতে হবে। বহু মাস খেলার বাইরে থাকব। বিষয়টা নিঃসন্দেহে কঠিন হতে চলেছে।  আমি সুস্থ হতে চাই। আমি ফের ছোটাছুটি করতে চাই। আমি আশাবাদী যেভাবে হোক ফিরে আসব। আমি বাস্তবের মাটিতে দাঁড়িয়েই কথাগুলো বলছি। আমায় ভুল বুঝবেন না। আপাতত দ্রুত সুস্থ হয়ে উঠতে চাই'। ফেডেরার এই বার্তায় যেমন বিশ্ব জুড়ে তার কোটি কোটি ভক্তদের মন খারাপ করেছে, ঠিক তেমনই সুইস তারকার দ্রুত সুস্থতা কামনা করেছেন সকলেই।

Share this article
click me!