Asian Games: এশিয়ান গেমসে পঞ্চম দিনের শেষে ৫ নম্বরে ভারত, শুক্রবার বাড়তে পারে পদক

এবারের এশিয়ান গেমসে এখনও পর্যন্ত ভারতীয় ক্রীড়াবিদদের পারফরম্যান্স মোটের উপর ভালোই। তবে আরও ভালো পারফরম্যান্সের আশায় ক্রীড়ামহল।

Soumya Gangully | Published : Sep 28, 2023 5:45 PM IST / Updated: Sep 28 2023, 11:55 PM IST

বৃহস্পতিবার এশিয়ান গেমসের পঞ্চম দিন ৩টি পদক পেল ভারত। শ্যুটিংয়ে সোনা এসেছে, উশুতে রুপো এসেছে এবং ইকুয়েস্ট্রিয়ানে প্রথমবার ব্রোঞ্জ পেয়েছে ভারত। টেনিসেও জোড়া পদক নিশ্চিত হয়েছে। বক্সিংয়ে অবশ্য মিশ্র ফল হয়েছে। পুরুষদের ফুটবলের প্রি-কোয়ার্টার ফাইনালে সৌদি আরবের কাছে ০-২ হেরে বিদায় নিয়েছে ভারত। পুরুষদের হকি দল পদক জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছে। তৃতীয় ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন জাপানকে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছেন হরমনপ্রীত সিংরা। ফলে ভারতের সেমি-ফাইনালে যাওয়া প্রায় নিশ্চিত। ব্যাডমিন্টন দলের শুরুটাও ভালো হয়েছে। পিভি সিন্ধুরা সহজেই কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন। সাঁতারে ৪×২০০ মিটার রিলেতে ভারতের মহিলারা জাতীয় রেকর্ড গড়েছেন। তবে তাঁরা পদক জিততে পারেননি। ভারতের স্কোয়াশ দলও সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছে। ফলে আরও একটি পদক নিশ্চিত হয়ে গিয়েছে।

হাংঝাউ এশিয়ান গেমসের পঞ্চম দিনের শেষে ভারত ৬টি সোনা, ৮টি রুপো ও ১১টি ব্রোঞ্জ নিয়ে পঞ্চম স্থানে। ষষ্ঠ দিন সোনা জেতার লক্ষ্যে লড়াই চালাবেন টেনিস তারকা সাকেত মিনেনি, রামকুমার রামনাথন, রুতুজা ভোসালে ও রোহন বোপান্না। শুক্রবার এশিয়ান গেমস অভিযান শুরু করবেন অ্যাথলিটরা। ফলে ভারতের পদক সংখ্যা বাড়তে পারে। ২০১৮ সালে জাকার্তা এশিয়ান গেমসে অ্যাথলেটিক্স থেকে ২০টি পদক পেয়েছিল ভারত। এর মধ্যে ৮টি সোনা, ৯টি রুপো ও ৩টি ব্রোঞ্জ ছিল। এবারও ভালো পারফরম্যান্সের লক্ষ্যে ভারতীয় অ্যাথলিটরা। জাকার্তায় মোট ৭০টি পদক পেয়েছিল ভারত। এবার তার চেয়ে বেশি পদক আসবে বলে আশা করা হচ্ছে।

Latest Videos

বৃহস্পতিবার শ্যুটিংয়ে পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তলে দলগত বিভাগে সোনা পেয়েছে ভারত। দলে ছিলেন সরবজিৎ সিং, অর্জুন সিং চিমা ও শিবা নারওয়াল। তবে স্কিট মিক্সড টিম ইভেন্টের কোয়ালিফিকেশনে ৫ নম্বরে শেষ করেন অনন্ত জিৎ সিং ও গণেমত শেকন। এবারের এশিয়ান গেমসে শ্যুটিং থেকে ১৩টি পদক পেল ভারত। তার মধ্যে ৪টি সোনা, ৪টি রুপো এবং ৫টি ব্রোঞ্জ আছে। এবারের এশিয়ান গেমসেই শ্যুটিং থেকে সবচেয়ে বেশি পদক পেল ভারত। শ্যুটিংয়ে আরও ৩ দিন লড়াই করার সুযোগ পাচ্ছেন ভারতীয়রা। ফলে পদক সংখ্যা বাড়তেই পারে। সরবজিৎ ও অর্জুন অবশ্য ব্যক্তিগত ইভেন্টে পদক জিততে পারেননি।

উশুতে মহিলাদের ৬০ কেজি বিভাগের ফাইনালে চিনের জিয়াওউই উ-র কাছে ০-২ হেরে যান রোশিবিনা দেবী নাওরেম। ফলে তাঁকে রুপো পেয়েই সন্তুষ্ট থাকতে হল।

ইকুয়েস্ট্রিয়ানে ড্রেসেজে ব্যক্তিগত ইভেন্টে ভারতকে প্রথম পদক এনে দিয়েছেন কলকাতার ছেলে অনুশ আগরওয়ালা।

আরও পড়ুন-

Asian Games 2023: সৌদি আরবের কাছে হার, এশিয়ান গেমস থেকে ছিটকে গেল পুরুষদের ফুটবল দল

Asian Games 2023: পঞ্চম দিনে উশুতে দেশকে দ্বিতীয় পদক এনে দিলেন মণিপুরের রোশিবিনা

Asian Games 2023: মাত্র ঊনিশেই জোড়া মেডেল! কেমন সেই অভিজ্ঞতা, জানালেন রমিতা

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

বীরভূমের 'বাঘ' কেষ্ট ফিরছে! বিরোধীদের চরম হুঙ্কার ফিরহাদের, দেখুন | Firhad Hakim Latest News
গত ৪২ দিন টানা কর্মবিরতির পর, বারুইপুর মহকুমা হাসপাতালে কাজে ফিরলেন Junior Doctor-রা | RG Kar
আন্দোলনের মঞ্চ ছেড়ে সোজা জরুরি পরিষেবায়! অনেকটাই স্বাভাবিক হল RG Kar | RG Kar News | Junior Doctors
ত্রাণ-ওষুধ নিয়ে Keshpur-এ বানভাসী মানুষদের পাশে RG Kar-এর জুনিয়র ডাক্তাররা | Keshpur Flood |
'Dev বাবুর Ghatal Master Plan এমন হয়েছে সব ডুবে গেছে' কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari | Flood