Asian Games 2023: পঞ্চম দিনে উশুতে দেশকে দ্বিতীয় পদক এনে দিলেন মণিপুরের রোশিবিনা

ভারতের নওরেম রোশিবিনা দেবী বৃহস্পতিবার হ্যাংঝুতে এশিয়ান গেমস ২০২৩-এ (Asian Games 2023) মহিলাদের ৬০ কেজি সান্ডা উশু ইভেন্টে দেশকে রুপো এনে দিলেন।

Rajat Karmakar | Published : Sep 28, 2023 3:35 AM IST

ভারতের নওরেম রোশিবিনা দেবী বৃহস্পতিবার হ্যাংঝুতে এশিয়ান গেমস ২০২৩-এ (Asian Games 2023) মহিলাদের ৬০ কেজি সান্ডা উশু ইভেন্টে দেশকে রুপো এনে দিলেন।

ফাইনালে, নওরেম রোশিবিনা দেবী চিনের ইউ জিয়াওইয়ের কাছে ২-০ ব্যবধানে হেরে পডিয়ামের দ্বিতীয় স্থানে থিতু হন। পঞ্চম দিনে এটি ছিল ভারতের দ্বিতীয় এশিয়ান গেমসের পদক। তিনি জাকার্তায় ২০১৮ গেমসে ব্রোঞ্জ জিতেছিলেন।

Latest Videos

এর আগে নওরেম রোশিবিনা দেবী কোয়ার্টার ফাইনালে কাজাখস্তানের আইমান কারশিগাকে WPD (পয়েন্ট পার্থক্যে বিজয়ী) দ্বারা পরাজিত করে একটি পদক নিশ্চিত করেন। সেমিফাইনালে ভিয়েতনামের থি থু থুই নগুয়েনকে ২-০ ব্যবধানে পরাজিত করে ফাইনালে যাওয়া নিশ্চিত করেন।

এশিয়ান গেমসে ভারত কখনও উশুতে সোনা জেতেনি। এর আগে উশুতে নয়টি পদক জিতেছে ভারত - একটি রুপো এবং আটটি ব্রোঞ্জ। সন্ধ্যারানী দেবী ২০১০ সালে গুয়াংজুতে মহিলাদের ৬০ কেজিতে রুপো জিতেছিলেন।

সুনীল সিং মায়াংলাম্বাম, পুরুষদের ৫৬ কেজি সান্দার প্রি-কোয়ার্টারে পয়েন্ট পার্থক্যে ফিলিপাইনের আর্নেল মন্ডলের কাছে পরাজিত হন এবং বিক্রান্ত বালিয়ানের পুরুষদের ৬৫ কেজিবিভাগে শেষ ১৬ পর্বে ইন্দোনেশিয়ার স্যামুয়েল মারবুনের কাছে ২-১ ব্যবধানে হেরে যান।

সূর্য ভানু প্রতাপ সিং, পুরুষদের ৬০ কেজিতে, উজবেকিস্তানের খায়দারভ ইসলোমবেকের বিরুদ্ধে তার প্রথম বাউট ২-১ ব্যবধানে জেতেন। কিন্তু কোয়ার্টারে কোরিয়া প্রজাতন্ত্রের কিম মিনসুর কাছে ২-০ ব্যবধানে হেরে যান। পুরুষদের ৭০ কেজি বিভাগে কোয়ার্টার ফাইনালে আফগানিস্তানের খালিদ হোতাকের কাছে হেরে ছিটকে যান সুরজ যাদব।

তাওলু ইভেন্টে, ভারতের সুরজ সিং মায়াংলাম্বাম এবং অঞ্জুল নামদেও পুরুষদের চাংকুয়ানে যথাক্রমে পঞ্চম এবং ষষ্ঠ স্থান অর্জন করেছিলেন এবং রোহিত যাদব পুরুষদের দাওশু এবং গুনশু অলরাউন্ডে নবম স্থানে ছিলেন।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar
শর্ত নিয়েই মমতার বাড়িতে যাচ্ছেন ডাক্তাররা, যা জানিয়ে গেলেন | RG Kar Protest Latest
BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar
মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এ কী অভিযোগ করলেন রাজু বিস্তা? দেখুন | Raju Bista | RG Kar Case