মহিলাদের টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের, একনজরে সেরা ১০

তিতাস সাধু, রিচা ঘোষরা অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই দেশে মহিলা ক্রিকেট নিয়ে উৎসাহ অনেক বেড়ে গিয়েছে। সেই উৎসাহ বাড়িয়ে দিচ্ছে উইমেনস প্রিমিয়ার লিগ।

Web Desk - ANB | Published : Feb 7, 2023 12:19 AM IST / Updated: Feb 07 2023, 06:33 AM IST

অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের

শুক্রবার শুরু হচ্ছে মহিলাদের টি-২০ বিশ্বকাপ। রবিবার নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ভারতীয় দল। তার আগে পরপর ২ ম্যাচে হেরে গেলেন হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধানারা। ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনালে দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল ভারত। ব্যাটিং ব্যর্থতার জন্যই এই ম্যাচে হারতে হল ভারতীয় দলকে। বোলাররা ভালো পারফরম্যান্সই দেখান। অস্ট্রেলিয়া ৮ উইকেটে ১২৯ রান করে। লোয়ার অর্ডারে জর্জিয়া ওয়ারহ্যাম ৩২ ও জেস জনাসেন ২২ রান না করলে অবস্থা আরও করুণ হত। কিন্তু এই রানই টপকাতে পারল না ভারতীয় দল। ১৫ ওভারের মধ্যেই ৮৫ রানে অলআউট হয়ে গেল ভারত। অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক শেফালি ভার্মা, উইকেটকিপার-ব্যাটার রিচা, স্মৃতিরা বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। টি-২০ বিশ্বকাপের আগে পরপর ২ ম্যাচে হার ভারতীয় দলের জন্য কিছুটা উদ্বেগের ব্যাপার। ব্যাটিং ব্যর্থতা কাটিয়ে উঠতে না পারলে বিশ্বকাপে সাফল্য পাবে না দল।

উইমেনস প্রিমিয়ার লিগ

৪ থেকে ২৬ মার্চ পর্যন্ত চলবে উইমেনস প্রিমিয়ার লিগের প্রথম মরসুমের খেলা। এই লিগের জন্য ক্রিকেটারদের নিলাম হবে ১৩ ফেব্রুয়ারি। এমনই জানিয়েছেন আইপিএল চেয়ারম্যান অরুণ ধূমল। মহিলাদের টি-২০ লিগের ম্যাচ হবে মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়াম ও ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে।

বিস্তারিত দেখুন-

বর্ষসেরার দৌড়ে সাক্ষী, ভিনেশ

বিবিসি-র বিচারে বর্ষসেরা ভারতীয় মহিলা ক্রীড়াবিদ হিসেবে মনোনীত হলেন কুস্তিগীর ভিনেশ ফোগট, সাক্ষী মালিক। এছাড়া বর্ষসেরা হিসেবে মনোনীত হয়েছেন ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু, ভারত্তোলক মীরাবাই চানু ও বক্সার নিখাত জারিন।

মুম্বই ইন্ডিয়ানসের মহিলা দলে ঝুলন

উইমেনস প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ানসের বোলিং কোচ ও মেন্টর হিসেবে যোগ দিয়েছেন ঝুলন গোস্বামী। বাংলা ও ভারতীয় দলের এই প্রাক্তন পেসার জানিয়েছেন, প্রচারের ফলে কমবয়সি ক্রিকেটারদের মাথা যাতে না ঘুরে যায়, সেটা নিশ্চিত করার পাশে পাশে থাকতে হবে মেন্টরকে।

টেস্ট সিরিজে ভারতই ফেভারিট

দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলকেই এগিয়ে রাখছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল। তবে একইসঙ্গে তিনি বলছেন, ঋষভ পন্থ ভারতীয় দলে থাকলে অস্ট্রেলিয়া শিবির আরও চাপে পড়ে যেত।

অ্যাশেজের চেয়ে এগিয়ে ভারতের বিরুদ্ধে সিরিজ

ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিততে পারলে সেই সাফল্য ইংল্যান্ড সফরে অ্যাশেজ সিরিজ জেতার চেয়েও বড় হবে। এমনই মনে করেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, প্যাট কামিন্সরা সেই কথাই বলছেন।

বিস্তারিত দেখুন-

রবি শাস্ত্রীর ভবিষ্যৎবাণী

দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ২-০ জয় পাবে ভারতীয় দল। এমনই মনে করেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি জানিয়েছেন, সিরিজ জেতার মতো বোলার ও ব্যাটার আছে ভারতীয় দলে। অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ভালো পারফরম্যান্সের ব্যাপারেও আশাবাদী শাস্ত্রী।

বিস্তারিত দেখুন-

মেসির জার্সি উপহার

আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির জার্সি উপহার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ইন্ডিয়া এনার্জি উইক উপলক্ষে ভারতে এসেছেন আর্জেন্টিনার সরকারি প্রতিনিধিরা। তাঁরাই প্রধানমন্ত্রী ও বিদেশমন্ত্রীকে জার্সি উপহার দিয়েছেন।

বিস্তারিত দেখুন-

প্রথম রাউন্ডেই হার সানিয়ার

আবু ধাবি ওপেনের প্রথম রাউন্ডেই হেরে বিদায় নিলেন সানিয়া মির্জা। মার্কিন পার্টনার বেথানি ম্যাটেক-স্যান্ডসকে নিয়ে মহিলাদের ডাবলসে জার্মানির লরা সিগমুন্ড ও বেলজিয়ামের কার্স্টেন ফ্লিপকেনসের কাছে হেরে গেলেন সানিয়া। তাঁদের বিপক্ষে ম্যাচের ফল ৩-৬, ৪-৬।

আর্থিক কেলেঙ্কারির অভিযোগ ম্যান সিটির বিরুদ্ধে

সম্প্রতি ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা দল ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ উঠল। ম্যান সিটির পক্ষ থেকে অবশ্য এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ নিরপেক্ষ তদন্ত করতে পারে বলেও জানিয়েছে ম্যান সিটি।

Read more Articles on
Share this article
click me!