অলিম্পিকের আগেই সোনা জয় নীরজ চোপড়ার, জ্যাভলিনে ফের একবার জাত চেনালেন এই ভারতীয় অ্যাথলিট

আবারও নিজের জাত চেনালেন তিনি। ফের ফর্মে নীরজ চোপড়া (Neeraj Chopra)। প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) এক মাস আগে আরও একটি সোনার পদক জয় তাঁর।

Subhankar Das | Published : Jun 18, 2024 7:37 PM IST

আবারও নিজের জাত চেনালেন তিনি। ফের ফর্মে নীরজ চোপড়া (Neeraj Chopra)। প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) এক মাস আগে আরও একটি সোনার পদক জয় তাঁর।

ফিনল্যান্ডে (Finland) অনুষ্ঠিত হওয়া পাভো নুরমি গেমসের (Paavo Nurmi Games 2024) জ্যাভলিনে সোনা জিতলেন এই ভারতীয় অ্যাথলিট। কার্যত, অলিম্পিকের প্রস্তুতি সেরে নিলেন নীরজ চোপড়া। তবে এই প্রতিযোগিতাতেও ৯০ মিটার ছোঁড়া হল না নীরজের। রিও অলিম্পিকে সোনাজয়ী ভারতীয় অ্যাথলিট ছুঁড়লেন ৮৫.৯৭ মিটার।

Latest Videos

আগের বার চোটের কারণে, এই প্রতিযোগিতায় নামেননি তিনি। কিন্তু এবার অলিম্পিকের আগে নিজেকে শেষবারের মতো পরখ করে নিতে যোগ দেন এই প্রতিযোগিতায়। প্রসঙ্গত, এর আগে দোহায় অনুষ্ঠিত হওয়া ডায়মন্ড লিগে রুপো এবং ভারতে ফেডারেশন কাপে সোনা জেতেন তিনি। আর এবার ফিনল্যান্ডের প্রতিযোগিতাতেও ফেভারিট ছিলেন নীরজ।

প্রথম প্রয়াসে নীরজ ৮৩.৬২ মিটার জ্যাভলিন ছোঁড়েন। তারপর এগিয়ে যান তিনি। বাকিদের মধ্যে ফিনল্যান্ডের টনি কেরানেন ৮২.৫৯ মিটার অবধি ছোঁড়েন। খুব একটা পিছনে ছিলেন না গ্রানাডার (Granada) অ্যান্ডারসন পিটার্স। তিনি ছোঁড়েন ৮২.৫৮ মিটার।

দ্বিতীয় প্রয়াসে যদিও ভালো ফল করতে পারেননি নীরজ। ছোঁড়েন ৮৩.৪৫ মিটার। নীরজকে ছাপিয়ে যান ফিনল্যান্ডেরই ওলিভের হেলান্ডার। ফলে, দ্বিতীয় স্থানে চলে যান নীরজ।

কিন্তু তৃতীয় প্রয়াসে আবার শীর্ষস্থান দখল করেন তিনি। ভারতীয় অ্যাথলিট ৮৫.৯৭ মিটার পর্যন্ত ছুঁড়তে সক্ষম হন। সেই থ্রো তাঁকে সোনা এনে দেয়। বাকি প্রতিযোগীরা অনেক চেষ্টা করেও শেষপর্যন্ত নীরজ চোপড়াকে টপকাতে পারেননি। তবে চতুর্থ প্রয়াসে বেশি জোর দেননি তিনি। ছোঁড়েন ৮২.২১ মিটার।

শেষ পর্যন্ত ৮৫.৯৭ মিটারের থ্রো তাঁকে সোনা এনে দেয়। তবে এবারও ৯০ মিটার পর্যন্ত ছুঁড়তে পারলেন না নীরজ। ফলে, একটি আক্ষেপ থেকেই গেল তাঁর। দ্বিতীয় স্থানে শেষ করলেন কেরানেন। তিনি ছোঁড়েন ৮৪.১৯ মিটার। আর ৮৩.৯৬ মিটার ছুঁড়ে তৃতীয় স্থানে শেষ করেন ওলিভের।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
'বাংলায় এবার শুধু চাকরিই চাকরি' দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় | Mamata Banerjee