Asian Games 2023: নবম দিয়ে প্রথম পদক এল রোলার স্কেটিংয়ে, পুরুষ-মহিলা দল জিতল ব্রোঞ্জ

নবম দিনে প্রথম দুই পদক এল রোলার স্কেটিংয়ে। পুরুষ এবং মহিলা উভয় ৩০০০ মিটার ইভেন্টে ২টি ব্রোঞ্জ জিতল ভারত। এই নিয়ে এ বারের এশিয়ান গেমসে ভারতের মোট পদক সংখ্যা দাঁড়াল ৫৫।

Rajat Karmakar | Published : Oct 2, 2023 3:26 AM IST / Updated: Oct 02 2023, 09:03 AM IST

নবম দিনে প্রথম দুই পদক এল রোলার স্কেটিংয়ে। পুরুষ এবং মহিলা উভয় ৩০০০ মিটার ইভেন্টে ২টি ব্রোঞ্জ জিতল ভারত। এই নিয়ে এ বারের এশিয়ান গেমসে ভারতের মোট পদক সংখ্যা দাঁড়াল ৫৫। গত কাল অষ্টম দিনে ভারতীয়দের পারফর্ম্যান্স ছিল নজরকাড়া। ৩টি সোনা-সহ মোট ১৫টি পদক জেতেন ভারতীয় অ্যাথলিটরা।

ভারতীয় রোলার স্কেটাররা এশিয়ান গেমসে তাদের সর্বকালের সেরা পারফরম্যান্স করে পুরুষ ও মহিলাদের ৩০০০ মিটার টিম রিলে ইভেন্টে দুটি ব্রোঞ্জ পদক জিতেছেন। সঞ্জনা বাথুলা, কার্তিকা জগদীশ্বরন, হিরল সাধু এবং আরতি কস্তুরি রাজের মহিলা দল প্রতিযোগিতার নবম দিনে দেশকে প্রথম পদক এনে দেন। ৪:৩৪.৮৬১ সেকেন্ড সময়ে রেস শেষ করে নতুন রেকর্ড করেন তাঁরা। সোনা এবং রুপো পয়েছে যথাক্রমে জয়ী চাইনিজ তাইপেই (৪:১৯.৪৪৭) এবং দক্ষিণ কোরিয়া (৪:২১.১৪৬)।

আরিয়ানপাল সিং ঘুরান, আনন্দকুমার ভেলকুমার, সিদ্ধান্ত কাম্বলে এবং বিক্রম ইঙ্গলে পুরুষদের দলের রিলেতে ৪:১০.১২৮ সময় নিয়ে একই ইভেন্টে দ্বিতীয় ব্রোঞ্জ জিতেছেন। চাইনিজ তাইপেই (৪:০৫.৬৯২) এবং দক্ষিণ কোরিয়া (৪:০৫.৭০২) শীর্ষ-দুই স্থান দখল করেছে। ভারতীয় রোলার স্কেটাররা গুয়াংঝাউ ২০১০ এশিয়ান গেমসে পুরুষদের ফ্রি স্কেটিং এবং পেয়ার স্কেটিং ইভেন্টে দুটি ব্রোঞ্জ পদক জিতেছিল।

Read more Articles on
Share this article
click me!