প্যারিস অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানে জাতীয় পতাকা বহনের সম্মান মনু-শ্রীজেশের

প্যারিস অলিম্পিক্সে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি সাফল্য পেয়েছেন শ্যুটার মনু ভাকের। তাঁর পাশাপাশি অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন হকি দলের গোলকিপার পি আর শ্রীজেশ। 

Soumya Gangully | Published : Aug 9, 2024 1:15 PM IST / Updated: Aug 09 2024, 07:32 PM IST

আগেই ঘোষণা করা হয়েছিল, প্যারিস অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানে জাতীয় পতাকা বহন করবেন জোড়া পদকজয়ী শ্যুটার মনু ভাকের। এবার তাঁর সঙ্গে ব্রোঞ্জ জেতা হকি দলের গোলকিপার পি আর শ্রীজেশের নামও ঘোষণা করা হল। রবিবার প্যারিস অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানে ভারতীয় অ্যাথলিটদের মধ্যে সবার আগে থাকবেন মনু ও শ্রীজেশ। ২৬ জুলাই উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় পতাকা বহন করেন ব্যাডমিন্টন তারকা পি ভি সিন্ধু ও টেবল টেনিস তারকা অচিন্ত্য শরৎ কমল। তাঁরা প্যারিস অলিম্পিক্সে পদক জিততে পারেননি। ফলে সমাপ্তি অনুষ্ঠানে জাতীয় পতাকা বহন করার সম্মান পাচ্ছেন মনু ও শ্রীজেশ।

হকিতে নতুন নজির ভারতের

Latest Videos

বৃহস্পতিবার প্যারিস অলিম্পিক্সে পুরুষদের হকিতে নতুন নজির গড়েছে ভারতীয় দল। ১৯৬৮ ও ১৯৭২ সালের পর ২০২০ ও ২০২৪ সালের অলিম্পিক্সে পরপর ২ বার পদক জিতেছে ভারতের পুরুষ হকি দল। এই সাফল্যে শ্রীজেশের বিশেষ অবদান আছে। ব্রোঞ্জ জয়ের ম্যাচে স্পেনের বিরুদ্ধে ২-১ জয় পায় ভারত। এবারের অলিম্পিক্সে প্রথম ম্যাচ থেকে ব্রোঞ্জ জয়ের ম্যাচ পর্যন্ত অসামান্য পারফরম্যান্স দেখিয়েছেন শ্রীজেশ। তিনি কোয়ার্টার ফাইনালে গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে শ্যুট-আউটে ভারতকে জেতান। স্পেনের বিরুদ্ধেও অসাধারণ পারফরম্যান্স দেখান ভারতের গোলকিপার। প্যারিস অলিম্পিক্সের পরেই অবসর নিয়েছেন শ্রীজেশ। পরপর ২ বার অলিম্পিক্সে পদক জিতে বিদায় নিলেন এই গোলকিপার। সারা দেশ তাঁকে নিয়ে মাতোয়ারা। ক্রীড়াপ্রেমীরা শ্রীজেশকে অভিনন্দন জানাচ্ছেন।

প্যারিস অলিম্পিক্সে সেরা সাফল্য মনুর

প্যারিস অলিম্পিক্সে ভারতকে প্রথম পদক এনে দেন মনু। শ্যুটিংয়ে যে ৩ পদক এসেছে, তার মধ্যে জোড়া পদক এনে দিয়েছেন মনু। তিনি অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন। মনুর সাফল্য সারা বিশ্বের নজর কেড়ে নিয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

সরাসরি যোগ্যতা অর্জন করতেই পারেন না অ্যাথলিটরা, অলিম্পিক্সে বাংলাদেশের ভরসা 'কোটা'

অলিম্পিক্সে রেকর্ড গড়ে সোনা জয় পাকিস্তানের আর্শাদ নাদিমের, রুপো নীরজ চোপড়ার

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024