Olympics 2024: কীভাবে পারলেন তিনি? আরশাদ নাদিমের ডোপ টেস্টের দাবি তুললেন ভারতীয়রা

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে কি ফের বিতর্ক? অনেকেই যেমন নাদিমের পারফরম্যান্স নিয়ে রীতিমতো প্রশ্ন তুলে দিয়েছেন। কেউ কেউ আবার তাঁর ডোপ পরীক্ষার কথাও বলছেন।

Subhankar Das | Published : Aug 9, 2024 7:51 AM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে কি ফের বিতর্ক? জ্যাভলিন থ্রোতে পাকিস্তানের (Pakistan) আরশাদ নাদিম (Arshad Nadeem) নিজের দ্বিতীয় থ্রোয়ে ছোঁড়েন ৯২.৯৭ মিটার এবং সোনার পদক জেতেন তিনি। অপরদিকে ভারতের (India) নীরজ (Neeraj Chopra) ৮৯.৪৫ মিটার ছোঁড়েন এবং রুপো জেতেন।

কিন্তু নাদিমের এই জয়ের পর সোশ্যাল মিডিয়া জুড়ে ভারতীয় ভক্তদের কাছ থেকে বেশকিছু উল্লেখযোগ্য প্রতিক্রিয়া মিলেছে। অনেকেই যেমন নাদিমের পারফরম্যান্স নিয়ে রীতিমতো প্রশ্ন তুলে দিয়েছেন। কেউ কেউ আবার তাঁর ডোপ পরীক্ষার কথাও বলছেন।

Latest Videos

এক্স হ্যান্ডলে এক ভারতীয় সমর্থক লিখেছেন, “আধিকারিকদের আরশাদ নাদিমের একটি ডোপ পরীক্ষা করা উচিত। আমি বিশ্বাস করি না যে, সে বিশ্বরেকর্ড গড়তে পারে।”

আরেকজন নেটিজেন আবার বলেছেন, “আরশাদ নাদিমের ডোপ টেস্ট করানো দরকার। তিনি স্পষ্টভাবে নিশ্চয়ই কিছু পারফরম্যান্স বাড়ানোর ওষুধ ব্যবহার করেছেন। নাহলে ৯২.৯৭ মিটার ছোঁড়া সম্ভব নয়। অলিম্পিক্স কমিটির অবিলম্বে এই বিষয়টি খতিয়ে দেখা উচিৎ।”

সেইসঙ্গে, তারা প্রত্যেকেই নীরজকে চোপড়াকে অভিনন্দন জানিয়েছেন। একজন লিখেছেন, “আপনার কৃতিত্বের জন্য প্রত্যেক ভারতীয় গর্বিত। আরশাদ নাদিম ডোপ পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবেন না। কিন্তু আমি অলিম্পিক্স কমিটিকে আন্তরিকভাবে অনুরোধ করছি যেন আরশাদ নাদিমের ডোপ পরীক্ষা করা হয়।”

নীরজের রুপো জয়ের জন্য সবাই যেমন খুশি, ঠিক তেমনই আরশাদ নাদিমের ডোপ টেস্ট করানোরও দাবি তুলেছেন অনেক ভারতীয়। তাদের কথায় তিনি নিশ্চয়ই ডোপিং করছেন। নাহলে এই পারফরম্যান্স সম্ভব নয়। অনেক ভারতীয়ই নিজের এক্স হ্যান্ডলে এইরকম লিখেছেন।

কারণ, জ্যাভলিন থ্রোতে পাকিস্তানের আরশাদ নাদিম নিজের দ্বিতীয় থ্রোয়ে ছোঁড়েন ৯২.৯৭ মিটার এবং সোনার পদক জেতেন তিনি। অপরদিকে ভারতের নীরজ ৮৯.৪৫ মিটার ছোঁড়েন এবং রুপো জেতেন। আর এরপরই এই বিতর্কের সূত্রপাত।

 

 

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood