Olympics 2024: ইতিহাসের দোরগোড়ায় অবিনাশ সাবলে, ৩০০০ মিটার স্টিপলচেজের ফাইনালে ভারত

প্যারিস অলিম্পিস্কের (Paris Olympics 2024) মঞ্চে, আবারও যেন ইতিহাসের দোরগোড়ায় ভারত (India)। প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে ৩০০০ মিটার স্টিপলচেজের ফাইনালে উঠলেন অবিনাশ সাবলে (Avinash Sable)।

Subhankar Das | Published : Aug 6, 2024 8:37 AM IST

প্যারিস অলিম্পিস্কের (Paris Olympics 2024) মঞ্চে, আবারও যেন ইতিহাসের দোরগোড়ায় ভারত (India)। প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে ৩০০০ মিটার স্টিপলচেজের ফাইনালে উঠলেন অবিনাশ সাবলে (Avinash Sable)।

উল্লেখ্য, গত বছর এশিয়ান গেমসে (Asian Games) রেকর্ড গড়েছিলেন তিনি। সেই প্রতিযোগিতায় সোনার পদকও হাসিল করেন অবিনাশ। আর এবার অলিম্পিস্কের আসরে কার্যত ইতিহাস গড়লেন এই ভারতীয় অ্যাথলিট। কারণ, প্রথম কোনও ভারতীয় অ্যাথলিট হিসেবে ৩০০০ মিটার স্টিপলচেজের ফাইনালে উঠেছেন অবিনাশ সাবলে।

Latest Videos

সোমবার, ট্র্যাকে নেমেই যেন চমকে দিলেন গোটা ক্রীড়া দুনিয়াকে। চলতি অলিম্পিস্কের আসরে একমাত্র ভারতীয় হিসেবে ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টের ফাইনালে উঠেছেন ভারতের অবিনাশ।

এদিন ৩০০০ মিটার স্টিপলচেজের দ্বিতীয় হিটে ছিল তাঁর নাম। আর দৌড় শুরু হতেই দুরন্ত গতিতে বাজিমাৎ করেন এই ভারতীয় অ্যাথলিট। এমনকি, প্রথম চারটি ল্যাপে প্রতিপক্ষদের থেকে অনেকটাই এগিয়ে যান অবিনাশ সাবলে। কিন্তু দৌড় শেষ হওয়ার দিকে কিছুটা কমে যায় তাঁর গতি। তাই পঞ্চম ল্যাপে তিনি তৃতীয় স্থানে শেষ করেন।

কিন্তু হাল ছাড়ার পাত্র নন অবিনাশ। তাই পিছিয়ে পড়লেও দুর্দান্ত প্রত্যাবর্তন দেখা যায় অবিনাশের কাছ থেকে। অতএব, শেষ ল্যাপের আগেই আবারও গতি বাড়ান তিনি। ফের একবার দ্বিতীয় স্থানে উঠে আসেন অবিনাশ। শেষপর্যন্ত, পঞ্চম স্থানে থেকে হিট শেষ করলেন অবিনাশ সাবলে। এই টুর্নামেন্টে ৩০০০ মিটার স্টিপলচেজ দৌড় শেষ করতে তিনি সময় নেন মাত্র ৮ মিনিট ১৫.৪৩ সেকেন্ড।

প্রসঙ্গত, গত বছর এশিয়ান গেমসের লড়াইতেও সোনা জেতেন অবিনাশ। এই গেমসে রেকর্ড গড়ে ৮:১৯.৫৩ সেকেন্ডে দৌড় শেষ করেন তিনি। আর এবার অলিম্পিস্কের হিটে তার থেকেও অনেক কম সময়ে দৌড়েছেন অবিনাশ। এবার শুধু লক্ষ্য ফাইনাল (Final)।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024