Olympics 2024: ফের বিতর্ক অলিম্পিক্সে, এবার ফ্রান্স জুড়ে ব্যাহত ইন্টারনেট পরিষেবা

ফের একবার বিতর্কে জড়াল প্যারিস অলিম্পিক্স। এমনিতেই উদ্বোধনের আগে থেকে একের পর এক বিতর্কে জেরবার অলিম্পিক্স উদ্যোক্তারা। ফরাসি রেল ব্যবস্থায় বড়সড় হামলার পর নাশকতা ঘটারও একটা আশঙ্কা ছিল। আর এবার একাধিক জায়গায় বন্ধ হয়ে গেল ইন্টারনেট পরিষেবা।

Subhankar Das | Published : Jul 29, 2024 7:28 PM IST

ফের একবার বিতর্কে জড়াল প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024)। এমনিতেই উদ্বোধনের আগে থেকে একের পর এক বিতর্কে জেরবার অলিম্পিক্স উদ্যোক্তারা। ফরাসি রেল (Rail) ব্যবস্থায় বড়সড় হামলার পর নাশকতা ঘটারও একটা আশঙ্কা ছিল। আর এবার একাধিক জায়গায় বন্ধ হয়ে গেল ইন্টারনেট পরিষেবা (Internet Service)।

জানা যাচ্ছে যে, ফ্রান্সের অপটিক ফাইবার নেটওয়ার্কের মাধ্যমে যে সংস্থাগুলি ইন্টারনেট পরিষেবা দেয়, হটাৎই সেগুলি বিকল হয়ে যায়। আর এই ঘটনাকে ঘিরে অন্তর্ঘাতের আশঙ্কা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। যার ফলে ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রেও সমস্যায় পড়েন সেই দেশের বহু মানুষ।

Latest Videos

ফ্রান্সের ডিজিটাল অ্যাফেয়ার বিভাগের সচিব মারিনা ফেরারি জানান, রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি বিপর্যস্ত ছিল। প্যারিস সহ ফ্রান্সের বিভিন্ন অঞ্চলের মোবাইল সংযোগ ব্যবস্থা কার্যত ক্ষতিগ্রস্ত হয়। যদিও দ্রুত মেরামতি শুরু হওয়ার ফলে, সেই সমস্যা মেটানো গেছে বলে খবর পাওয়া যাচ্ছে।

ফরাসি পুলিশ সূত্রে জানানো হয়েছে, অন্তত ছটি দফতরের কাজ ব্যাহত হয়েছে এই ইন্টারনেট বিভ্রাটের ফলে। এই ঘটনায় অবশ্য ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করেছে সেই দেশের পুলিশ।

তবে ফ্রান্সে এবার অলিম্পিক্সের আসরে বিশৃঙ্খলার ঘটনা কিন্তু এই প্রথম নয়। উদ্বোধনের ঠিক কয়েকঘণ্টা আগে রেল ব্যবস্থায় আগুন লাগার ঘটনা সামনে আসে। লাইনে আগুন ধরিয়ে দেওয়ার ফলে, রেলের পুরো নেটওয়ার্ক বিকল হয়ে যায়।

এছাড়াও অলিম্পিক্সের দ্বিতীয় দিনে ফ্রান্সের বেশ কিছু জায়গায় বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন হয়ে যায়। এবার জানা গেল যে, ইন্টারনেট পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার ঘটনাও। আর এর ফলে, ভুক্তভোগী হন সেই দেশের একটা বড় অংশের মানুষ। তবে আপাতত পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র