Olympics 2024: দুই মহাতারকার লড়াই! নাদালকে হারিয়ে জয় হাসিল করলেন জোকোভিচ

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) আসর থেকে বিদায় নিলেন বিশ্বের অন্যতম টেনিস তারকা রাফায়েল নাদাল (Rafael Nadal)। পরাজিত হলেন নোভাক জোকোভিচের (Novak Djokovic) কাছে।

Subhankar Das | Published : Jul 29, 2024 4:08 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) আসর থেকে বিদায় নিলেন বিশ্বের অন্যতম টেনিস তারকা রাফায়েল নাদাল (Rafael Nadal)। পরাজিত হলেন নোভাক জোকোভিচের (Novak Djokovic) কাছে।

যুযুধান দুই প্রতিপক্ষের লড়াইতে ২৯-৩১ ব্যবধানে পিছিয়ে পড়লেন নাদাল। প্যারিস অলিম্পিক্সের সিঙ্গলসে দ্বিতীয় রাউন্ডের লড়াইতে জোকোভিচের কাছে ১-৬ এবং ৪-৬ ব্যবধানে হেরে গেলেন নাদাল। প্রায় ১ ঘণ্টা ৪৩ মিনিটের লড়াইয়ের পর অলিম্পিক্স সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন নোভাক জোকোভিচ।

Latest Videos

বিশ্বের অন্যতম দুই সেরা টেনিস তারকার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই দেখার প্রত্যাশায় ছিলেন সবাই। কিন্তু ১৪ বারের ফরাসি ওপেন জয়ী নাদাল কিন্তু সেই প্রত্যাশা পূরণ করতে পারলেন না। বেশ কয়েকবার রীতিমতো অসহায় দেখাল নাদালকে।

খেলার শুরু থেকেই জোকোভিচ চেনা ফর্মে ছিলেন। ফলে, তাঁর প্রতিপক্ষ রাফায়েল নাদালকে চাপে রাখা শুরু করেন তিনি। বেশ শক্তিশালী সার্ভিস, ব্যাকহ্যান্ড, ফোরহ্যান্ড এবং দ্রুত কোর্ট কভারিং দিয়ে নাদালকে পিছনে ফেলে দেন তিনি। প্রথম সেটে ৬-১ ব্যবধানে নাদালকে কার্যত উড়িয়ে দেন জোকোভিচ।

তবে পিছিয়ে পড়লেও লড়াই থেকে হারিয়ে যাননি নাদাল। চোট নিয়েই এই স্প্যানিশ তারকা ফাইট দিতে থাকেন দ্বিতীয় সেটে। গ্যালারিতে বসে থাকা টেনিসপ্রেমীরা তাঁকে ক্রমাগত উৎসাহিত করতে থাকেন। কিন্তু জোকোভিচ যেন আজ জিততেই কোর্টে নামেন। তাঁর চূড়ান্ত আত্মবিশ্বাস যেন সেই কথাই বলছিল। তাই নাদালের জয়ের ক্ষেত্রে প্রধান বাধা হয়ে দাঁড়ালেন তিনিই।

দ্বিতীয় সেটে তুলনামূলক ভালো খেলেন নাদাল। কিন্তু জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। ভালো খেলেও পরাজিত হলেন ৪-৬ ব্যবধানে। সবথেকে বড় বিষয়, দ্বিতীয় সেটে দুই টেনিস তারকার লড়াই হল প্রায় ১ ঘণ্টা ৪ মিনিট ধরে। যে লড়াইতে শেষপর্যন্ত হেরে বিদায় নিলেন রাফায়েল নাদাল। আর জিতলেন নোভাক জোকোভিচ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র