Yoga: দুবাইয়ে আন্তর্জাতিক যোগাসনে ৩ সোনা, অসাধারণ সাফল্য হাওড়ার সুস্মিতা দেবনাথের

হাওড়ায় দীর্ঘদিন ধরেই যোগাসনের চল রয়েছে। জাতীয় ও আন্তর্জাতিক স্তরে হাওড়ার অনেক ক্রীড়াবিদই যোগাসনে সাফল্য পেয়েছেন। উদয়নারায়ণপুরের সুস্মিতা দেবনাথও অসাধারণ সাফল্য পাচ্ছেন।

Soumya Gangully | Published : Jun 29, 2024 3:58 AM IST / Updated: Jun 29 2024, 10:08 AM IST

দুবাইয়ে আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় তিনটি সোনার পদক জিতলেন হাওড়ার উদয়নারায়ণপুরের কলেজ ছাত্রী সুস্মিতা দেবনাথ। তিনি আর্টিস্টিক যোগা, ট্র্যাডিশনাল যোগা ও রিদমিক যোগায় সোনা জিতলেন। এছাড়া ১৮ থেকে ২১ বছর বয়সি প্রতিযোগীদের মধ্যে চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়ন্সের লড়াইয়ে রুপো পেয়েছেন উদয়নারায়ণপুরের মাধবীলতা কলেজের ফিজিক্যাল এডুকেশন বিভাগের চতুর্থ সেমিস্টারের ছাত্রী সুস্মিতা। তিনি এর আগে রাজ্য ও জাতীয় স্তরে সাফল্য পেয়েছেন। এবার আন্তর্জাতিক স্তরে এই সাফল্য পেয়ে অসাধারণ নজির গড়লেন। সুস্মিতার এই সাফল্যে পরিবার-পরিজন, বন্ধুবান্ধব, কলেজের অধ্যক্ষ, অধ্যাপক, সহপাঠীরা উচ্ছ্বসিত। সুস্মিতা দুবাই থেকে ফিরলে সংবর্ধনার ব্যবস্থা করা হচ্ছে।

আরও সাফল্যের লক্ষ্যে সুস্মিতা

সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে সুস্মিতা ছোটবেলা থেকেই যোগাসনে আগ্রহী। ১০ বছর বয়স থেকে নিয়মিত যোগাভ্যাস শুরু করেন তিনি। নিজে যোগাসন চালিয়ে যাওয়ার পাশাপাশি ছোটদের যোগাসন শেখানোর দায়িত্বও নিয়েছেন সুস্মিতা। ছোটদের প্রশিক্ষণ দেওয়ার ফলে নিজেও উন্নতি করতে পারছেন। এর ফলেই আন্তর্জাতিক স্তরে সাফল্য এল। সুস্মিতার মা মামনি দেবনাথ জানিয়েছেন, ‘ছোট থেকেই মেয়ের যোগাসনের প্রতি ঝোঁক। আমরা কোনওদিন এতে বাধা দিইনি। ও সম্পূর্ণ নিজের চেষ্টাতেই আজকে এই সাফল্য লাভ করেছে। ও আরও বড় হোক আর জীবনে আরও সফল হোক, ভগবানের কাছে এই প্রার্থনা করি।’

সুস্মিতার ফেরার অপেক্ষায় উদয়নারায়ণপুর

প্রায় প্রতি বছরই বর্ষায় বন্যা পরিস্থিতি তৈরি হয় উদয়নারায়ণপুরে। এই কারণেই খবরের শিরোনামে থাকে হাওড়া জেলার এই প্রত্যন্ত অঞ্চল। কিন্তু এবার সুস্মিতার জন্য বিখ্যাত হয়ে উঠেছে উদয়নারায়ণপুর। ভবিষ্যতে জাতীয় ও আন্তর্জাতিক স্তরে আরও সাফল্য পেয়ে উদয়নারায়ণপুরের খ্যাতি বৃদ্ধির লক্ষ্যে সুস্মিতা। তাঁর জন্য গর্বিত প্রতিবেশীরা। সবাই ঘরের মেয়েকে বরণ করে নিতে তৈরি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

এই ৩ যোগাসন নিম্ন রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করবে, দরকার হবে না কোনও ওষুধ

পেটের মেদ ও চর্বি কমাতে দারুণ কার্যকরী এই ৩টি যোগাসন, মাত্র ২ সপ্তাহের মধ্যে কমবে ওজন

প্রসবের সময় কোনও সমস্যা হবে না, গর্ভাবস্থায় প্রতিদিন এই ৪টি যোগাসন করুন

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের
Kolkata Hawker Eviction: হকার জোন তৈরি করতে ৩ মাস সময় প্রশাসনকে!
Gold Robbery : ফের দুষ্কৃতীদের টার্গেট সোনার দোকান,আবার দুঃসাহসিক ডাকাতির খবর সামনে এলো
NEET Scam: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার প্রশ্নফাঁসকাণ্ডে মহরাষ্ট্র থেকে প্রথম গ্রেফতার