শ্রেয়াসের অনুপস্থিতিতে কে নেতৃত্ব দেবেন কেকেআর-কে? জারি জল্পনা, একনজরে সেরা ১০

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ শেষ হওয়ার পর ক্রিকেটপ্রেমীদের নজর এবার আইপিএল-এর দিকে। ৩১ মার্চ শুরু হচ্ছে এবারের আইপিএল। শেষমুহূর্তের প্রস্তুতি চালাচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলি।

Web Desk - ANB | Published : Mar 23, 2023 5:30 PM IST

হঠাৎ সমস্যায় কেকেআর

এবারের আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের সবচেয়ে দামী ক্রিকেটার ও অধিনায়ক শ্রেয়াস আইয়ার কবে প্রথম ম্যাচ খেলবেন বা আদৌ খেলতে পারবেন কি না, সেটা নিয়ে সংশয় রয়েছে। বাংলাদেশের দুই ক্রিকেটার শাকিব আল-হাসান ও লিটন দাসও শুরুর দিকের ম্যাচগুলি খেলতে পারবেন না বলে শোনা যাচ্ছে। নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসনও চোট পেয়েছেন। ফলে আইপিএল শুরুর আগেই সমস্যায় কেকেআর। শ্রেয়াসের অনুপস্থিতিতে কে এবারের আইপিএল-এ কেকেআর-এর নেতৃত্বে থাকবেন, সেটা নিয়ে জল্পনা চলছে। এখনও পর্যন্ত এ ব্যাপারে কোনও ঘোষণা করেনি কেকেআর ম্যানেজমেন্ট। ফলে জল্পনা বাড়ছে। কেকেআর সমর্থকরা অবশ্য এবারের মরসুমে দলের ভালো পারফরম্যান্সের ব্যাপারে আত্মবিশ্বাসী। ১ এপ্রিল প্রথম ম্যাচে মোহালিতে পাঞ্জাব কিংসের মুখোমুখি হবে কেকেআর।

অধিনায়ক হতে পারেন শুবমান

ভবিষ্যতে আইপিএল-এ গুজরাট টাইটানসের অধিনায়ক হতে পারেন শুবমান গিল। এমনই মন্তব্য করলেন আইপিএল চ্যাম্পিয়ন দলের ডিরেক্টর অফ ক্রিকেট বিক্রম সোলাঙ্কি। তিনি জানিয়েছেন, গত আইপিএল-এ অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে সাহায্য করেছিলেন শুবমান।

উইমেনস প্রিমিয়ার লিগের এলিমিনেটর

শুক্রবার উইমেনস প্রিমিয়ার লিগের এলিমিনেটরে ইউপি ওয়ারিয়র্সের মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ানস। যে দল এই ম্যাচ জিতবে তারা ফাইনালে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে। লিগ পর্যায়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকায় সরাসরি ফাইনালে পৌঁছে গিয়েছে দিল্লি ক্যাপিটালস।

ওডিআই-তে প্রথমবার ১০ উইকেটে জয় বাংলাদেশের

ওডিআই সিরিজের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে দিল বাংলাদেশ। এই সিরিজে ২-০ জয় পেল শাকিব আল-হাসানের দল। প্রথম ওডিআই ম্যাচে ১৮৩ রানে জয় পায় বাংলাদেশ। বৃষ্টির জন্য দ্বিতীয় ম্যাচ ভেস্তে যায়। এবার ৩ ম্যাচের টি-২০ সিরিজ ও একটি টেস্ট ম্যাচ হবে।

স্যামসনের পক্ষে সওয়াল থারুরের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে সূর্যকুমার যাদবের ব্যর্থতার পর কেরালার উইকেটকিপার-ব্যাটার সঞ্জু স্যামসনের পক্ষে জোর সওয়াল করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। তিনি ট্যুইটে প্রশ্ন তুলেছেন, জাতীয় দলে সুযোগ পেতে হলে আর কী করতে হবে স্যামসনকে।

সমালোচনার মুখে সূর্যকুমার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের ৩ ম্যাচেই প্রথম বলে ০ রানে আউট হয়ে গিয়েছেন মিডল অর্ডার ব্যাটার সূর্যকুমার যাদব। এরপরেই সোশ্যাল মিডিয়ায় চলছে তাঁর সমালোচনা। এই ব্যাটারকে নানাভাবে ব্যঙ্গ করা হচ্ছে। ওডিআই বিশ্বকাপের আগে সূর্যকুমারের অফ ফর্ম টিম ম্যানেজমেন্টকে চিন্তায় রেখেছে।

আইপিএল-এ নেই জনি বেয়ারস্টো

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের কাছ থেকে নো অবজেকশন সার্টিফিকেট জোগাড় করতে না পারায় এবারের আইপিএল-এ খেলতে পারবেন না জনি বেয়ারস্টো। ফলে সমস্যায় পড়ে গেল পাঞ্জাব কিংস। তবে বেয়ারস্টো খেলতে না পারলেও, পাঞ্জাব কিংসে যোগ দেবেন লিয়াম লিভিংস্টোন।

মেসির বার্সায় ফেরা নিয়ে জল্পনা

প্যারিস সাঁ জা ছেড়ে কি পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি? ইউরোপের ফুটবল মহলে খবর, মেসিকে ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে বার্সা। এই প্রস্তাবে রাজি হলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চেয়েও বেশি অর্থ পাবেন মেসি।

বার্সার বিরুদ্ধে তদন্ত

স্পেনের রেফারি কমিটির প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট হোসে মারিয়া এনরিকেজ নেগ্রেইরার সংস্থাকে বিপুল অর্থ দেওয়ার অভিযোগ উঠেছে বার্সেলোনার বিরুদ্ধে। এই অভিযোগের তদন্ত করার কথা জানাল উয়েফা। বার্সা দোষী সাব্যস্ত হলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে নির্বাসিত হতে পারে।

ফের বর্ণবিদ্বেষের শিকার ভিনিসিয়াস জুনিয়র

স্পেনের ঘরোয়া ফুটবলে দর্শকদের বর্ণবিদ্বেষমূলক আচরণ অব্যাহত। বারবার গায়ের রঙের জন্য ব্যঙ্গের মুখে পড়তে হচ্ছে রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়রকে। এবার এই অভিযোগ উঠল বার্সেলোনার সমর্থকদের বিরুদ্ধে।

Read more Articles on
Share this article
click me!