কবে অবসর নিচ্ছেন সেরেনা উইলিয়ামস, জানিয়ে দিলেন টেনিস কিংবদন্তী

টেনিস (Tennis) থেকে নিজের অবসরের (Retirement)পরিকল্পনার কথা জানিয়ে গিলেন সেরেনা উইলিয়ামস (Serena Williams)। আগামি ইউএস ওপেনের (US Open)পরই অবসর নেবেন টেনিস কিংবদন্তী।

Web Desk - ANB | Published : Aug 9, 2022 2:33 PM IST

টেনিস কোর্টে তিনি সর্বকালের অন্যতম সেরা। রাজত্ব করা যাকে বলে টেনিসে সেটাই করেছেন তিনি। কোর্টে তিনি যথন দাপিয়ে খেলতেন প্রতিপক্ষ খেলোয়ারও থাকতেন কার্যত দর্শকের ভূমিকায়। কিন্তু সম্প্রতি একের পর এক চোট, ফর্মের অভাব, বয়সের ভারে নিজের চেনা ছন্দে ছিলেন না তিনি। অবশেষে টেনিস বিশ্বতে কাঁদিয়ে নিজের অবসরের সিদ্ধান্তটা নিয়েই ফেললেন আমেরিকান তারকা টেনিস প্লেয়ার সেরেনা উইলিয়ামস। তবে সেরেনা যে টেনিসকে খুব শীঘ্রই বিদায় জানাবেন তা এক প্রকার নিশ্চিৎ ছিল। এবার শুধু আনুষ্ঠানিক ঘোষণাটা তিনি করে দিলেন। তবে শেষবারের মতন টেনিস কোর্টে নামবেন সেরেনা। ঘরের মাঠে ইউএস ওপেন খেলেই অবসর ঘোষণা করবেন প্রাক্তন পয়লা নম্বর টেনিস তারকা।

লাইফস্টাইল ম্যাগাজিন ভোগের নতুন সংখ্যায় টেনিস কোর্ট থেকে বিদায়ের খবর আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন সেরেনা উইলিয়ামস। অবশ্য এখনও চলতি মাসের শেষের দিকে অনুষ্ঠেয় ইউএস ওপেনে খেলার ইচ্ছা পোষণ করছেন এই মার্কিন টেনিস তারকা। ফিট থাকলে এই আসরে অংশ নিয়েই টেনিস থেকে বিদায় নিতে চান তিনি। ভোগের নতুন সংখ্যায় অবসরের ঘোষণা দিয়ে ২৩ বারের গ্র্যান্ডস্লাম জয়ী সেরেনা লিখেছেন, 'আমার জন্য এটা সবচেয়ে কঠিন বিষয়। আমি চাই না এটা  শেষ হোক, তবে একইসঙ্গে আমি সামনে যা অপেক্ষা করছে তার জন্যও তৈরি।' এছাড়া তিনি জানিয়েছেন,  ‘আমি অবসর শব্দটা পছন্দ করি না। এটাকে সম্ভবত প্রয়োজনের তাগিদে বিবর্তন বললে ভালো শোনাবে। আমি টেনিস থেকে দূরে সরে যাচ্ছি, টেনিসের বাইরে আমার জীবনের অন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলোয় মনোযোগ দিতে চাইছি।’

 

 

নিজের পরিবার ও মেয়েকে সময় দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত সেই কথাও জানিয়েছেন সেরেনা। নিজের ইনস্টাগ্রাম পোস্ট সেরিনা লিখেছেন,'জীবনে এমন একটি সময় আসে যখন আমাদের ভিন্ন ভাবনাচিন্তা শুরু করতে হয়। আপনি যখন কিছু ভালোবাসেন, তখন তা ছেড়ে অন্য কিছু সিদ্ধান্ত নেওয়া সবসময়ই কঠিন। আমি আমার টেনিস সবসময় উপভোগ করি। তবে এখন কাউন্টডাউন শুরু হয়ে গেছে। আমাকে একন নিজের মাতৃত্বের দিকটা লক্ষ্য রাখতে হবে। সেখানে মন দিতে হবে। নতুন কিছু আবিষ্কার করতে চাই। তার জন্য হয়ত আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আমি সিদ্ধান্ত নেব।'

১৯৯৫ সালে পেশাদার টেনিসবিশ্বে পা রাখার পর জিতেছেন একের পর এক গ্র্যান্ড স্ল্যাম। মোট ২৩টি সিঙ্গেলস গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন। বোন ভেনাসের সাথে একত্রে ১৪ টি গ্র্যান্ড স্লাম যৌথ শিরোপা জিতেছেন। আর মোট শিরোপা জিতেছেন ৭৩টি। আগামী ২৭ আগস্ট শুরু হবে ইউএস ওপেন। সেখানে শেষবারের মত টেনিস কিংবদন্তীকে দেখার অপেক্ষায় ক্রীড়া বিশ্ব।

Read more Articles on
Share this article
click me!