ফাইনালে হতাশ করলেন সৌরভ চৌধরি, বিদায় দীপিকা কুমারি-প্রবীণ যাদবেরও

১০ মিটার এয়ার পিস্তলের ফাইনাল হতাশ করলেন শুটার সৌরভ চৌধরি। সপ্তম স্থানে শেষ করলেন তিনি। অপরদিকে তিরন্দাজির মিক্সড ডাবলসের কোয়ার্টারে ফাইনালে হার দীপিকা কুমারি ও প্রবীণ যাদবের।
 

Asianet News Bangla | Published : Jul 24, 2021 11:57 AM IST

১০ মিটার এয়ার পিস্তলে বাছাই পর্বে স্কোর করেছিলেন ৫৮৬। শুধু তাই নয় বাছাই পর্বে শীর্ষে থেকে ফাইনালে উঠেছিলেন শুটার সৌরভ চৌধরি। কিন্তু ফাইনালে উঠে নিরাশা আর হতাশায় সঙ্গী হল তার। শেষ করলেন সপ্তম স্থানে। অপরদিকে ব্যক্তিগত গত ইভেন্টে অলিম্পিকের প্রথম দিনে নবম স্থানে শেষ করেছিলেন দীপিকী কুমারি। শনিবার মিক্সড ডাবলস ইভেন্টে  চাইনিজ তাইপেইয়ের জুটিকে ২-১ ব্যবধানে হরিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন দীপাকি কুমারি ও প্রবীণ যাদব জুটি। কিন্তু কোয়ার্টার ফাইনাল থেকে হেরে বিদায় নিলেন তারা।

বাছাই পর্বে যে ছন্দে পাওয়া গিয়েছিল সৌরভ চৌধরিকে। ফাইনালে তা দেখা গেল না। বয়স কম, অভিজ্ঞতার অভাবে চাপ ধরে রাখতে পারলেন না সৌরভ। ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্ট থেকে ছিটকে গেলেন তিনি। ছ'নম্বর স্থানের জন্য শুটআউটে সৌরভ ১০.৬ ও ৯.৮ শট নিয়ে ১৩৭.৪ স্কোর করেন। কিন্তু তার প্রতিদ্বন্দ্বী চিনের বাওয়েন ঝাং ১৩৭.৭ পয়েন্টে তাঁকে মাত করেন। ৭নম্বরে শেষ করেন সৌরভ। হারের পর হতাশ হয়ে পড়েন তিনি। তবে হাল না ছেড়ে পরের বারের জন্য তাকে তৈরি হওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

অপরদিকে, তিরন্দাজীর কোয়ার্টার ফাইনালে হতাশ করলেন দীপিকা কুমারি ও প্রবীণ যাদব জুটি। তিরন্দাজির মিক্সড টিম ইভেন্টের কোয়ার্টার ফাইনালে কোরিয়ার কাছে পরাজিত হয় ভারত। শেষ সেটে দীপিকা-প্রবীণ হারেন ৩৩-৩৬ ব্যবধানে। সব মিলিয়ে তিনটি সেট জেতে কোরিয়া। তারা ৬-২ সেট পয়েন্টে ম্যাচ জিতে সেমিফাইনালে জায়গা করে নেয়। উল্লেখযোগ্য বিষয় হল, দীপিকা কুমারি চারটি সেটের একটি তির থেকেও ১০ পয়েন্ট সংগ্রহ করতে পারেননি। ফলে তিরন্দাজীর মিক্সড ইভেন্টে আশা শেষ ভারতের।   

Share this article
click me!