প্রথম ২ সেট খুইয়ে দুরন্ত প্রত্যাবর্তন, জানিক সিনারকে হারিয়ে উইম্বলডনের সেমি ফাইনালে জোকোভিচ

উইম্বলডন ২০২২ (Wimbledon 2022 ) -এর কোয়ার্টার ফাইনালে ইতালির জানিক সিনারের (annik Sinner) বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জয় পেলেন নোভাক জোকোভিচ (Novak Djokovic)। ২ সেট খুইয়ে পরের তিন সেট জিতলেন সার্বিয়ান তারকা। 
 

Web Desk - ANB | Published : Jul 5, 2022 5:39 PM IST / Updated: Jul 05 2022, 11:28 PM IST

উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হাডাহাড্ডি লড়াইয়ের পর জয় পেলেন নোভাক জোকোভিচ। ইতালির ২০ বছরের তরুণ টেনিস প্লেয়ার জানিক সিনার যে বিশ্বের পয়লা নম্বর টেনিস তারকা তথা ২০টি গ্র্যান্ডস্লামের মালিককে এমন চ্যালেঞ্জের মুখে ফেলে দেবে তা স্বপ্নেও কল্পনা করতে পারেননি তাবড়া তাবড় টেনিস বিশেষজ্ঞরা। ইতালির তরুণের বিরুদ্ধে প্রথম ২ সেট খোয়াতে হয় জোকোভিচকে। যা দেখে অনেকেই হতবাক ছিলেন। সেখান থেকে ম্য়াচে প্রত্যাবর্তন করেন নোভাক জোকভিচ। নিজের অভিজ্ঞতার পরিচয় দিয়ে পরের তিনটি সেট জিতে ম্য়াচ জেতেন সার্বিয়ান টেনিস তারকা। ৩ ঘণ্টা ৩৫ মিনিটের রুদ্ধশ্বাস লড়াই দেখল গোটা টেনিস বিশ্ব। যার টেনশন গ্যালারিতে বসে উপভোগ করলেন জোকারের স্ত্রী জেলিনা। শেষ পর্যন্ত খেলার ফল ৫-৭, ২-৬, ৬-৩, ৬-২, ৬-২। তবে বিশ্বসেরা জোকোভিচের বিরুদ্ধে সিনারের লড়াইকে কুর্নিশ জানালেন সকলেই। 

 

 

নবাগত সিনার জোকোভিচের সামনে কোনও লড়াই দিতে পারবেন না বলে মনে করেছিলেন অনেকে। ম্যাচের শুরুটাও হয়েছিল সেইরকন। ৩-০ এগিয়েছিলেন জোকোভিচ।  কিন্তু সেখান থেকে সকলকে অবাক করে ম্যাচে ফেরেন সিনার। প্রথম দুই সেটে সিনারের সামনে জোকোভিচকে মনে হচ্ছিল শিক্ষানবিশ। দুরন্তন অ্যাটাকিং টেনিস খেলে জোকারকে রীতিমত দৌড় করাচ্ছিলেন সিনার। প্রথম সেটে কখনও সিনার এগিয়েছেন, কখনও জোকার। শেষ পর্যন্ত ৫৭ মিনিটের প্রথম সেট ৫-৭-এ জিতে নেন ইতালির টেনিস তারকা। প্রথম সেটের পর অনেকে ভেবেছিলেন একটি সেট হয়তো অঘটন ঘটেছে। কিন্তু দ্বিতীয় সেটে আরও সকলকে অবাক করেন সিনার। অভিজ্ঞ জোকোভিচকে দ্বিতীয় সেটে কোর্টের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটিয়েই একরকম হারিয়ে দিলেন ২০ বছরের তরুণ।  ২-৬ ব্যবধানে জেতেন সিনার। এই সেটে কোনও লড়াই দিতে পারেননি জোকোভিচ।

 

 

তৃতীয় সেটে মাথায় ঠান্ডা করে নিজের অভিজ্ঞতাকে সম্বল করে ম্যাচে ফেরেন জোকোভিচ। সেখানে লড়াই দেওয়ার চেষ্টা করলেও আর পেরে ওঠেননি সিনার। জোকোভিচের ফোর হ্যান্ড, ব্যাক হ্যান্ড, স্ম্যাশ, ড্রপ বলের কোনও জবাব ছিল না সিনারের কাছে। ৬-৩ ব্যবধানে তৃতীয় সেট জেতেন জোকোভিচ। পরের দুই সেট তখন পুরোপুরি ছন্দ ফিরে পেয়েছেন জোকার। লম্বা ম্যাচ খেলে অনেকটা ক্লান্তি গ্রাস করেছিল সিনারকে।  জোকভিচ সেই জায়গায় লম্বা ম্যাচ খেলার দীর্ঘ অভিজ্ঞতা কাজে লাগিয়ে পরের দুই সেট জিতে নেন জোকোভিচ। দুই সেটেরই ফল ৬-২।  একইসঙ্গে ম্য়াচ জেতেন জোকোভিচ।  উইম্বলডনের সেমিতে পৌছে গেলেও তরুণ সিনারের প্রশংসা করলেন জোকারও। 

 

Share this article
click me!