টেস্টে বাদ পড়তেই বিসিসিআই-র বিরুদ্ধে বিস্ফোরক ঋদ্ধি, তোপ রাহুল-সৌরভকে


দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য নির্বাচিত দলে চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা সহ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা জায়গা পাননি।

Jaydeep Das | Published : Feb 20, 2022 7:09 AM IST

বিরাট ইস্যুর পর থেকেই বারেবারে বিতর্কের মুখে পড়েছে বিসিসিআই। এদিকে শনিবার, বিসিসিআই রোহিত শর্মার নেতৃত্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট (Test against Sri Lanka led by Rohit Sharma)এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল (Indian Team ) ঘোষণা করেছে। দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য নির্বাচিত দলে চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা সহ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা (Wicketkeeper-batsman Wriddhiman Saha) জায়গা পাননি। আর তারপরেই ক্ষোভে ফেটে পড়েছেন ঋদ্ধি। এমনকী নির্বাচক কমিটিতে রাহুল দ্রাবিড়ের ভূমিকা নিয়েও তুলেছেন প্রশ্ন। 

টেস্ট দল থেকে বাদ পড়ার পর ঋদ্ধিমান সাহা একটি বিস্ফোরক বিবৃতিতে বলেন কোচ রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে টিম ম্যানেজমেন্ট তাকে অবসর নেওয়ার পরামর্শ দিয়েছে। কারণ তাঁকে জানানো হয়েছে তিনি নাকি আর টেস্ট দলে নির্বাচিত হবেন না। এই প্রসঙ্গে বলতে গিয়ে ঋদ্ধি বলেন, “টিম ম্যানেজমেন্ট আমাকে বলেছিল যে আমাকে আর বিবেচনা করা হবে না। আমি এতদিন এটা বলতে পারিনি। কারণ তখনও আমি ভারতীয় দলের সেটআপের অংশ ছিলাম”।এমনকি কোচ রাহুল দ্রাবিড় আমাকে অবসর নেওয়ার কথা ভাবার পরামর্শ দিয়েছেন"।

আরও পড়ুন- সকাল হতেই প্রার্থনায় চন্নি ও ভগবন্ত মান, পঞ্জাবে শুরু ভোটগ্রহণ প্রক্রিয়া, সকালের ভোটের হার কেমন

এই ইস্যুতে ঋদ্ধিমান সাহা বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিকেও আক্রমণ করেন। এমনকি তাঁর এও দাবি ছিল সৌরভ তাকে ইন্ডিয়া টিমে তার জায়গা পাওয়া নিয়ে দুশ্চিন্তা করতে নিষেধ করেন। এমনকী কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ঋদ্ধির সাফল্যের পর তাঁকে শুভেচ্ছা বার্তা জানান সৌরভ। এই প্রসঙ্গে ঋদ্ধি বলেন ''গত নভেম্বরে কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে যখন আমি অপরাজিত ৬১ রান করি, তখন দাদা আমাকে হোয়াটসঅ্যাপে অভিনন্দন জানিয়েছিলেন। এমনকি তিনি এও বলেন যে যতক্ষণ তিনি বিসিসিআইয়ের নেতৃত্বে আছেন ততক্ষণ আমার কোনও কিছু নিয়ে চিন্তা করা উচিত নয়। বোর্ড সভাপতির এমন একটি বার্তা সত্যিই আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। কিন্তু আমি বুঝতে পারিনি কেন সবকিছু এত দ্রুত বদলে যাবে।''

আরও পড়ুন- তীব্র হচ্ছে ইউক্রেন সঙ্কট, রাশিয়ার বিরুদ্ধে বড়সড় আর্থিক নিষেধাজ্ঞার পথে আমেরিকা

এদিকে শ্রীলঙ্কার সঙ্গে যে সিরিজে ভারত মাঠে নামতে চলেছে তাতে বিরাট কোহলি সহ ঋষভ পান্তকেও বিশ্রাম দেওয়া হয়েছে। অন্যদিকে হাঁটুর চোট থেকে সেরে ওঠা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ৪ মার্চ থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে দলে ফিরবেন। চোট কাটিয়ে ওঠার পর খেলার জন্য ফিট শুভমান গিলও।

আরও পড়ুন- ভোট মুখর পঞ্জাবে কেজরিওয়ালের নামে দায়ের মামলা, নেপথ্যে কী রহস্য

Read more Articles on
Share this article
click me!