আবার বিভ্রাট ইলন মাস্কের টুইটারে, বৃহস্পতিবার সকালেই ব্যবাহরকারীরা 'ভুল বার্তা' পাচ্ছেন

আবার বিভ্রাট ইলন মাস্কের টুইটারে। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে বুধবার সকাল থেকেই ডাউন ছিল। হাজার হাজার ব্যবহারকারী এরর ম্যাসেজ পেয়েছে।

Web Desk - ANB | Published : Dec 29, 2022 2:39 AM IST / Updated: Dec 29 2022, 08:33 AM IST

আবার বিভ্রাট ইলন মাস্কের টুইটারে। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে বুধবার সকাল থেকেই ডাউন ছিল। হাজার হাজার ব্যবহারকারী এরর ম্যাসেজ পেয়েছে। আউটেজ ট্র্যাকিং ওয়েবসাইট Downdetector.com অনুসারে বৃহস্পতিবার সকাল থেকেই বিভ্রাট ছিল টুইটারে। মোবাইল ও ডেস্কটপ ব্যবহারকারীরা উভয়ই সাইটটি অ্যাক্সেস করতে পারেননি। তাঁরা টুইটার অ্যাকাউন্টটি অ্যাক্সেস করতে পারেননি। পপ-আপ বার্তার মাধ্যমে ব্যবহারকারীদের স্বাগত জানান হয়েছিল।

 

মার্কিন যুক্তরাষ্ট্রের সময় অনুযায়ী বুধবার সন্ধ্যে ৭টা ৪০ মিনিটে সেই দেশের ১০ হাজার মানুষ টুইটারের বিভ্রাট নিয়ে নিজেদের সমস্যার কথা জানিয়েছেন। ভারতীয় সময় বৃহস্পতিবার সকালেই অনেক ব্যবহারকারী একই সমস্যায় পড়েছেন। ব্যবহারকারীরা জানিয়েছেন, তারা স্বয়ংক্রিয়ভাবে লগ আউট হয়ে যাচ্ছে। অনেকের অভিযোগ তাদের টুইটার বিজ্ঞপ্তিগুলি কাজ করছে না। অনেকেই যে টুইটারের এই বিভ্রাট নিয়ে বিরক্ত তা প্রকাশ করেছেন। অনেকে আবার অভিযোগ করেছেন টুইটার চার সামর্থ্য ছাড়িয়ে গেছে।

টুইটার ব্যবহারকারীদের অভিযোগ একাধিকবার রিফ্রেস করার সত্ত্বেও এরর বার্তাটি চলে আসছে। লগআউট করে লগইন করার পরেও এই সমস্যা যাচ্ছে না। মোটকথা বৃহস্পতিবার ভারতীয় সময় সকাল ৬টা থেকেই টুইটার ডাউন ছিল। বেলা ৮টা ২০ মিনিট পর্যন্ত এই সমস্যার কোনও সমাধান হয়নি। ডাউনডিটেক্টর একটি প্ল্যাটফর্ম- যা গোটা বিশ্বের ওয়েবসাইটগুলিকে ট্র্যাক করে একটি কেমন কাজ করছে তারও রিপোর্ট প্রকাশ করে।

 

সূত্রের খবর ইলন মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পর এই নিয়ে তিনবার টুইটার ডাউন হল। বর্তমানে ইলন মাস্কই টুইটারের সিইও। যদিও কোম্পানি সূত্রের খবর মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মের জন্য তিনি নতুন সিইও খুঁজছেন। ইলন মাস্ক মাস তিনেক আগেই ৪৪ মিলিয়ন মার্কিন ডলার দিয়ে টুইটার কিনে নিয়েছিলেন। তারপরই এই সংস্থাতে প্রচুর কর্মীকে তাদের দায়িত্ব আর পদ থেকে সরিয়ে দেওয়া হয়। অনেকে চাকরি ছেড়ে দেন। অনেককেই আবার ছাঁটাই করা হয়। যার মধ্যে রয়েছে অনেক ভারতীয়।

 

সকাল থেকেই টুইটার ডাউন ছিল। সকাল সাড়ে ৮টা নাগাদ স্বাভাবিক হয়ে যায়। তবে কী কারণে এই সমস্যা তা এখনও জানান হয়নি টুইটারের পক্ষ। মুখে কুলুপ এঁটেছেন সংস্থার কর্তা ইলন মাস্কও।

 

বিস্তারিত আসছে...

Share this article
click me!