৬৪ মেগাপিক্সল ক্যামেরা-সহ ভারতে লঞ্চ হচ্ছে আসুসের এই স্মার্টফোন

8 GB RAM দুটি রঙের ভেরিয়েন্ট এবং  Snapdragon 888 SOC  এর মতো বৈশিষ্ট্যগুলি আছে। এতে ব্যবহার করা হয়েছে কুইক চার্জ 5 প্রযুক্তি। এই ফোনটি OnePlus 9R, Vivo X70 এবং Samsung স্মার্টফোনের সঙ্গে প্রতিযোগিতা করবে।
 

Web Desk - ANB | Published : Feb 28, 2022 9:28 AM IST

Asus ভারতে তাদের নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। এই ফোনের নাম । গত বছরের আগস্টে কোম্পানি প্রথম এই স্মার্টফোনের টিজার প্রকাশ করেছিল, কিন্তু কোম্পানি গত বছর এটি লঞ্চ করতে পারেনি। আজ অবশেষে কোম্পানি এটি লঞ্চ করেছে এবং এর দাম ৪২,৯৯৯ টাকা। এর প্রধান স্পেসিফিকেশন সম্পর্কে কথা বললে, এটি 8 GB RAM দুটি রঙের ভেরিয়েন্ট এবং  Snapdragon 888 SOC  এর মতো বৈশিষ্ট্যগুলি পাবে। এতে ব্যবহার করা হয়েছে কুইক চার্জ 5 প্রযুক্তি। এই ফোনটি OnePlus 9R, Vivo X70 এবং Samsung স্মার্টফোনের সঙ্গে প্রতিযোগিতা করবে।
4000 mAh ব্যাটারি এবং 30W দ্রুত চার্জিং সহ আসে, যা একটি QuichCharge 5 প্রযুক্তির সঙ্গে আসে। এতে ডুয়াল সিম সাপোর্ট, ওয়াইফাই 6 এবং ব্লুটুথ 5.2 রয়েছে। তথ্যের জন্য, আমরা আপনাকে বলি যে ZenFone 8 গত বছর বিশ্ব বাজারে লঞ্চ হয়েছে। ASUS স্মার্টফোন নির্মাতা কোম্পানি ভারতে করোনা সংক্রমণের সময় ভারতে খুব কম স্মার্টফোন লঞ্চ করেছে, এখন কোম্পানি শক্তিশালী গতির উপর ফোকাস করছে, যার কারণে তারা এই ফোনে Qualcomm Snapdragon 888 চিপসেট ব্যবহার করেছে।
ASUS 8z-এর স্পেসিফিকেশনের কথা বললে, এতে রয়েছে 5.9-ইঞ্চি S AMOLED ডিসপ্লে। এর অ্যাসপেক্ট রেশিও 20:9। এটি একটি ফুল এইচডি প্লাস রেজোলিউশন পায়। 120Hz এর রিফ্রেশ রেট দেওয়া হয়েছে। এতে HDR 10 Plus সমর্থন করা হয়েছে। এর সর্বোচ্চ উজ্জ্বলতা 1100 নিট। উপরের বাম পাশে একটি 12-মেগাপিক্সেল Sony ক্যামেরা দেওয়া হয়েছে।
এই Asus ফোনটির পিছনের প্যানেলে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে প্রাথমিক ক্যামেরাটি 64 মেগাপিক্সেল, যা একটি Sony IMX 686 সেন্সর। এটিতে 12 মেগাপিক্সেলের একটি সেকেন্ডারি ক্যামেরা রয়েছে, যা Sony IMX 363 আল্ট্রা ওয়াইড ক্যামেরা। এই ক্যামেরা সেটআপের সাহায্যে মোশন ট্র্যাকিং, 4K আল্ট্রা UHD 120fps স্লো মোশন ভিডিও এবং 8K ভিডিও শুটিংয়ের বিকল্প দেওয়া হয়েছে। 4000mAh ব্যাটারি এবং 30W ফাস্ট চার্জিং সহ আসে, যা একটি QuichCharge 5 প্রযুক্তির সঙ্গে আসে। এতে ডুয়াল সিম সাপোর্ট, ওয়াইফাই 6 এবং ব্লুটুথ 5.2 রয়েছে।

Share this article
click me!