BSNL: জিও, এয়ারটেলকে টেক্কা দিতে সস্তা বিএসএনএল, ৮৪ দিনের রিচার্জ প্ল্যানে নয়া চমক

বিএসএনএল-এর নতুন রিচার্জ প্ল্যান অর্থাৎ ৮৪ দিনের রিচার্জ প্ল্যানে অনেক সুবিধে রয়েছে। এই প্ল্যানে গ্রাহকরা ডেটা, আনলিমিটেড ভয়েস কলের মত সুবিধে পাবেন।

 

Saborni Mitra | Published : Jul 8, 2024 2:13 PM IST

জিও , এয়ারটেল, ভিআইকে টেক্কা দিতে বিএলএনএল-এর নয়া স্কিম! বেসরকারি টেলিকম সংস্থাগুলি যেখানে এক ধাক্কায় অনেকখানি দাম বাড়ালেও এখনও পর্যন্ত রাষ্ট্রায়ত্ত টেলিকম অপারেটর কোনও প্ল্যান্টের দাম বাড়ায়নি। ফলে অনেকেই বেসরকারি টেলিকম সংস্থাগুলি ছেড়ে বিএসএনএল- এ যাওয়ার কথা চিন্তাভাবনা করছেন। পাশাপাশি বিএসএনএল এয়ারটেল জিও বা ভিআই-এর মোকাবিলা করতে আরও একটি রিচার্জ প্ল্যান বাজারে এনেছে। পাশাপাশি এই সংস্থার আরও কয়েকটি রিচার্জ প্ল্যান বাকিগুলির থেকে প্রায় ৫০ শতাংশ কম।

বিএসএনএল-এর নতুন রিচার্জ প্ল্যান অর্থাৎ ৮৪ দিনের রিচার্জ প্ল্যানে অনেক সুবিধে রয়েছে। এই প্ল্যানে গ্রাহকরা ডেটা, আনলিমিটেড ভয়েস কলের মত সুবিধে পাবেন। কম দামে যারা তিন মাসের জন্য মোবাইল চালু রাখার পাশাপাশি ডেটা ও কলিং পরিষেবা পেতে চান তাদের জন্য এই প্ল্যানটি বিশেষ কার্যকরী।

Latest Videos

বিএলএনএল-এর ৮৪ দিনের রিচার্জ প্ল্যান-

সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল-এর ৮৪ দিনের প্ল্যানটির নাম STV599। এতে ৮৪ দিন ভ্যালিডিটি থাকবে। পাশাপাশি আনলিমিটেড ভয়েস কলিং ও ডেটা পাওয়া যাবে। মুম্বই, দিল্লি ছাড়াও সমস্ত টেলিকম সার্কেলে এই পরিষেবা পাওয়া যাবে। এতে দৈনিক ৩ জিবি ডেটা, প্রতিদিন ১০০টি SMS এবং আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধে পাওয়া যাবে। মোট ২৫২ জিবি ডেটা পাওয়া যাবে এই প্ল্যানে।

অন্যদিকে জিওর ৩ জিবি ডেটার দাম ছিল ৯৯৯ টাকা। তবে সম্প্রতি জিও দাম বাড়িয়ে করা হয়েছে, ১১৯৯ টাকা। অর্থাৎ বিএসএনএল রিচার্জ প্ল্যানের তুলনায় জিও-র দাম প্রায় দ্বিগুণ।

বিএসএনএল 4G পরিষেবা

বিএসএনএলের দুর্বল 4G পরিষেবা এবং নেটওয়ার্ক নিয়ে অভিযোগ করেন। সংবাদ মাধ্যম সূত্রে খবর, এই সমস্যা মেটাতে ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে ভারত সঞ্চার নিগম লিমিটেড। দেশজুড়ে ১০ হাজার 4G টাওয়ার বসানোর কাজ সম্পন্ন করেছে সংস্থা। সমস্ত টেলিকম সার্কেলের গ্রাহকেরা যাতে হাই-স্পিড ডেটা এবং কলিং পরিষেবা পায়, তার জন্য পরিকাঠামো গড়ে তোলার কাজ শুরু করেছে বিএসএনএল।

 

Share this article
click me!

Latest Videos

সুকান্তকে কাছে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ছোট্ট অভয়ার পরিবার, দেখুন কী অভিযোগ | Kultali
পুজোর আগেই একি হয়ে গেল! ফুঁসছে জয়নগর | Jaynagar News | BJP | TMC | Bangla News
'আমার মেয়েকে ফিরিয়ে দিন' বুকফাটা কান্না কুলতলির নির্যাতিতা ছাত্রীর মায়ের | Kultali Incident
থমথমে Kultali! জনরোষ রুখতে সকাল থেকেই পুলিশের টহল গোটা এলাকায় | Kultali News Today
জয়নগরের কুলতলির ঘটনায় বিস্ফোরক মন্তব্য দেবের, দেখুন কী বললেন তিনি | Dev on Kultali Incident