আর থাকছে না গুগল পে? তার বদলে নিয়ে আসা হচ্ছে এই অ্যাপ! জানুন বিস্তারিত

প্রতিদিন গুগল তার অ্যাপ সম্পর্কিত নতুন আপডেট আনতে থাকে। এই ধারাবাহিকতায়, কোম্পানি এখন Google Pay পরিষেবাকে Google Wallet দিয়ে প্রতিস্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে। তবে, এই দুটি অ্যাপই মার্কিন যুক্তরাষ্ট্র এবং সিঙ্গাপুরে পাশাপাশি কাজ করবে। কোম্পানি গুগল ওয়ালেট অ্যাপ চালু করেছে। 

Parna Sengupta | Published : Jul 25, 2022 2:30 PM IST

২০১৯ সালে লঞ্চ হয়েছিল গুগল পে-এর বিজনেস অ্যাপ। এই অ্যাপ এখন টাকা লেনদেনের জন্য বিশ্বস্ত প্ল্যাটফর্ম হয়ে উঠেছে। তবে গুগলের নতুন নির্দেশিকায় বিভ্রান্তি ছড়াচ্ছে। গুগল পে কি বন্ধ হয়ে যাবে, তেমনই ইঙ্গিত মিলেছে। অ্যান্ড্রয়েডের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে জানা গেছে যে গুগল ওয়ালেট ডাউনলোডের জন্য পুরোপুরি প্রস্তুত। গুগলের একজন মুখপাত্র বলেছিলেন যে এটি বর্তমানে ৩৯টি দেশে চালু করা হচ্ছে।

প্রতিদিন গুগল তার অ্যাপ সম্পর্কিত নতুন আপডেট আনতে থাকে। এই ধারাবাহিকতায়, কোম্পানি এখন Google Pay পরিষেবাকে Google Wallet দিয়ে প্রতিস্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে। তবে, এই দুটি অ্যাপই মার্কিন যুক্তরাষ্ট্র এবং সিঙ্গাপুরে পাশাপাশি কাজ করবে। কোম্পানি গুগল ওয়ালেট অ্যাপ চালু করেছে। Google Pay-এর আপডেটের সাথে এই অ্যাপটি চালু করা হচ্ছে। যাইহোক, এই মুহূর্তে কোম্পানি শুধুমাত্র ৩৯টি দেশে Android ব্যবহারকারীদের জন্য এটি রোল আউট করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী সময়ে, এটি সমস্ত ব্যবহারকারীদের জন্য রোল আউট করা হবে।

অ্যান্ড্রয়েডের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে বলা হয়েছিল যে গুগল ওয়ালেট ডাউনলোডের জন্য উপলব্ধ হয়ে গেছে। কিছুক্ষণ আগে, গুগলের একজন মুখপাত্র বলেছিলেন যে এটি বর্তমানে ৩৯টি দেশে চালু করা হচ্ছে। এটি কয়েক দিনের মধ্যে সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য রোল আউট করা হবে।

জেনে নিন গুগল ওয়ালেটের কী কী বৈশিষ্ট্য রয়েছে

Google I/O 2022-এ, গুগল এই অ্যাপ সম্পর্কে বলেছিল যে এটি ব্যবহারকারীর সমস্ত ডিজিটাল কার্ড পরিচালনা করবে, যার মধ্যে রয়েছে ডেবিট এবং ক্রেডিট কার্ট, পরিচয়পত্র, ভ্যাকসিনেশন স্ট্যাটাস, টিকিট, নিরাপত্তা কী ইত্যাদি। 9to5Google-এর রিপোর্ট অনুসারে, Google Wallet বিদ্যমান Google Pay প্রতিস্থাপন করবে। তবে এই দুটি অ্যাপই সিঙ্গাপুর এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আলাদাভাবে আসবে। এই দুটি দেশে, Google Pay শুধুমাত্র একটি UPI-এর অধীনে কাজ করবে।

আসুন আমরা আপনাকে বলি যে ২০১১ সালে, Google Wallet একটি NFC পেমেন্ট অ্যাপ হিসাবে চালু করা হয়েছিল, যাতে পিয়ার-টু-পিয়ার মানি ট্রান্সফারের মতো বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত ছিল। ২০১৮ সালে, কোম্পানি এটিকে অ্যান্ড্রয়েড পে-এর সাথে একীভূত করে Google Pay নাম দিয়েছে। তবে, আবারও কোম্পানিটি এই অ্যাপটিকে গুগল ওয়ালেট হিসেবে রিব্র্যান্ড করছে।

আরও পড়ুন-গুগল পে থেকে ইন্সট্যান্ট ঋণ নিতে চান, জেনে নিন কীভাবে পাবেন

আরও পড়ুন-ইন্টারনেট ছাড়া ও পেটিএম অ্যাপ না খুলেও করা যাবে ডি়জিটাল পেমেন্ট, জেনে নিন এর পর-পর স্টেপ

আরও পড়ুন-গুগল পে-র ডবল ধামাল, অনলাইন পেমেন্টের গণ্ডি ছাড়িয়ে এবার গ্রাহকদের ফিক্সড ডিপোজিটের সুবিধা, জানুন পদ্ধতি

Share this article
click me!