Instagram Reels তৈরির সময় এই বিশেষ টিপসগুলি কাজে লাগান, লাইক এবং ফলোয়ারের বন্যা বইবে

বেশি লাইক ও ফলোয়ারের জন্য রিল তৈরির সময় কিছু বিষয় মাথায় রাখতে হবে। এখানে আমরা আপনাকে এমন কিছু কৌশল বলব, যা আপনার রিলে লাইকও বাড়াবে এবং ফলোয়ারের সংখ্যাও বাড়বে। চলুন দেখে নেই সেই সহজ টিপসগুলো।
 

Web Desk - ANB | Published : Jul 25, 2022 9:29 AM IST

ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার পর থেকে ইনস্টাগ্রাম রিলের গ্রাফ দ্রুত বাড়ছে। ভারত-সহ সারা বিশ্বের ব্যবহারকারীরা তীব্রভাবে ইনস্টাগ্রাম রিল তৈরি করে। ইনস্টাগ্রামে , ব্যবহারকারীরা অনেক আকর্ষণীয় রিল তৈরি এবং ভাগ করে। কিন্তু সমস্যা দেখা দেয় যখন রিলে আশানুরূপ লাইক পাওয়া যায় না। এ কারণে ফলোয়ার বাড়ানোর গতিও থেমে যায়। বেশি লাইক ও ফলোয়ারের জন্য রিল তৈরির সময় কিছু বিষয় মাথায় রাখতে হবে। এখানে আমরা আপনাকে এমন কিছু কৌশল বলব, যা আপনার রিলে লাইকও বাড়াবে এবং ফলোয়ারের সংখ্যাও বাড়বে। চলুন দেখে নেই সেই সহজ টিপসগুলো।

ট্রেন্ডিং বিষয়ের উপর ভিডিও তৈরি করুন
আপনি যদি ইনস্টাগ্রাম রিলগুলিতে আরও লাইক চান তবে ট্রেন্ডিং বিষয়গুলিতে রিল করতে ভুলবেন না৷ ট্রেন্ডিং বিষয়গুলিতে রিল তৈরি করে আপনি আরও বেশি পৌঁছাতে পারেন। কারণ অনেক ব্যবহারকারী ক্রমাগত ট্রেন্ডিং বিষয়ের রিল দেখতে উপভোগ করেন। এটির মাধ্যমে, আপনার রিল আরও বেশি সংখ্যক ব্যবহারকারীর কাছে পৌঁছায় এবং লাইক বাড়ানোর সম্ভাবনা বেড়ে যায়।

ট্রেন্ডিং মিউজিক ট্র্যাক মিস করবেন না
ইনস্টাগ্রাম রিলের ব্যাকগ্রাউন্ডে মিউজিক ট্র্যাক রাখা সাধারণ অভ্যাস। তবে এমন অনেক মিউজিক ট্র্যাক রয়েছে, যেগুলো ট্রেন্ডে রয়েছে। সেই ট্রেন্ডিং মিউজিক ট্র্যাকগুলিতে আপনাকে অবশ্যই রিল তৈরি করতে হবে। এটি আপনার রিলগুলিতে আরও লাইক দেবে। ট্রেন্ডিং বিষয়ের মতো, ট্রেন্ডিং মিউজিক ট্র্যাকের ক্রেজও ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মধ্যে অনেক বেশি।

ক্রমাগত ভিডিও তৈরি করুন
কম লাইক এবং ফলোয়ার নিয়ে হতাশ হবেন না। এই কারণেই আপনার ক্রমাগত রিল তৈরি করে ভাগ করা উচিত। এটি ইনস্টাগ্রামে আরও দর্শক বাড়াবে এবং আপনাকে অনুসরণ করবে। প্রতিটি কাজে সফল হওয়ার জন্য অধ্যবসায় প্রয়োজন, তাই আপনিও ধারাবাহিকভাবে ভালো কন্টেন্টের রিল তৈরি করে সফল হতে পারেন।

আরও পড়ুন- iQoo Neo 6 5G স্মার্টফোন এখন 64MP ক্যামেরা-সহ আসবে, জেনে নিন এর দুর্দান্ত ফিচার ও দাম

আরও পড়ুন- ১৩ সেপ্টেম্বর আইফোন ১৪-এর নতুন সিরিজ লঞ্চ করবে অ্যাপল

আরও পড়ুন- Dizo Buds P এর ইয়ারবাড ৪০ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ-সহ লঞ্চ হল, দাম জানলে অবাক হবেন

আরও রিল সহ মানের উপর ফোকাস করুন
আরও বেশি করে রিল তৈরি করে, আপনি আরও বেশি সংখ্যক ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে পারেন। তবে রিলের মান সবচেয়ে গুরুত্বপূর্ণ। এজন্য আপনাকে পরিমাণের চেয়ে গুণমানের দিকে বেশি মনোযোগ দেওয়া উচিত। আপনার গুণ আপনাকে অন্যদের থেকে আলাদা করে। একই সময়ে, হ্যাশট্যাগ ব্যবহার করে, ইনস্টাগ্রাম নিজেই আপনার রিলকে আরও বেশি লোকের কাছে নিয়ে আসে।

Read more Articles on
Share this article
click me!