আপনার অ্যাপল আইফোন ১৬ দ্রুত চার্জ করবেন কীভাবে? সুখবর, জেনে নিন এবার বিস্তারিত

উর্ধ্বমুখী হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার, যার মধ্যে রয়েছে একটি USB-C পোর্ট এবং উন্নত MagSafe প্রযুক্তি, ব্যবহারকারীরা পূর্ববর্তী মডেলগুলির তুলনায় দ্রুত চার্জিং গতি অনুভব করতে পারেন।

Subhankar Das | Published : Oct 7, 2024 5:46 PM IST

হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উভয় ক্ষেত্রেই বড় ধরনের উন্নতির সাথে, ক্যালিফোর্নিয়া-ভিত্তিক টেক জায়ান্ট অ্যাপলের অত্যন্ত প্রত্যাশিত আইফোন ১৬ সিরিজ আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হয়েছে। আইফোন ১৬-এর সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর দ্রুত চার্জিং ক্ষমতা, যা পোর্টেবল পাওয়ার সোর্স চাই এমন সমসাময়িক গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা পূরণের জন্য তৈরি করা হয়েছে। ধীর চার্জিং কৌশল ব্যবহার করলে স্বাভাবিক পরিস্থিতিতে নতুন আইফোন ১৬ মডেলগুলির বৃহত্তর অভ্যন্তরীণ ব্যাটারিগুলি সম্পূর্ণরূপে চার্জ হতে চার ঘন্টা পর্যন্ত সময় নিতে পারে। তবে অ্যাপল যে উন্নত দ্রুত চার্জিং প্রযুক্তি অন্তর্ভুক্ত করেছে তার জন্য ধন্যবাদ, গ্রাহকরা তাদের স্মার্টফোনগুলি 0% থেকে 50% মাত্র 30 মিনিটের মধ্যে এবং 0% থেকে পূর্ণ প্রায় 2 ঘন্টার মধ্যে চার্জ করতে পারেন, যা ডাউনটাইমকে ব্যাপকভাবে হ্রাস করে।

অ্যাপলের সাম্প্রতিকতম আইফোন সিরিজে একটি USB-C চার্জিং সংযোগকারীর প্রবর্তনের সাথে, ব্যবহারকারীরা এখন ডেটা প্রেরণ করতে এবং আরও দ্রুত গতিতে চার্জ করতে পারেন। যখন একটি উপযুক্ত চার্জারের সাথে যুক্ত করা হয়, তখন আইফোন ১৬ 27 ওয়াট পর্যন্ত চার্জিং শক্তি গ্রহণ করতে পারে। প্রতিবেদনে দাবি করা হয়েছে যে গ্রাহকরা 30-ওয়াট পাওয়ার ব্রিক ব্যবহার করে তাদের আইফোনগুলি প্রায় দুই ঘন্টার মধ্যে সম্পূর্ণরূপে চার্জ করতে পারেন, যেমন মোফির ছোট চার্জার বা অ্যাপলের নিজস্ব 35-ওয়াট ডুয়াল চার্জার।

Latest Videos

দ্রুত চার্জিং অন্তর্ভুক্ত USB-C কেবল ব্যবহার করে সম্পন্ন করা যেতে পারে, তবে উচ্চ-রেটযুক্ত চার্জারগুলিও কোনও সমস্যা ছাড়াই ব্যবহার করা যেতে পারে। 30 ওয়াটের বেশি রেটযুক্ত একটি চার্জার, যেমন অ্যাপল ম্যাকবুকগুলির জন্য ব্যবহৃত, চার্জিং গতিকে ত্বরান্বিত করবে না, তবে এটি পর্যাপ্ত শক্তি সরবরাহ করবে—আইফোন কেবল এমন চার্জার থেকে 27 ওয়াট পর্যন্ত নিতে পারে।

বলা হয় যে এমনকি 20-ওয়াট চার্জারও উল্লেখযোগ্য ফলাফল তৈরি করে, 30-ওয়াট পছোয়ার তুলনায় সম্পূর্ণরূপে চার্জ হতে মাত্র 15 মিনিট বেশি সময় নেয়। দ্রুত চার্জিংয়ের সুবিধা দেওয়া হলে, অনেক ব্যবহারকারী সময়ের সামান্য পার্থক্যটি লক্ষ্য করবেন না।

প্রতিবেদন অনুসারে, অ্যাপল তার MagSafe ওয়্যারলেস চার্জিং প্রযুক্তিকেও উন্নত করেছে, আইফোনের জন্য প্রথম, আইফোন ১৬ সংস্করণগুলিতে দ্রুত হারের সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্য। নতুন MagSafe চার্জারগুলির পাওয়ার আউটপুট 25 ওয়াট পর্যন্ত পৌঁছাতে পারে, যা 15 ওয়াট সর্বোচ্চ সীমা সহ পূর্ববর্তী মডেলগুলির তুলনায় উল্লেখযোগ্য বৃদ্ধি।

ব্যবহারকারীদের ওয়্যারলেস ফাস্ট চার্জিংয়ের সুবিধা নিতে একটি উপযুক্ত MagSafe পাক এবং একটি 30-ওয়াট পাওয়ার অ্যাডাপ্টারের প্রয়োজন হবে বলে জানা গেছে, যা তাদের ডিভাইসগুলিকে প্রায় 30 মিনিটের মধ্যে 0% থেকে 50% ওয়্যারলেসভাবে চার্জ করতে সক্ষম করবে। তবে ওয়্যারলেস চার্জিং কাজ করার সময় তাপ উৎপন্ন করে, তাই অতিরিক্ত গরম হওয়া এড়াতে ব্যাটারিটি সর্বোচ্চ ক্ষমতার কাছাকাছি পৌঁছানোর সাথে সাথে চার্জের হার হ্রাস পেতে পারে।

নতুন ওয়্যারলেস MagSafe প্রযুক্তি প্লাগ ইন না করে চার্জ করার জন্য একটি দ্রুত এবং সহজ পদ্ধতি প্রদান করে, গ্রাহকদের দিনের বেলায় আরও স্বাধীনতা প্রদান করে, এমনকি যদি এটি কেবল চার্জিংয়ের তুলনায় কিছুটা কম দক্ষ হয়।

অ্যাপল iOS 18-তে একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে যা ব্যবহারকারীদের তাদের ডিভাইসগুলি কত দ্রুত চার্জ হচ্ছে তা নজরে রাখতে দেয়। সেটিংসের অধীনে ব্যাটারি বিভাগে গিয়ে, গ্রাহকরা তাদের চার্জিং ইতিহাসের একটি বিশদ গ্রাফ পরীক্ষা করতে পারেন। আইফোনটি কমলা রঙের লেখা দিয়ে নির্দেশ করবে যদি ধীর গতির চার্জার পাওয়া যায়, যা পরামর্শ দেয় যে চার্জিং সময় কমাতে দ্রুত বিকল্পের প্রয়োজন হতে পারে।

যদিও ধীর গতির পদ্ধতি ব্যবহার করে রাতারাতি চার্জিং অনেকের জন্য একটি কার্যকর বিকল্প, দ্রুত চার্জিং ক্ষমতা যোগ করা—ওয়ার্ড এবং ওয়্যারলেস উভয়ই—যেসব ব্যবহারকারীদের দিনের বেলায় তাদের ডিভাইসগুলি দ্রুত রিচার্জ করার প্রয়োজন হয় তাদের জন্য একটি অত্যন্ত প্রয়োজনীয় সমাধান প্রদান করে।
 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আহা রে! কতই না টানা-হিঁচড়ে হল! ময়নাতদন্ত শেষে গ্রামের বাড়ির পথে ছোট্ট উমা | Jaynagar Update |
বড় আপডেট কুলতলী কাণ্ডে! দেখুন সরাসরি | Asianet News Bangla
কারা করল! এক টুকরো জমিই কি কেড়ে নিল স্বামীকে! সবটাই বলে দিলেন স্ত্রী | Jibantala News | Bangla News
ধর্মতলা থেকে কলেজে স্কোয়ার পর্যন্ত মহামিছিল! প্রতীকী অনশনের ডাক জুনিয়র ডাক্তারদের! | RG Kar Protest
Durag Puja 2024: থিম ভাত-কাপড়, নারী সম্মানে অভিনব ভাবনা ক্যানিং হাইস্কুল পাড়া দুর্গা উৎসবে