ফোনের স্টোরেজ ফুল? এই উপায় আজই রেহাই পান ফোন হ্যাং হওয়ার সমস্যা থেকে

ফোনের স্টোরেজ ভরে যাওয়ার সমস্যায় কমবেশি সবাইকেই পড়তে হয়। আর স্টোরেজ ভরে যাওয়া মানেই স্লো হতে শুরু করে ফোন। পাশাপাশি প্রত্যেকদিন বিভিন্ন অ্যাপে নানা আপডেটের দরুণ কমতে থাকে ফোনের স্টোরেজ। এই পরিস্থিতিতে কী করণীয়? দেখে নেওয়া যাক উপায়।

Ishanee Dhar | Published : Nov 3, 2023 10:47 AM IST

17

দিনরাত ফেসবুক, হোয়াটসঅ্যাপে অনলাইন থাকা, সঙ্গে একের পর এক নতুন অ্যাপের ব্যবহারে সহজেই ফোনের স্পেস অনেকটা কমতে থাকে। ফলে স্বাভাবিকভাবেই ফোন হ্যাং হওয়ার সম্ভাবনা তৈরি হয়।

27

আসলে ইন্টানেটে অনলাইন থাকলে ক্রমাগত ফোনে নানা ডেটা ঢুকতে থাকে। আর আর ওটিটি প্ল্যাটফর্মে সিনেমা ডাউনলোড করার অভ্যেস থাকলে তো কথাই নেই। স্টোরেজ ফুল হতে বিশেষ সময় লাগবে না।

37

এছাড়া প্রচুর পরিমানে ছবি তোলাও স্টোরেজ ফুল হওয়ার অন্যতম কারণ। এই সমস্যা থেকে রেহাই পাওয়ার সহজ রাস্তা খোলা রয়েছে হাতের কাছেই। জেনে নেওয়া যাক উপায়।

47

মোবাইলে যে সব অ্যাপ রয়েছে সেগুলোর ক্যাসে ক্লিয়ার করা খুবই গুরুত্বপূর্ণ। এই কাজ না করলে যে থেকে থেকে হ্যাং হতে পারে ফোন।

57

ফোনে থাকা অপ্রয়োজনীয় বড় ফাইল মুছে ফেলুন। । সেসব আদতে আমাদের মোবাইলকে অকারণ ভারী করে তোলে। পাশাপাশি থেকে যায় বহু ডুপ্লিকেট ফাইলও। সেগুলি মুছে ফেললে অনেটাই জায়গা বেরিয়ে যায়।

67

অকারণে একগুচ্ছ অ্যাপ ফোনে রাখবেন না। ওই সব গুচ্ছের অ্যাপ কিন্তু আমাদের মোবাইলের অনেকটা জায়গা দখল করে থাকে। সেগুলি আনইনস্টল করলেই অনেকটা জায়গা বেরিয়ে যায়।

77

ছবি ভিডিও গ্যালারিতে না রেখে ফোনের গুগুল ড্রাইভে রাখুন। এতে আপনার ছবি সুরক্ষিতও থাকবে পাশাপাশি আপনার ফোনের স্টোরেজও নষ্ট হবে না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos