Round Up 2021 Instagram Features: রিল থেকে লাইভ রুম পর্যন্ত, এইগুলি ছিল ২০২১ সালে Instagram-এর টপ ফিচার্সগুলি

ফেসবুকের ফটো শেয়ারিং অ্যাপটিকে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মধ্যে সবচেয়ে বেশি পছন্দ করা অ্যাপ হিসেবে বিবেচনা করা হচ্ছে। রিল থেকে শুরু করে লাইভ রুম পর্যন্ত অনেক মজার ফিচার যোগ করা হয়েছে অ্যাপটিতে।

Web Desk - ANB | Published : Dec 25, 2021 9:55 AM IST / Updated: Dec 28 2021, 05:22 PM IST

২০২১ সালটি শেষ হতে চলেছে এবং টুইটার, ফেসবুক, Instagram এবং হোয়াটসঅ্যাপের মতো সোশ্যাল মিডিয়া জায়ান্টগুলি তাদের অ্যাপটিকে ব্যবহারকারীদের জন্য আরও ভাল করার জন্য বিভিন্ন বৈশিষ্ট্য এবং আপডেট যুক্ত করেছে। তাদের ক্রমবর্ধমান ব্যবহারকারী বেসের সঙ্গে, প্রযুক্তি সংস্থাগুলি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে একটি নিরাপদ এবং ভাল জায়গা করে তুলতে বিভিন্ন প্রচেষ্টা করছে।
এদিকে, ফেসবুকের ফটো শেয়ারিং অ্যাপটিকে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মধ্যে সবচেয়ে বেশি পছন্দ করা অ্যাপ হিসেবে বিবেচনা করা হচ্ছে। রিল থেকে শুরু করে লাইভ রুম পর্যন্ত অনেক মজার ফিচার যোগ করা হয়েছে অ্যাপটিতে। পুরো বছরের এই যাত্রাকে রিফ্রেশ করতে, আমরা ২০২১ সালে Instagram তার প্ল্যাটফর্মে আপডেট করা বৈশিষ্ট্যগুলির একটি তালিকা সংকলন করেছি। 
২০২১ সালে Instagram-এ যোগ হওয়া নতুন বৈশিষ্ট্যগুলি
পেশাদার ড্যাশবোর্ড: Instagram একটি দুর্দান্ত ঘোষণার সঙ্গে ২০২১ শুরু করেছিল – একটি পেশাদার ড্যাশবোর্ড যা ইনস্টাগ্রামে সমস্ত ব্যবসা এবং নির্মাতার অ্যাকাউন্টের জন্য উপলব্ধ।
'Recently Deleted': ব্যবহারকারীদের তাদের মুছে যাওয়া ফটো এবং ভিডিওগুলি ফেরত পেতে সাহায্য করতে Instagram Recently Deleted বৈশিষ্ট্য যুক্ত করেছে। এটি হ্যাকারদের থেকে সুরক্ষা হিসাবেও কাজ করবে যারা কখনও কখনও একটি অ্যাকাউন্ট অ্যাক্সেস করার পরে সামগ্রী মুছে ফেলে।
লাইভ রুম: ইনস্টাগ্রাম লাইভ রুম ঘোষণা করেছে, যা স্রষ্টাদের একটি লাইভ সম্প্রচারে চার জন পর্যন্ত যুক্ত করার ক্ষমতা দেয়। আগে ইনস্টাগ্রাম লাইভে শুধুমাত্র একজন ব্যবহারকারী অন্যের সঙ্গে কানেক্ট করতে পারতেন।
রিলগুলির জন্য রিমিক্স বিকল্প: এপ্রিলের শুরুতে, ইনস্টাগ্রাম তার জনপ্রিয় রিল-রিমিক্সের জন্য একটি নতুন বৈশিষ্ট্য প্রকাশ করেছে – ব্যবহারকারীরা এখন একটি আসল ক্লিপ অ্যাক্সেস করতে এবং পাশে তাদের রিয়্যাক্ট যোগ করতে পারে বা তাদের নিজস্ব চিন্তাভাবনা সৃজনশীল হতে পারে।
কোলাব ফিচার: প্ল্যাটফর্মে নতুন কোলাব ফিচার ব্যবহারকারীদের নতুন ফিড পোস্ট করার সময় এবং রিল শেয়ার করার সময় একে অপরের সঙ্গে সহযোগিতা করতে দেয়। Instagram Collab-এর মাধ্যমে, ব্যবহারকারীরা নতুন পোস্ট এবং রিলে "একজন সহযোগী হিসেবে দেখাতে" অন্য ব্যক্তি/অ্যাকাউন্টকে আমন্ত্রণ জানাতে পারেন।
এছাড়া টেক্সক্ট ট্রান্সলেসন নতুন আপডেট অটোমেটেড স্টোরি টেক্সক্ট অনুবাদ করবে। জনপ্রিয় ভিডিও এবং ফটো-শেয়ারিং অ্যাপটি ইতিমধ্যেই পোস্ট এবং ক্যাপশনে স্টোরি টেক্সক্ট করার সুবিধা প্রদান করে। এটি ব্যবহারকারীদের জন্য আন্তর্জাতিক দর্শকদের সঙ্গে গল্পটি শেয়ার করা সহজ করে তুলবে।
রিলগুলিতে পরীক্ষামূলক বিজ্ঞাপন: ইনস্টাগ্রাম Full Screenবিজ্ঞাপনগুলি প্রদর্শনের জন্য একটি নতুন বৈশিষ্ট্যগুলি চালু করেছে এবং গল্পের বিজ্ঞাপনগুলির মতো সেগুলি ভার্টিক্যাল হবে। বিজ্ঞাপন বিভিন্ন রিল-এর মধ্যে দেখা যাবে।
স্টিকারগুলির জন্য সোয়াইপ-আপ লিঙ্ক: ইনস্টাগ্রাম স্টিকারগুলির সঙ্গে সোয়াইপ-আপ অলটারনেটিভ হিসেবে রেখেছে। এই বৈশিষ্ট্য ব্যবহারকারীদের তাদের Instagram গল্পের লিঙ্ক এড করার অনুমতি দেয়।
লিমিট: এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের প্রোফাইলে আসা মন্তব্য এবং বার্তাগুলিকে সীমিত বা হাইড করার অনুমতি দেয় যারা তাদের ফলোয়ার্সদের তালিকায় নেই বা যারা রিসেন্ট ফলোয়ার্স লিস্টে এড হয়েছেন৷
টেক এ ব্রেক: Instagram ব্যবহারকারীদের পপ-আপ বার্তাগুলি দেখতে সক্ষম করে যখন তারা একটি নির্দিষ্ট বিষয় দেখতে অনেক সময় ব্যয় করে। পরামর্শ দেয় যে তারা অন্য বিষয়গুলি অন্বেষণ করে৷ ব্যবহারকারীরা অ্যাপটিতে একটানা ১০, ২০ বা ৩০ মিনিট কাটানোর পরে বিরতি নেওয়ার জন্য এলার্ট দেয়।

আরও পড়ুন-Moto G51-১০ ডিসেম্বর ভারতে লঞ্চ করছে ৫ জি স্মার্টফোন মোটো জি৫১,১৯,৩০০ টাকায় মিলবে মোটোরোলার নতুন মডেল

আরও পড়ুন-Motorola Moto Edge x30: দুর্দান্ত ফিচার-সহ লঞ্চ হল Moto Edge X30, জেনে নিন ফিচার ও দাম

আরও পড়ুন-Moto G31 Sale-ভারতে শুরু হল মোটো জি ৩১-র প্রথম দিনের সেল,১২,৯৯৯ টাকা থেকে শুরু এই ফোনের দাম

Read more Articles on
Share this article
click me!