Smartwatch-এর দিন শেষ হতে চলেছে, এবার Oppo লঞ্চ করতে পারে Smart Ring

স্মার্টফোনের পর এবার Oppo তার স্মার্ট রিংয়ের জন্য একটি পেটেন্ট জমা দিয়েছে এবং এটি চায়না কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিতও হয়েছে বলেও মনে করা হচ্ছে। 

Web Desk - ANB | Published : Dec 22, 2021 9:37 AM IST

প্রযুক্তি আরও উন্নত হওয়ার সঙ্গে সঙ্গে গ্রাহকদের চাহিদার পরিপ্রেক্ষিতে গ্যাজেটগুলি আরও কমপ্যাক্ট হয়ে উঠছে। প্রযুক্তির স্তরে, আগের চেয়ে অনেক বেশি সার্কিট ডিভাইসে ট্রানজিস্টর ফিট করতে শুরু করেছে বা করা হয়েছে। যা প্রথমে একটি বড় সার্ভার, তারপর কম্পিউটার, তারপর স্মার্টফোন, স্মার্টওয়াচ, স্মার্টওয়াচ দিয়ে শুরু হয়েছিল এবং এখন আমাদের একটি স্মার্ট রিং রয়েছে। হ্যাঁ, একটি স্মার্ট রিংও তৈরি করা হচ্ছে যা আপনার আঙুলে ফিট হতে পারে।
স্মার্ট ওয়াচের দিন শেষ হতে চলেছে, এবার আসতে চলেছে স্মার্ট রিং এর ধারণা। যা সম্পূর্ণ নতুন এক রূপ। এছাড়াও, এই বাজারে খুব বেশি এর প্রতিযোগিতা নেই। আর এই মুহূর্তে স্মার্ট রিং ব্যবসার একমাত্র বর্তমান সংস্থা হল মোটিভ, যার মোটিভ রিং ২০১৭ সালে প্রকাশিত হয়েছিল। কিন্তু, এখন Oppo এই প্রযুক্তি সম্প্রসারণের জন্য একটি নতুন প্ল্যান করছে। প্রকৃতপক্ষে, চায়নার সাম্প্রতিক প্রতিবেদনগুলিতে দেখা গিয়েছে যে Oppo কে তার নিজস্ব স্মার্ট রিং প্রোডাকসনের জন্য একটি পেটেন্ট দেওয়া হয়েছে।
Oppo তার স্মার্ট রিংয়ের জন্য একটি পেটেন্ট দাখিল করেছে
একটি চায়নার মিডিয় রিপোর্ট অনুসারে, যে QCC ডাটাবেস থেকে, তারা দেখতে পেয়েছে যে Oppo তার স্মার্ট রিংয়ের জন্য একটি পেটেন্ট জমা দিয়েছে এবং এটি চায়না কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত হয়েছে। ডাটাবেসের তালিকা অনুসারে, OPPO তার স্মার্ট রিংটি একটি আনুষঙ্গিক জিনিস, একটি ইলেকট্রনিক পণ্য নয়, এবং এটি স্মার্ট গ্লাসগুলির একটি ফ্যাশন সংযোজন বলে মনে করা হচ্ছে৷ এর সঙ্গে, Oppo গত সপ্তাহে তাদের প্রথম স্মার্ট গ্লাস, Oppo Air Glass প্রকাশ করেছে।
এই বৈশিষ্ট্যগুলি Oppo স্মার্ট রিং-এ পাওয়া যাবে
Oppo Air Glass হল Oppo দ্বারা প্রকাশিত এক জোড়া AR (Assisted Reality) স্মার্ট চশমা। গ্লাসটি একটি সিঙ্গল লেন্স ডিজাইনের সঙ্গে একটি ফিউচার এক্সক্লুসিভ স্টাইল রয়েছে এবং এর ওজন ৩০ গ্রামেরও কম। এটি Qualcomm's Snapdragon Wear 4100 Soc দ্বারা চালিত, রিমাইন্ডার, সময়সূচী রিমাইন্ডার, একটি হেলথ অ্যাপ এবং একটি টেলিপ্রম্পটারের মতো সুবিধার সঙ্গে আসে যা গ্রাহকদের বক্তৃতা, উপস্থাপনা এবং আরও অনেক কিছুতে সাহায্য করবে৷
Oppo স্মার্ট রিং-এর স্পেস, ব্যাটারি বা ডিজাইনের মতো বিশদ বিবরণের জন্য, এটি ডেটাবেসে তালিকাভুক্ত ছিল না। আশা করি খুব শীঘ্রই এটির টিজার লঞ্চ করা হবে বা লঞ্চের আগে এর বিস্তারিত সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হবে।
 

আরও পড়ুন-Moto G51-১০ ডিসেম্বর ভারতে লঞ্চ করছে ৫ জি স্মার্টফোন মোটো জি৫১,১৯,৩০০ টাকায় মিলবে মোটোরোলার নতুন মডেল

আরও পড়ুন-Motorola Moto Edge x30: দুর্দান্ত ফিচার-সহ লঞ্চ হল Moto Edge X30, জেনে নিন ফিচার ও দাম

আরও পড়ুন-Moto G31 Sale-ভারতে শুরু হল মোটো জি ৩১-র প্রথম দিনের সেল,১২,৯৯৯ টাকা থেকে শুরু এই ফোনের দাম

Share this article
click me!