জিও গ্রাহকদের জন্য দারুন খবর, মাসের দিন অনুযায়ী এবার থেকে মিলবে ভ্যালিডিটি

পুরো মাসের ভ্যালিডিটির সঙ্গে এই প্ল্যানটি চালু করেছে। এই প্ল্যানের মতো, ব্যবহারকারীরা প্রতিদিন ১.৫ GB ডেটা, ১০০ SMS/দিন এবং আনলিমিটে়ড ভয়েস কলিং সুবিধা পান। ব্যবহারকারীদের জন্য এই প্ল্যানের সবচেয়ে বড় সুবিধা হল এক বছরে রিচার্জের সংখ্যা হবে মাত্র ১২টি। যেখানে, আগে ২৮ দিনের ভ্যালিডিটির প্ল্যানে, ব্যবহারকারীদের এক বছরে ১৩টি রিচার্জ করতে হত।

deblina dey | Published : Mar 28, 2022 9:26 AM IST

ভারতের জায়ান্ট টেলিকম কোম্পানি রিলায়েন্স জিও সম্প্রতি একটি নতুন প্রিপেইড প্ল্যান অফার করেছে । এই প্ল্যানটিকে বলা হয় 'ক্যালেন্ডার মাসের ভ্যালিডিটি' এর ট্যাগলাইন দিয়ে চালু হয়েছে। এর দাম ২৫৯ টাকা। এটি একটি বাজেট প্ল্যান। কোম্পানির মতে, এটি একটি অনন্য প্রিপেইড প্ল্যান কারণ এটি ব্যবহারকারীদের ক্যালেন্ডার মাসের জন্য আনলিমিটে়ড ডেটা এবং কলিং-এর সুবিধা প্রদান করে অর্থাৎ সম্পূর্ণ ৩০ দিন বা ৩১ দিনের ভ্যালিডিটি। Jio দাবি করেছে যে এটি দেশের প্রথম টেলিকম সংস্থা যারা পুরো মাসের ভ্যালিডিটির সঙ্গে এই প্ল্যানটি চালু করেছে। এই প্ল্যানের মতো, ব্যবহারকারীরা প্রতিদিন ১.৫ GB ডেটা, ১০০ SMS/দিন এবং আনলিমিটে়ড ভয়েস কলিং সুবিধা পান। ব্যবহারকারীদের জন্য এই প্ল্যানের সবচেয়ে বড় সুবিধা হল এক বছরে রিচার্জের সংখ্যা হবে মাত্র ১২টি। যেখানে, আগে ২৮ দিনের ভ্যালিডিটির প্ল্যানে, ব্যবহারকারীদের এক বছরে ১৩টি রিচার্জ করতে হত। এই প্ল্যানে পাওয়া সুবিধাগুলি সম্পর্কে বিস্তারিত দেখুন
এর সঙ্গে, প্ল্যানে প্রতিদিনের ডেটা শেষ হয়ে গেলে, ডেটা স্পিড (Data Speed) নেমে আসে 64 Kbps-এ। এছাড়াও, এই প্ল্যানে কিছু অতিরিক্ত সুবিধাও রয়েছে যার অধীনে ব্যবহারকারীরা JioCinema, JioTV, JioCloud এবং JioSecurity-এর মতো Jio অ্যাপগুলিতে বিনামূল্যে অ্যাক্সেস পান।
২৫৯ টাকার নতুন প্ল্যানের বৈশিষ্ট্য
এই প্ল্যানটি বিশেষত সেই সমস্ত ব্যবহারকারীদের জন্য একটি ভাল বিকল্প যারা ৩০ বা ৩১ দিনের ভ্যালিডিটির প্ল্যান খুঁজছেন বা যারা পুরো মাসের জন্য কোম্পানির পরিষেবার সুবিধা নিতে চান৷ অন্যান্য Jio প্রিপেড প্ল্যানের মতো, ২৫৯ টাকার প্ল্যানটি একবারে একাধিকবার রিচার্জ করা যেতে পারে। এই প্ল্যানটি সমস্ত অনলাইন এবং অফলাইন চ্যানেলের মাধ্যমে নতুন এবং বিদ্যমান ব্যবহারকারীদের জন্য উপলব্ধ।
এমন পরিস্থিতিতে, কোম্পানির একটি প্ল্যান রয়েছে যা মাত্র 28 দিনের ভ্যালিডিটির সঙ্গে আসে। যার দাম ২৩৯ টাকা। এই প্ল্যানের থেকে ২০ টাকা বেশি দিয়ে, কোম্পানি এখন ২৫৯ টাকায় ৩০ দিনের ভ্যালিডিটির সঙ্গে একটি নতুন প্ল্যান অফার করছে। এই বছরের শুরুতে, টেলিকম নিয়ন্ত্রক TRAI টেলকোগুলিকে ৩০-দিনের ভ্যালিডিটির সঙ্গে প্রিপেইড মোবাইল রিচার্জ প্ল্যান সরবরাহ করতে বলেছিল। যা এখন বাস্তবায়ন হতে দেখা যাচ্ছে। এই লাইনে, অন্যান্য টেলিকম সংস্থাগুলিও বাজারে এই জাতীয় প্ল্যান অফার করতে পারে।
রিলায়েন্স জিওর নতুন ৫৫৫ টাকার প্রিপেড প্ল্যান
ব্যবহারকারীদের মধ্যে ডেটার ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে কোম্পানি এই মাসে অনেকগুলি নতুন প্ল্যান অফার করেছে। যার মধ্যে ৫৫৫ টাকার একটি নতুন প্ল্যানও সম্প্রতি লঞ্চ করা হয়েছে। এই প্ল্যানে ব্যবহারকারীরা ৫৫ দিনের জন্য ৫৫ GB ডেটা পাবেন। এটি শুধুমাত্র একটি ডেটা প্ল্যান যাতে ব্যবহারকারীরা ভয়েস কলিং এবং এসএমএসের মতো সুবিধা পান না। তবে, এই প্ল্যানের বিশেষ বিষয় হল এটি OTT প্ল্যাটফর্ম Disney + Hotstar-এর বিনামূল্যে সাবস্ক্রিপশন মিলবে।

আরও পড়ুন- রিল্যায়েন্সের তরফে নয়া চমক, জিও ওয়ার্ল্ড সেন্টারের উদ্ভোধন করলেন নীতা আম্বানি

আরও পড়ুন- ইলন মাস্কের স্টারলিঙ্কের সঙ্গে টক্কর দিতে শীঘ্রই স্যাটেলাইট ব্রডব্যান্ড পরিষেবা আনছে জিও

আরও পড়ুন- জিও-র মুকুটে নয়া পালক, এবার স্যাটেলাইট নির্ভর ব্রডব্র্যান্ড কানেকশন আনছেন আম্বানি

Share this article
click me!