BSNL: বাজেট-বান্ধব রিচার্জ প্ল্যান, প্রতিদিন ১ জিবি ডেটা, আনলিমিটেড কল-সব অনেক সুবিধে রয়েছে

BSNL তাদের গ্রাহকদের জন্য প্রতিদিন 1GB ডেটা সহ নতুন কম দামের রিচার্জ প্ল্যান চালু করেছে। বেসরকারী টেলিকম সংস্থাগুলি সম্প্রতি তাদের মূল্যবৃদ্ধি করার পরে, BSNL ব্যবহারকারীদের জন্য সাশ্রয়ী মূল্যের রিচার্জ প্ল্যান সরবরাহ অব্যাহত রেখেছে।

Saborni Mitra | Published : Sep 29, 2024 12:31 PM IST

 BSNL একটি নতুন রিচার্জ প্ল্যান চালু করেছে। এটি মাত্র 345 টাকায় প্রতিদিন 1GB ডেটা অফার করে। শুধু তাই নয়, এটি আরও অনেক সাশ্রয়ী মূল্যের রিচার্জ প্ল্যানও অফার করে। BSNL-এর নতুন রিচার্জ প্ল্যানটি 60 দিনের জন্য প্রতিদিন 1GB ডেটা অফার করে। সরকারী মালিকানাধীন টেলিকম সংস্থা BSNL তার গ্রাহকদের জন্য নতুন কম দামের রিচার্জ প্ল্যান চালু করেছে। জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার মতো প্রধান টেলিকম অপারেটররা তাদের মোবাইল ট্যারিফ গড়ে 15% পর্যন্ত বৃদ্ধি করার পরে এই প্ল্যানটি আসে।

BSNL-এর নতুন প্ল্যানটি 400 টাকার কম দামে দীর্ঘ মেয়াদী বৈধতা, ফ্রি কলিং, ডেটা এবং SMS সুবিধা প্রদান করে। BSNL-এর 345 টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যানটি 60 দিনের বৈধতা প্রদান করে। এটি আনলিমিটেড কলিং এবং প্রতিদিন 100টি ফ্রি SMS অফার করে। এছাড়াও, ব্যবহারকারীরা প্রতিদিন 1 GB ডেটা পাবেন। ডেটা প্যাক শেষ হয়ে গেলে স্পিড 40 kbps এ নেমে আসবে।

Latest Videos

একইভাবে, BSNL-এর 347 টাকার প্ল্যানটি 54 দিনের বৈধতা প্রদান করে। এই প্ল্যানে, ব্যবহারকারীরা প্রতিদিন 2GB ডেটা পাবেন। দৈনিক ডেটা সীমা শেষ হয়ে গেলে, ব্যবহারকারীদের 40kbps ইন্টারনেট স্পিড প্রদান করা হবে। BSNL-এর এই প্ল্যানে আনলিমিটেড কলিং সহ প্রতিদিন 100টি SMS সুবিধাও প্রদান করা হয়। এছাড়াও, প্ল্যানটিতে জিং মিউজিক এবং BSNL টিউনগুলিতে বিনামূল্যে অ্যাক্সেস অন্তর্ভুক্ত রয়েছে।

 

BSNL-এর 397 টাকার প্ল্যানটি 150 দিনের বৈধতার সাথে আসে। এই প্ল্যানে, ব্যবহারকারীরা প্রতিদিন 2GB ডেটা পাবেন। দৈনিক ডেটা সীমা শেষ হয়ে গেলে, ব্যবহারকারীদের 40kbps ইন্টারনেট স্পিড প্রদান করা হবে। BSNL-এর এই প্ল্যানে আনলিমিটেড কলিং সহ প্রতিদিন 100টি SMS সুবিধাও প্রদান করা হয়। 150 দিনের বৈধতার সাথে, এই প্ল্যানে এই বিনামূল্যের পরিষেবাটি কেবল প্রথম 30 দিনের জন্য সক্রিয় থাকবে। 30 দিন পর, ব্যবহারকারীদের স্থানীয় কলের জন্য প্রতি মিনিটে 1 টাকা এবং STD কলের জন্য প্রতি মিনিটে 1.3 টাকা দিতে হবে। কম দামে দীর্ঘ সময়ের জন্য তাদের নম্বর সক্রিয় রাখতে চান এমন ব্যবহারকারীদের জন্য এই প্ল্যানটি উপযুক্ত।

BSNL-এর এই বাজেট-বান্ধব অফারটি জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার মতো বেসরকারী টেলিকম সংস্থাগুলির জন্য একটি চ্যালেঞ্জ হতে পারে কারণ অন্য কোনও সংস্থা বর্তমানে এত কম দামে রিচার্জ প্ল্যান অফার করে না। BSNL-এর প্রতিযোগিতামূলক মূল্য কৌশল আরও বেশি সংখ্যক গ্রাহককে আকৃষ্ট করছে।

 

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
সাগর দত্তের ঘটনার জেরে আবার পূর্ণ কর্মবিরতির সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা
বিধ্বস্ত Darjeeling-Jalpaiguri সহ একাধিক এলাকা! Teesta-র জলস্রোতে আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা!
Jaipur-এর Albert Museum এখন Sonarpur-এ! এলাচি রামচন্দ্রপুর মিলন সংঘের চোখ ধাঁধানো কারুকার্য
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি