ফোনে এই অ্যাপগুলি থাকলে দ্রুত শেষ হবে ফোনের চার্জ, জানুন তালিকায় থাকছে কার কার নাম

প্রয়োজনে এই অ্যাপগুলি আনইনস্টল করে সহজেই আপনার ফোনের মেমরি বাড়াতে পারেন। দেখে নেওয়া যাক তালিকায় রয়েছে কার কার নাম।

Ishanee Dhar | Published : Oct 22, 2023 3:50 AM IST

কিছুক্ষণের মধ্যেই শেষ হয়ে যাচ্ছে ফোনের ব্যাটারি? বারবার ফোন চার্জে দিতে সমস্যায় পড়তে হচ্ছে? আসলে এর জন্য দায়ী আপনার ফোনেরই কিছু অ্যাপ। গুগল প্লে স্টোরে এমন অনেক অ্যাপ রয়েছে যেগুলো স্মার্টফোনের ব্যাটারি খুব দ্রুত শেষ করে ফেলে। এই তালিকায় বেশ কিছু অতি গুরুত্বপূর্ণ অ্যাপও রয়েছে। তবে নিত্য কাজে লাগলেও এই অ্যাপগুলি সম্পর্কে সঠিক ধারণা থাকা খুবই গুরুত্বপূর্ণ। প্রয়োজনে এই অ্যাপগুলি আনইনস্টল করে সহজেই আপনার ফোনের মেমরি বাড়াতে পারেন। দেখে নেওয়া যাক তালিকায় রয়েছে কার কার নাম।

ফিটবিট - ফোনের ব্যাটারি দ্রুত হ্রাসের ক্ষেত্রে সর্বপ্রথম নাম আসে ফিটনেস ও স্বাস্থ্যবিষয়ক অ্যাপ ফিটবিটের। হৃদস্পন্দন, হাঁটাহাঁটি, ঘুমের সময় ইত্যাদি পর্যবেক্ষন। রেকর্ড করে রেখে শরীরের অবস্থা বুঝতে সাহায্য করে এই অ্যাপ। তবে এই অ্যাপ ফোনে থাকলে অতি দ্রুত শেষ হবে চার্জ।

উবার - এটি একটি অ্যাপ ক্যাবের অ্যাপ। ফোনের ব্যাটারি দ্রুত হ্রাসের ক্ষেত্রে দ্বিতীয় নম্বরেই নাম এই অ্যাপের। র মাধ্যমে গাড়ি বা বাইক ভাড়া করে দ্রুত গন্তব্যস্থলে যাওয়া যায়।

স্কাইপ - ভিডিও কনফারেন্সিং -এর এই অ্যাপ ফোনের ব্যাটারি দ্রুত কমাতে থাকে। এই অ্যাপের মাধ্যমে কথা বলা যায় এবং বার্তা আদান-প্রদান করা যায়।

ফেসবুক - বর্তমানে বহুল ব্যবহৃত জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। ওয়েব সাইটের চাইতে এই অ্যাপ রাখাই বেশি পছন্দ করেন সবাই। কিন্তু এই অ্যাপ মোবাইলে থাকলেই দ্রুত শেষ হয় ব্যাটারি।

এয়ারবিএনবি - ভ্রমণ প্রিয় মানুষ বা কাজের সূত্রে যাঁদের যাতায়াত করতে হয়ে এক শহর থেকে অন্য শহর তাঁদের জন্য এই অ্যাপ খুবই গুরুত্বপূর্ণ। রুম-ফ্ল্যাট বুকিং-এর জনপ্রিয় অ্যাপ এআরবিএনবি। যে কেউ চাইলে হোটেলে না থেকে ফ্ল্যাট-বাড়িতে থাকতে পারেন এ অ্যাপ ব্যবহার করে। কিন্তু এই অ্যাপেও ক্ষতিগ্রস্থ হয় ফোনের ব্যাটারি।

ইন্সটাগ্রাম - ফেরসবুকের মতি এটিও আরও এক বহুল প্রচলিত সোশ্যাল প্ল্যাটফর্ম। মেটার মালিকানাধীন ছবি শেয়ারিংয়ের জন্য জন্যপ্রিয় অ্যাপ ইন্সটাগ্রাম। এই অ্যাপও ফেসবুকের মতই স্মার্টফোনের দ্রুত ব্যাটারি ড্রেইন করে।\

বাম্বল - এটি একটি ডেটিং অ্যাপ। মনের মত বন্ধু বা জীবনসঙ্গী খুঁজতে এই অ্যাপ ব্যবহার করেন অনেকে।

টিন্ডার - এটি মূলত একটি ডেটিং অ্যাপ। এর মাধ্যমে জীবনসঙ্গী খুঁজে থাকেন অনেকেই।

হোয়াটসঅ্যাপ - ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। ফেসবুকের প্রধান প্রতিষ্ঠান মেটার অধীনে রয়েছে এটি।

Share this article
click me!