WhatsApp Account: দুর্দান্ত! হোয়াটসঅ্যাপের নয়া ফিচার, এবার এক ফোনে চলবে একাধিক অ্যাকাউন্ট

এই নতুন ফিচারটির সাহায্যে, আপনি একটি ডিভাইসে দুটি অ্যাকাউন্টের মধ্যে সহজেই স্যুইচ করতে সক্ষম হবেন, তবে দ্বিতীয় অ্যাকাউন্ট সেটআপ করতে আপনাকে কিছু স্টেপ ফলো করতে হবে।

 

deblina dey | Published : Oct 21, 2023 8:08 AM IST / Updated: Oct 21 2023, 01:48 PM IST

WhatsApp Account: আপনি যদি দুটি ফোন দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালানোর জন্য রাখেন, তবে শীঘ্রই আপনার জন্য একটি নতুন ফিচার আসতে চলেছে। এই নতুন ফিচারটির সাহায্যে, আপনি একটি ডিভাইসে দুটি অ্যাকাউন্টের মধ্যে সহজেই স্যুইচ করতে সক্ষম হবেন, তবে দ্বিতীয় অ্যাকাউন্ট সেটআপ করতে আপনাকে কিছু স্টেপ ফলো করতে হবে।

হোয়াটসঅ্যাপ, গ্রাহকদের সমস্যা সমাধানের উপায় খুঁজে পেয়েছে, এখন পর্যন্ত গ্রাহকদের দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালানোর জন্য দুটি স্মার্টফোনের প্রয়োজন ছিল, কিন্তু শীঘ্রই একটি নতুন ফিচার আসছে যা আপনার সমস্যার সমাধান করবে। গ্রাহকদের জন্য আসা নতুন WhatsApp ফিচারের সাহায্যে, আপনি একই ডিভাইসে দুটি অ্যাকাউন্ট চালাতে সক্ষম হবেন।

মেটা সিইও মার্ক জাকারবার্গ কয়েক ঘণ্টা আগে ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে এই নতুন ফিচারের তথ্য দিয়েছেন। নতুন এই ফিচারটি আসার ফলে আপনাকে দুটি অ্যাকাউন্ট চালানোর জন্য দুটি স্মার্টফোন রাখার চিন্তা করতে হবে না। একটি অ্যাকাউন্ট অ্যাক্সেস করার সময় আপনি সহজেই অন্য অ্যাকাউন্টে স্যুইচ করতে সক্ষম হবেন।

দুটি অ্যাকাউন্ট চালানোর জন্য কী কী প্রয়োজন?

আপনি যদি একই ফোনে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাতে চান, তবে এর জন্য আপনার একটি ফোন লাগবে যা ডুয়াল-সিম সমর্থন-সহ আসে। অন্য অ্যাকাউন্ট সেটআপ করতে, আপনার ফোনের দ্বিতীয় স্লটে অন্য একটি সিম কার্ড থাকা উচিত যেখানে আপনি OTP পাবেন।

এভাবে দুটি অ্যাকাউন্ট সেটআপ করুন-

প্রথমে আপনাকে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলতে হবে এবং তারপর সেটিংসে যেতে হবে। সেটিংসে যাওয়ার পরে, আপনার নামের পাশে দৃশ্যমান তীর চিহ্নটি আলতো চাপুন এবং অ্যাকাউন্ট এড করুন।

এর পরে আপনাকে দ্বিতীয় ফোন নম্বর লিখতে হবে এবং আপনি এসএমএস বা কলের মাধ্যমে ভেরিফিকেশনের জন্য কোডটি পাবেন। অ্যাকাউন্ট সেটআপ করার পরে, আপনি আপনার নামের পাশে দৃশ্যমান তীর আইকনে ক্লিক করে সহজেই একটি অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করতে সক্ষম হবেন। মার্ক জাকারবার্গের ফেসবুক পোস্ট অনুসারে, শীঘ্রই আপনি এই ফিচারটি ব্যবহার করতে সক্ষম হবেন।

আপনি যদি একই ফোনে দুটি অ্যাকাউন্ট চালানোর জন্য অফিসিয়াল অ্যাপের পরিবর্তে কোনও তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করেন, তবে এখনই এটি বন্ধ করুন, এই জাতীয় অ্যাপগুলি আপনার ডেটা এবং সুরক্ষা উভয়ের জন্যই বিপজ্জনক প্রমাণিত হতে পারে

Share this article
click me!