Motorola 'Frontier'-এর লাইভ ছবি হয়েছে ফাঁস, এই ফোনে মিলতে পারে ২০০ এমপি ক্যামেরা

এর নাম বলা হচ্ছে Motorola 'Frontier', যেটা নিয়ে বহুদিন ধরেই গুঞ্জন চলছিল। গুজবকে শক্তি দিতে, এই ডিভাইসের রেন্ডারগুলিও সামনে এসেছে। মটোরোলা যদি ২০০-মেগাপিক্সেল ক্যামেরা সহ একটি ডিভাইস লঞ্চ করে, তবে এটি শিল্পের প্রথম কোম্পানি হবে যারা এই বৈশিষ্ট্যটি অফার করবে।
 

Web Desk - ANB | Published : Mar 30, 2022 10:14 AM IST

স্মার্টফোন নির্মাতা মটোরোলার 'কোজানা' থেকে শিগগিরই বেরিয়ে আসতে পারে একটি বড় ডিভাইস। যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয়, কোম্পানিটি ২০০-মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর সহ একটি স্মার্টফোন লঞ্চ করতে প্রস্তুত। এর নাম বলা হচ্ছে Motorola 'Frontier', যেটা নিয়ে বহুদিন ধরেই গুঞ্জন চলছিল। গুজবকে শক্তি দিতে, এই ডিভাইসের রেন্ডারগুলিও সামনে এসেছে। মটোরোলা যদি ২০০-মেগাপিক্সেল ক্যামেরা সহ একটি ডিভাইস লঞ্চ করে, তবে এটি শিল্পের প্রথম কোম্পানি হবে যারা এই বৈশিষ্ট্যটি অফার করবে।
অ্যান্ড্রয়েডসেন্ট্রাল তার প্রতিবেদনে স্যামমোবাইলকে উদ্ধৃত করেছে, যা একটি নতুন চিত্র দেখায়। এতে ক্যামেরার লেন্স দেখা যাবে পাশাপাশি ২০০ এমপি  এর ক্যামেরা মডিউলেও উল্লেখ আছে। ক্যামেরা মডিউলে হাইলাইট করা ২০০এমপি এইচপি১ সেন্সর একই সেন্সর যা স্যামসাং গত বছর লঞ্চ করেছিল। তবে কবে নাগাদ স্মার্টফোনের জন্য এই সেন্সর পাওয়া যাবে তা জানায়নি কোম্পানি।
শিল্প বিশেষজ্ঞরা বলছেন যে শাওমি এই বছর প্রথমবারের মতো তার ডিভাইসে Samsung এর ২০০-মেগাপিক্সেল সেন্সর প্রবর্তন করবে। যাইহোক, এখন বলা হচ্ছে যে শাওমি সোনির সেন্সরের দিকে ঝুঁকছে। এমতাবস্থায় মটোরোলাই হতে পারে প্রথম ব্র্যান্ড যারা এই লেন্স আনতে পারে।
গুজব রয়েছে যে ডিভাইসটি এই গ্রীষ্মে লঞ্চ হতে পারে। সম্ভবত এই লঞ্চটি জুলাই মাসে হবে। ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে কথা বললে বলা হয় যে এতে ১৪৪ Hz রিফ্রেশ রেট সহ একটি ৬.৬৭-ইঞ্চি OLED ডিসপ্লে থাকবে। ফোনটি একটি Snapdragon 8 Gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে এবং ১২৫ W চার্জিং সহ একটি ৪৫০০ mAh ব্যাটারি দিয়ে সজ্জিত হবে। আসন্ন মোটো ডিভাইসে ১২ জিবি পর্যন্ত ব়্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ দেওয়া হবে। ২০০-মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ছাড়াও এই ফোনে ৫০-মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং ১২-মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা দেওয়া যেতে পারে।
কানেক্টিভিটি ফিচারের মধ্যে থাকবে Wi-Fi 6E, Bluetooth v5.2, GPS, USB Type-C পোর্ট। ফোনটিতে স্টিরিও স্পিকার এবং তিনটি মাইক্রোফোনও পাওয়া যাবে। Motorola Frontier-এ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে। এর ব্যাটারি হবে ৪৫০০ mAh, যার সাথে ১২৫ W তারযুক্ত চার্জিং এবং ৫০ W ওয়্যারলেস চার্জিং সমর্থন পাওয়া যাবে।

আরও পড়ুন- সাবধান, ভুলেও এই অ্যাপটি ব্যবহার করবেন না, রাশিয়ান সার্ভার হাতিয়ে নেবে আপনার গোপন তথ্য

আরও পড়ুুন- সঙ্গে রাখার দরকার নেই ড্রাইভিং লাইসেন্স, নতুন ফিচার নিয়ে এল অ্যাপেল

আরও পড়ুন- ৫০০০ মেগাপিক্সেলের ব্যাটারি-সহ ভারতে লঞ্চ হল ওপোর এই স্মার্টফোন, দেখে নিন এই ফুল স্পেসিফিকেশন

Share this article
click me!