বাজার মাতাতে হাজির হচ্ছে ওলার ইলেকট্রিক বাইক, একবার চার্জে চলবে ৩৫০ কিমি!

Ola এখনও পর্যন্ত বাজারে তার OLA S1 AIR, OLA S1 এবং OLA S1 PRO ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে, যেগুলি ক্রেতাদের খুব পছন্দ হয়েছে। এবার ইলেকট্রিক বাইক আনছে কোম্পানিটি। 

Parna Sengupta | Published : Jul 17, 2023 10:22 AM IST

বর্তমানে অটো বাজারে ইলেকট্রিক গাড়ির আধিপত্য অনেক বেশি। এখন মানুষও তাদের অনেক পছন্দ করছে। এর পরিপ্রেক্ষিতে যানবাহন নির্মাতারা প্রতিদিন নতুন নতুন বৈদ্যুতিক যানবাহন বাজারে আনছে। এদিকে, খবর এসেছে যে ইলেকট্রিক স্কুটার নির্মাতা ওলা ইলেকট্রিক তাদের স্কুটারের সাফল্যের পর ইলেকট্রিক বাইক আনার প্রস্তুতি নিচ্ছে। বলা হচ্ছে এই বাইকটি বেশ দর্শনীয় হতে চলেছে। একই সঙ্গে এর আগমন নিয়ে মানুষের মধ্যে চলছে তুমুল আলোচনা।

যাইহোক, আমরা আপনাকে বলে রাখি যে Ola এখনও পর্যন্ত বাজারে তার OLA S1 AIR, OLA S1 এবং OLA S1 PRO ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে, যেগুলি ক্রেতাদের খুব পছন্দ হয়েছে। এবার ইলেকট্রিক বাইক আনছে কোম্পানিটি। এমন পরিস্থিতিতে মানুষ এর জন্য অনেক অপেক্ষা করছে।

ওলা ইলেকট্রিক বাইকের ব্যাটারি রেঞ্জ এবং টপ স্পিড

বলা হচ্ছে যে কোম্পানি এতে একটি শক্তিশালী ব্যাটারি প্যাক দিতে চলেছে, যা তার বর্তমান মডেলের থেকে অনেক বড় হবে। যদিও বর্তমান মডেলটি ৩.৯৭ kWh এর ব্যাটারি প্যাক পায়, তবে পরে বাইকটি ৮ kWh ক্ষমতার একটি ব্যাটারি প্যাক পাবে বলে আশা করা হচ্ছে। একইসঙ্গে বলা হচ্ছে যে যদি একটি বড় ব্যাটারি প্যাক পাওয়া যায়, তাহলে পরিসীমা এবং গতি অনেক বেড়ে যাবে। তথ্য অনুসারে, এই বৈদ্যুতিক বাইকটি একবার চার্জে ৩০০ থেকে ৩৫০ কিলোমিটার রেঞ্জ পাবে বলে আশা করা হচ্ছে। এর সর্বোচ্চ গতি ১০০ থেকে ১২০ কিমি প্রতি ঘণ্টায় হতে পারে।

ওলা ইলেকট্রিক বাইকের ডিজাইন ও দাম

ডিজাইন সম্পর্কে কথা বলতে গিয়ে বলা হচ্ছে এর ডিজাইন হবে বেশ আকর্ষণীয়। এটি সম্পূর্ণ নতুন অবতারে প্রবেশ করবে। এখন দাম নিয়ে কথা হচ্ছে, এর দাম সম্পর্কে এখনও কিছু বলা হয়নি। তবে এটি দুই থেকে আড়াই লক্ষ টাকার মধ্যে রাখা যেতে পারে বলে আশা করা হচ্ছে। তথ্য অনুযায়ী, এই ইলেকট্রিক স্কুটারটি ১৫ আগস্টের মধ্যে লঞ্চ হতে পারে।

বর্তমানে দেশে ইলেকট্রিক টু-হুইলারের প্রবণতা চলছে। এটা খুবই লাভজনক এবং কম রক্ষণাবেক্ষণ। তাদের চাহিদা দ্রুত বাড়ছে। ভারতের বাজারে ইলেকট্রিক স্কুটারের চাহিদা দ্রুত বাড়ছে। রাস্তায় বেরোলেই এখন আকছার দেখতে পাওয়া যায় ইলেকট্রিক স্কুটার। যা ব্যয়সাধ্য ও পরিবেশবান্ধবও বটে। টু হুইলার EV সেগমেন্ট ভারতে দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এতে অনেক গাড়িগুলি ভালো, শক্তিশালী এবং প্রিমিয়াম ফিচার সহ স্কুটার বিক্রি করছে। ক্রেতাদের মধ্যে বেশ জায়গা করে নিয়েছে এই ইকোফ্রেন্ডলি স্কুটিগুলি। এই দুই চাকার দামও খুব বেশি নয় তবে ভারী দেখায়। বৈদ্যুতিক গাড়ির বিশেষত্ব হল দূষণমুক্ত থাকার পাশাপাশি এগুলোকে সহজেই চার্জ করা যায়।

Share this article
click me!