দেশে বাড়ছে ওমিক্রনের দাপট, এই ৫ Health Gadgets বাড়িতে থাকলে মিলবে বিশেষ সুবিধা

বর্তমানে দেশে ওমিক্রন রোগীর সংখ্যা ১৪৩১ তে পৌঁছেছে। এর কারণে বাজারে আবারও স্বাস্থ্য পণ্যের চাহিদা বেড়েছে। এই ধরনের পরিবেশে, প্রত্যেকের জন্য তাদের স্বাস্থ্যের প্রতি গভীর মনোযোগ দেওয়া এবং এমন জিনিসগুলি ব্যবহার করা গুরুত্বপূর্ণ যা আপনার স্বাস্থ্যকে ট্র্যাক করা সহজ করে তুলবে।
 

Web Desk - ANB | Published : Jan 2, 2022 8:19 AM IST

দেশে দিন দিন ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। বিশেষ করে কলকাতা, দিল্লি এবং মুম্বাইয়ের মতো মেট্রো শহরে। কেন্দ্রীয় সরকার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং বেশ কয়েকটি রাজ্য সরকার COVID-19 আক্রান্তের সংখ্যার বৃদ্ধি রোধ করতে নাইট কারফিউ প্রয়োগ করেছে। বর্তমানে দেশে ওমিক্রন রোগীর সংখ্যা ১৪৩১ তে পৌঁছেছে। এর কারণে বাজারে আবারও স্বাস্থ্য পণ্যের চাহিদা বেড়েছে। এই ধরনের পরিবেশে, প্রত্যেকের জন্য তাদের স্বাস্থ্যের প্রতি গভীর মনোযোগ দেওয়া এবং এমন জিনিসগুলি ব্যবহার করা গুরুত্বপূর্ণ যা আপনার স্বাস্থ্যকে ট্র্যাক করা সহজ করে তুলবে।
চিকিৎসক ও বিশেষজ্ঞদের মতে, ওমিক্রনের উপসর্গগুলি ডেল্টা বা অন্যান্য কোভিড ফর্মের মতোই। এমন পরিস্থিতিতে, কিছু গুরুত্বপূর্ণ হেলথ গ্যাজেট সব সময় বাড়িতে রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। আমরা আপনার জন্য স্বাস্থ্য গ্যাজেটগুলির একটি তালিকা প্রস্তুত করেছি, যা এই সময়ে আপনার বাড়িতে থাকলে সুবিধা আপনারই।
১) oximeter
পালস অক্সিমিটার হল কোভিডের সময়ে বাড়িতে রাখার জন্য সবচেয়ে প্রয়োজনীয় একটি স্বাস্থ্য গ্যাজেট। কোভিড ভাইরাসে সংক্রামিত বেশিরভাগ মানুষ SpO2-তে হ্রাস পেয়েছে, যা বাড়িতে একটি পালস অক্সিমিটার ব্যবহার করে পর্যবেক্ষণ করা যেতে পারে। অক্সিজেন মনিটর বিভিন্ন প্ল্যাটফর্মে বিভিন্ন দামে পাওয়া যায়।
২) BP মেশিন
কোভিডের সময়, অনেকের রক্তচাপ নিয়েও সমস্যা হয়েছে। এটি প্রত্যেকের জন্য বাড়িতে সহজেই উপলব্ধ একটি বিপি মেশিন থাকা আবশ্যক করে তুলেছে। যা দিয়ে সহজেই রক্তচাপ ট্র্যাক করা যায়।
৩) পোর্টেবল অক্সিজেন ক্যানিস্টার
কোভিডের সময় বাড়িতে একটি বহনযোগ্য অক্সিজেন ক্যানিস্টার রাখাও গুরুত্বপূর্ণ। যেহেতু বেশিরভাগ কোভিড১৯ রোগীর রক্তে অক্সিজেনের মাত্রা কমে গিয়েছে। এমন পরিস্থিতিতে জরুরি অবস্থায় একটি বহনযোগ্য অক্সিজেন ক্যানিস্টার থাকা জরুরি, যা রক্তে অক্সিজেনের মাত্রা ঠিক রাখতে সাহায্য করে।
৪) কোভিড১৯ দ্রুত অ্যান্টিজেন সেলফ টেস্ট কিট
COVID-19 র‌্যাপিড অ্যান্টিজেন সেল্ফ টেস্ট কিট হল সবচেয়ে প্রয়োজনীয় গ্যাজেটগুলির মধ্যে একটি যা COVID-এর সময়ে আপনার তালিকায় থাকা উচিত। ক্রমবর্ধমান আক্রান্তের সংখ্যার কারণে, COVID পরীক্ষার বুকিং করা খুব কঠিন হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে বাড়িতে একটি কোভিড-১৯ র‍্যাপিড অ্যান্টিজেন সেলফ টেস্ট কিট থাকা সাহায্য করে।
৫) UV জীবাণুমুক্তকারী
ইউভি স্টেরিলাইজার হল কোভিড-এর সময়ে বাড়িতে থাকা সবচেয়ে প্রয়োজনীয় গ্যাজেটগুলির মধ্যে একটি। ইউভি স্টেরিলাইজার আপনার বাড়ির বাতাস থেকে ব্যাকটেরিয়া পরিষ্কার করতে সাহায্য করে।

আরও পড়ুন-Moto G51-১০ ডিসেম্বর ভারতে লঞ্চ করছে ৫ জি স্মার্টফোন মোটো জি৫১,১৯,৩০০ টাকায় মিলবে মোটোরোলার নতুন মডেল

আরও পড়ুন-Motorola Moto Edge x30: দুর্দান্ত ফিচার-সহ লঞ্চ হল Moto Edge X30, জেনে নিন ফিচার ও দাম

আরও পড়ুন-Moto G31 Sale-ভারতে শুরু হল মোটো জি ৩১-র প্রথম দিনের সেল,১২,৯৯৯ টাকা থেকে শুরু এই ফোনের দাম

Share this article
click me!