এই দিনে Flipkart এবং Amazon-এ কেনাকাটা করার জন্য সবচেয়ে বড় ছাড় পাবেন, জেনে নিন এই গোপন টিপস

আজ আমরা আপনাকে কিছু সহজ কৌশল জানাতে যাচ্ছি, যার কারণে আপনি সর্বোচ্চ ছাড় পাবেন। আমাদের জেনে নিন অ্যামাজন এবং ফ্লিপকার্টে কিভাবে কোন সময়ে শপিং করলে সেরা ছাড় পাওয়ার সম্ভাবনা থাকে।

 

Web Desk - ANB | Published : Feb 19, 2023 6:34 AM IST

বেশিরভাগ কেনাকাটা অ্যামাজন এবং ফ্লিপকার্টে করা হয় এবং এর কারণ হল সাশ্রয়ী মূল্যের পণ্যগুলি যেগুলি আপনি অফলাইন বাজারে খুঁজে পাচ্ছেন না, এমনকি এই দুটি ওয়েবসাইট ব্যতীত, আপনি এমন সাশ্রয়ী পণ্য অন্য কোথাও পাবেন না। অনেক সময় এমন হয় যখন এই দুটি ওয়েবসাইটেও পণ্যের দাম অনেক বেশি হয়ে যায় এবং এমন পরিস্থিতিতে মানুষ বিভ্রান্ত হয়ে পড়ে যে কেন এমন হচ্ছে। আসলে এর পিছনে একটি বড় কারণ রয়েছে এবং শুধুমাত্র তখনই অ্যামাজন এবং ফ্লিপকার্টে পণ্যগুলির দাম আকাশচুম্বী হতে শুরু করে। আপনি যদি যে কোনও মূল্যে সেরা পণ্যের জন্য কেনাকাটা করতে চান, তাহলে আজ আমরা আপনাকে কিছু সহজ কৌশল জানাতে যাচ্ছি, যার কারণে আপনি সর্বোচ্চ ছাড় পাবেন। আমাদের জেনে নিন অ্যামাজন এবং ফ্লিপকার্টে কিভাবে কোন সময়ে শপিং করলে সেরা ছাড় পাওয়ার সম্ভাবনা থাকে।

এই কৌশলগুলির কারণে, আপনি সেরা ছাড় পাবেন

আপনি যদি এই দুটি ওয়েবসাইটে কেনাকাটা করার সময় ৫০ থেকে ৭০ শতাংশ পর্যন্ত ছাড় চান, তবে প্রথমে আপনার উইকএন্ডে কেনাকাটা এড়িয়ে চলা উচিত এবং এর পিছনে একটি বড় কারণ রয়েছে, আসলে বেশিরভাগ লোকেরা এই সময়ে ওয়েবসাইটটি ভিজিট করে এবং এর কারণে। এতে পণ্যের দাম আকাশ ছোঁয়া শুরু হয় কিন্তু সপ্তাহান্ত শেষ হওয়ার সঙ্গে সঙ্গে পণ্যের দাম স্বাভাবিক হয়ে যায় এবং আপনাকে তাদের জন্য অতিরিক্ত অর্থ প্রদান করতে হবে না। বেশিরভাগ লোকেরই এই সম্পর্কে কোনও ধারণা নেই, তবে আপনি যদি এই কৌশলটি জানেন তবে আপনি অনেক অর্থ সাশ্রয় করতে পারেন।

আরও পড়ুন- Realme 10 Pro এবং Realme 10 Pro Plus, সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার ১০৮ এমপি ক্যামেরা-সহ রইল ফোনের ফুল ফিচার

আরও পড়ুন-  স্যামসাং-কে টক্কর দিতে Oppo আনতে চলেছে তার স্টাইলিশ ফ্লিপ ফোন, জেনে নিন দাম-সহ সম্ভাব্য ফিচারগুলি

আরও পড়ুন- একেবারে জলের দরে, ৭ হাজারের নিচে দুর্দান্ত ফিচারের স্মার্টফোন নিয়ে আসছে মটোরোলা

এড টু কার্ট করা এড়িয়ে চলুন-

আরেকটি উপায় আছে যার মাধ্যমে আপনি যে কোনও পণ্য সবচেয়ে কম দামে কিনতে পারবেন। আসলে মানুষের একটা অভ্যাস আছে যে তারা যখন কোন পণ্য পছন্দ করে তখন সেই পণ্য সরাসরি কার্টে সেভ করে রাখে এবং তারপর সময় পেলেই সেই পণ্যটি বুক করে। কিন্তু গ্রাহকরা যখন কয়েকদিন পর সেই পণ্যটি বুক করতে চান, তখন এর দাম বেড়ে যায়। এটি শুধুমাত্র একটি ওয়েবসাইটে নয় প্রায় প্রতিটি ওয়েবসাইটেই ঘটে। আসলে, আপনি যখন পণ্যটি কাউন্টারে সংরক্ষণ করেন এবং কয়েক দিনের জন্য রেখে দেন, তখন সেই পণ্যটির দাম স্বয়ংক্রিয়ভাবে বাড়তে শুরু করে এবং আপনি যদি এটি কার্টে যুক্ত না করেন তবে দামগুলি স্বাভাবিক থাকে। আপনি যদি সেই পণ্যটি কিনতে চান, তাহলে সেটিকে এড টু কার্ট না করে ১ থেকে ২ দিনের মধ্যে কেনার চেষ্টা করুন, যাতে আপনাকে সেই পণ্যের জন্য প্রয়োজনীয় পরিমাণের বেশি অর্থ দিতে হবে না।

Share this article
click me!