মাসের প্রথমেই লঞ্চ হয়েছে একসঙ্গে চারটি স্মার্টফোন, ১ অগাষ্টেই বাজার কাঁপাচ্ছে এই তিন সংস্থা

রেডমি ১২ সিরিজের দুটো ফোনের রেডমি ১২ ৪জি, রেডমি ১২ ৫জি, সঙ্গে লঞ্চ হয়েছে ওপ্পো 'এ' সিরিজের ওপ্পো এ৭৮ ৪জি এবং মোটোরোলা 'জি' সিরিজের মোটো জি১৪ ফোন। এই চারটি ফোনের দাম ও ফুল ফিচারগুলি দেখে নেওয়া যাক।

deblina dey | Published : Aug 2, 2023 8:44 AM IST

পয়লা অগস্ট ভারতে লঞ্চ হয়ছে চারটি ফোন। রেডমি ১২ সিরিজের দুটো ফোনের রেডমি ১২ ৪জি, রেডমি ১২ ৫জি, সঙ্গে লঞ্চ হয়েছে ওপ্পো 'এ' সিরিজের ওপ্পো এ৭৮ ৪জি এবং মোটোরোলা 'জি' সিরিজের মোটো জি১৪ ফোন। এই চারটি ফোনের দাম ও ফুল ফিচারগুলি দেখে নেওয়া যাক।

Redmi 12 4G ও Redmi 12 5G

Redmi 12 4G বেস মডেলে 4জিবি RAM + 64জিবি স্টোরেজ-সহ আসে, যার দাম ৮,৯৯৯ টাকা। ফোনটির ৬ জিবি + ১২৮ জিবি ভেরিয়েন্ট ১০,৯৯৯ টাকায় কেনা যাবে। ব্যাঙ্ক অফারের সঙ্গে হাজার টাকা ছাড়ও দেওয়া হয়েছে। রঙের বিকল্পগুলি সম্পর্কে কথা বলতে গেলে, এটি বেছে নেওয়ার জন্য জেড ব্ল্যাক, মুনস্টোন সিলভার এবং প্যাস্টেল ব্লু-এর বিকল্প দেওয়া হয়েছে।

Redmi 12 5G-এর দামের কথা বললে, ফোনটি Mustone রঙে আসে, যার বেস ভেরিয়েন্ট ৪ জিবি RAM, ১২৮ জিবি স্টোরেজের দাম ১০,৯৯৯ টাকা। যেখানে ফোনের ৬ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট ১২,৪৯৯ টাকায় পেশ করা হয়েছে। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ক্ষমতা-সহ এর শীর্ষ ভেরিয়েন্টটি ১৪,৯৯৯ টাকায় পেশ করা হয়েছে। এর পাশাপাশি ব্যাংক ও লয়ালটি ডিসকাউন্টও দেওয়া হয়েছে।

Redmi 12 4G, Redmi 12 5G বিক্রি শুরু হবে ৪ আগস্ট থেকে। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও, এগুলি Amazon ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে কেনা যাবে। হ্যান্ডসেটটি অন্যান্য নেতৃস্থানীয় খুচরা দোকানেও কেনার জন্য উপলব্ধ হবে।

Redmi 12 4G, Redmi 12 5G স্পেসিফিকেশন, বৈশিষ্ট্য

আপনি যদি Redmi 12 4G, Redmi 12 5G-এর স্পেসিফিকেশনগুলি দেখেন, উভয় স্মার্টফোনেই ৯০ Hz রিফ্রেশ রেট সহ একটি ৬.৭৯-ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এগুলোর স্পর্শ স্যাম্পলিং রেট ২৪০ Hz এবং সর্বোচ্চ উজ্জ্বলতা ৪৫০ nits। ডিসপ্লেটিতে কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা দেওয়া হয়েছে। অপারেটিং সিস্টেমটি Android ১৩ ভিত্তিক MIUI 14।

আগেই বলা হয়েছে, Redmi 12 4G তে MediaTek Helio G88 প্রসেসর দেওয়া হয়েছে। যেখানে Qualcomm Snapdragon 4 Gen 2 চিপসেট কোম্পানি Redmi ১২ 5G তে ব্যবহার করা হয়েছে। আপনি যদি এর ক্যামেরা বিভাগের দিকে তাকান, তাহলে সিরিজের স্মার্টফোনটির পিছনে একটি ৫০-মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা রয়েছে। যার সঙ্গে ৪ মেগাপিক্সেল আল্ট্রাভায়োলেট সেন্সর, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স দেওয়া হয়েছে। সেলফি এবং ভিডিও কলিং ফোনের ৪ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরার উপর নির্ভরশীল।

এর ব্যাটারির ক্ষমতা ১৮ W দ্রুত চার্জিং সহ ৫০০০ mAh। কানেক্টিভিটির জন্য ফোনে WiFi, GPS, Bluetooth, v5.0, NFC এবং USB Type-C এর জন্য সমর্থন পাওয়া যায়। এছাড়াও এগুলোতে 3.5mm হেডফোন জ্যাক দেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য ফোনটিতে সাইড মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে। এটির একটি IP53 রেটিং রয়েছে যা ফোনকে ধুলো এবং জল প্রতিরোধী করে তোলে। ফোনটির মাত্রা হল 168.60mm x 76.28mm x 8.17mm এবং ওজন হল ১৯৯ গ্রাম।

 

 ফিচার এবং স্পেসিফিকেশন

Oppo A78 4G-এ একটি ৬.৪৩-ইঞ্চি AMOLED ফুল HD+ ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন 1080 x 2400 পিক্সেল এবং ৯০ Hz রিফ্রেশ রেট রয়েছে। Oppo A78 4G এ Octa Core Qualcomm Snapdragon ৬৮০ SoC প্রসেসর দেওয়া হয়েছে। স্টোরেজ সম্পর্কে কথা বললে, এতে ৮ জিবি RAM এবং ২৫৬ জিবি ইন্টারন্যাল স্টোরেজ রয়েছে, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ওয়ান TB পর্যন্ত বাড়ানো যেতে পারে। এছাড়াও, এই ফোনটি ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল RAM সমর্থন করে। অপারেটিং সিস্টেম সম্পর্কে কথা বলতে গেলে, Oppo A78 4G অ্যান্ড্রয়েড ১৩ এর উপর ভিত্তি করে ColorOS ১৩.১ এ কাজ করে।

ক্যামেরা সেটআপের কথা বললে, এই Oppo স্মার্টফোনের পিছনে একটি ৫০-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং একটি ২-মেগাপিক্সেল লেন্স দেওয়া হয়েছে। একই সময়ে, সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ৮-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ব্যাটারি ব্যাকআপের কথা বললে, এতে একটি ৫০০০ mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৭ W SuperVOOC ফাস্ট চার্জিং সমর্থন করে। ফাস্ট চার্জ ফোনের ব্যাটারি মাত্র ৩০ মিনিটে ৭৫ শতাংশ পর্যন্ত চার্জ করা যেতে পারে। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়াল স্পিকার, আল্ট্রা ভলিউম মোড এবং NFC সমর্থন।

Oppo A78 4G-এর দাম

Oppo A78 4G-এর MOP (মার্কেট অপারেটিং প্রাইস) হবে ১৭,৪৯৯ টাকা, যেখানে MRP কিছুটা বেশি হবে। পূর্ববর্তী প্রতিবেদনে পরামর্শ দেওয়া হয়েছিল যে ভারতীয় বাজারে স্মার্টফোনটির দাম প্রায় ১৮,০০০ থেকে ২০,০০০ টাকা হবে। এবং ইন্দোনেশিয়ায় Oppo A78 4G এর দাম হল প্রায় ১৯,৬৪০ টাকা।

Motorola Moto G14 স্পেসিফিকেশন

আজকাল বেশিরভাগ স্মার্টফোনের মতো, Moto G14-এও ফ্ল্যাট ফ্রেমের ডিজাইন রয়েছে। এটিতে একটি ৬.৫ -ইঞ্চি ডিসপ্লে (LCD), যা FHD+ রেজোলিউশনে সজ্জিত এবং একটি কেন্দ্রীভূত পাঞ্চ হোল ডিজাইনের বৈশিষ্ট্যযুক্ত। ডিভাইসটি Unisoc T616 চিপসেটের উপর ভিত্তি করে, যা LPDDR4x RAM এবং UFS ২.২ স্টোরেজের সঙ্গে ক্লাব করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ এর উপর ভিত্তি করে এবং কোম্পানিটি অ্যান্ড্রয়েড ১৪-এ আপগ্রেড এবং তিন বছরের নিরাপত্তা আপডেটের গ্যারান্টি দেয়।

Motorola Moto G14-এ ডুয়াল ক্যামেরা সেটআপ পাওয়া যায়, যার মধ্যে ৫০ MP প্রাইমারি সেন্সর এবং ২ MP ম্যাক্রো স্ন্যাপার রয়েছে। সামনের দিকে একটি ৮ MP সেলফি ক্যামেরা রয়েছে। ফোনটিতে একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক রয়েছে, যাতে আপনি আপনার পছন্দের হেডফোনগুলিকে ফোনের সঙ্গে সংযুক্ত করতে পারেন। ফোনটিতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও রয়েছে, যাতে আপনি আপনার স্মার্টফোনের স্টোরেজ বাড়াতে পারেন। ফোনটির জন্য একটি IP52 রেটিং রয়েছে, যা স্প্ল্যাশ প্রতিরোধের জন্য দাঁড়িয়েছে। ফোনটিতে ২০ W চার্জিং সাপোর্ট সহ ৫০০০ mAh ব্যাটারি রয়েছে।

ভারতে Motorola Moto G14 এর দাম

Motorola Moto G14 এর ৪ জিবি + ১২৮ জিবি মেমরি ভেরিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা। এটি স্টিল গ্রে বা স্কাই ব্লু রঙের বিকল্পগুলিতে পাওয়া যেতে পারে। এই ডিভাইসটি আজ থেকে Flipkart-এ প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। এটি ৮ আগস্ট থেকে মটোরোলা ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট, ফ্লিপকার্ট এবং খুচরা দোকানে কেনার জন্য উপলব্ধ হবে।

Share this article
click me!