মাত্র ৫ মিনিটে চার্জ হবে ৫০ শতাংশ, লঞ্চ হল রিয়েলমি-এর এই স্মার্টফোন

এই প্রযুক্তির সাহায্যে মাত্র ৫ মিনিট চার্জে স্মার্টফোনটি ৫০ শতাংশ পর্যন্ত চার্জ করতে সক্ষম হবে। Realme দ্বিতীয়ার্ধে ভারতে Realme GT Neo 3 লঞ্চ করবে। Realme VP মাধব শেঠ বলেছেন যে Realme GT 2 Pro তার সবচেয়ে প্রতীক্ষিত স্মার্টফোনগুলির মধ্যে একটি।
 

Web Desk - ANB | Published : Mar 1, 2022 10:00 AM IST

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস 2022 - MWC 2022 এ, Realme তার Realme GT 2 Pro সিরিজ লঞ্চ করেছে , যা একটি প্রিমিয়াম ফ্ল্যাগশিপ স্মার্টফোন। এর সাথে, কোম্পানি আসন্ন GT Neo 3 ( Realme GT Neo 3 ) ফোন সম্পর্কে তথ্যও শেয়ার করেছে । এই দুটি ফোনেই একটি 150W দ্রুত চার্জার পাওয়া যাবে, যার নাম হবে আল্ট্রা ডার্ট চার্জার প্রযুক্তি। এই প্রযুক্তির সাহায্যে মাত্র ৫ মিনিট চার্জে স্মার্টফোনটি ৫০ শতাংশ পর্যন্ত চার্জ করতে সক্ষম হবে। Realme দ্বিতীয়ার্ধে ভারতে Realme GT Neo 3 লঞ্চ করবে। Realme VP মাধব শেঠ বলেছেন যে Realme GT 2 Pro তার সবচেয়ে প্রতীক্ষিত স্মার্টফোনগুলির মধ্যে একটি।
এই স্মার্টফোনটি স্যামসাং এবং অ্যাপলের মতো ব্র্যান্ডের সাথে প্রতিযোগিতা করতে পারে। এই মোবাইল ফোনে ১৫০ ডিগ্রি ভিউ অ্যাঙ্গেল ব্যবহার করা হবে। তিনি বলেন যে তার মতে, এই মূল্য বিভাগে এটি একটি অনন্য বৈশিষ্ট্য আসছে। এটা অনেক শীর্ষ-খাঁজ বৈশিষ্ট্য সঙ্গে লোড করা হয়. আমাদের তাদের স্পেসিফিকেশন জানতে দিন।
Realme GT 2 Pro মূল্য
Reality GT 2 Pro কোম্পানির সবচেয়ে প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন। এর প্রারম্ভিক মূল্য হবে ৬৪৯ ইউরো ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫৪ হাজার টাকা। যদিও ভারতে এর দাম সম্পর্কে আনুষ্ঠানিক কোনো তথ্য দেওয়া হয়নি। রিয়ালিটির এই স্মার্টফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে, আর রিয়ালিটি জিটি ২ এ ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট।
Realme GT 2 Pro-এর স্পেসিফিকেশন
Reality GT 2 Pro-এ রয়েছে একটি 6.7-ইঞ্চি AMOLED 2K রেজোলিউশন ডিসপ্লে। ব্র্যান্ডটি এতে লো টেম্পারেচার পলিক্রিস্টালাইন অক্সাইড (LTPO) 2.0 প্রযুক্তি ব্যবহার করেছে। এর রিফ্রেশ রেট অটো-অ্যাডজাস্টের সাথে আসে, অর্থাৎ স্মার্টফোনের জন্য যখন রিফ্রেশ রেট প্রয়োজন, তখন এটি সেই অনুযায়ী কাজ করতে সক্ষম হবে। এই ফোনের রিফ্রেশ রেট 1 Hz থেকে 120 Hz এ পৌঁছাতে সক্ষম হবে।
এতে একটি ১০ ​​কালার ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যা ১৪০০ নিট ব্রাইটনেস সহ আসে। এই স্মার্টফোনটি কর্নিং গরিলা গ্লাস ভিক্টাসের সাথে আসে, যা স্ক্রিন সুরক্ষার জন্য ব্যবহৃত হয়। কোম্পানি দাবি করেছে যে এতে আরও ভালো কুলিং ব্যবহার করা হয়েছে, যা 9 লেয়ার কুলিং স্ট্রাকচারের সাথে আসে, যা স্মার্টফোনকে গরম হওয়া থেকে রক্ষা করে।
এই স্মার্টফোনটি পেপার হোয়াইট, পেপার গ্রিন এবং স্টিল ব্ল্যাক এবং টাইটানিয়াম ব্লু রঙের চারটি রঙের ভেরিয়েন্টে আসে। রিয়ালিটি GT 2 প্রো মাস্টার সংস্করণের পিছনের প্যানেলে বায়ো-ভিত্তিক কপোলিমার উপাদান ব্যবহার করা হয়েছে, যা বায়োমাস বর্জ্য কমাতে সাহায্য করবে।
Realme GT 2 Pro এর ক্যামেরা সেটআপ
Realme GT 2 Pro এর ক্যামেরা সেটআপ সম্পর্কে কথা বলতে গেলে, এর পিছনের প্যানেলে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এটিতে একটি ১৫০ ডিগ্রি আল্ট্রা ওয়াইড ক্যামেরাও রয়েছে। এটিতে ৫০-৫০ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা রয়েছে, যার মধ্যে একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। তৃতীয় লেন্সটি ৪০ মেগাপিক্সেল, যা একটি ম্যাক্রো লেন্স। সামনের দিকে, কোম্পানি একটি ৩২-মেগাপিক্সেল ক্যামেরা দিয়েছে। Realme GT 2 Pro 5000 mAh ব্যাটারি এবং 65W সুপার ডার্ট চার্জিং সিস্টেম সহ আসবে। রিয়ালিটি জিটি 2 এবং জিটি 2 প্রো এর ডিজাইন, ব্যাটারি, ইন্টারফেস এবং র‌্যাম একই। কিন্তু Reality GT 2 তে কোম্পানি Qualcomm Snapdragon ৮৮৮ চিপসেট ব্যবহার করেছে।
Realme GT Neo 3-এ 150W চার্জিংও পাওয়া যাবে। Realme GT Neo 3 স্মার্টফোনটি 150W চার্জিং সহ আসবে, যা মাত্র ৫ মিনিটে ৫০ শতাংশ পর্যন্ত ব্যাটারি চার্জ করবে। কোম্পানিটি এর জন্য আল্ট্রা ডার্ট চার্জিং আর্কিটেকচার (UDCA) ব্যবহার করবে। সংস্থাটি জানিয়েছে যে তারা অনেক ফোনে এই ধরনের প্রযুক্তি ব্যবহার করবে।

আরও পড়ুন- ৬৪ মেগাপিক্সল ক্যামেরা-সহ ভারতে লঞ্চ হচ্ছে আসুসের এই স্মার্টফোন

আরও পড়ুন- ৫০ মেগাপিক্সেল ক্যামেরা-সহ আগামী মাসে লঞ্চ হতে চলেছে ভিভো এক্স নোট

আরও পড়ুন- দেখা যাবে না সেলফি ক্যামেরা, বিশেষ স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা

Read more Articles on
Share this article
click me!