Jio AirFiber আপাতত ৮ শহরে লঞ্চ, ৫৯৯ টাকা থেকে শুরু প্ল্যান, স্পিড মিলবে জিবিপিএস-এ

রিলায়েন্স এয়ার ফাইবারে, গ্রাহকরা ওয়ান জিবিপিএস পর্যন্ত দুর্দান্ত স্পিড পাবেন, যাতে আপনি হাই-ডেফিনিশন ভিডিও স্ট্রিমিং, অনলাইন গেমিং এবং নিরবচ্ছিন্ন ভিডিও কনফারেন্সিং উপভোগ করতে পারেন।

 

deblina dey | Published : Sep 21, 2023 4:35 AM IST / Updated: Sep 21 2023, 10:07 AM IST

Jio AirFiber: গণেশ চতুর্থী উপলক্ষে রিলায়েন্স জিও তার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে এক দুর্দান্ত উপহার। রিলায়েন্স জিও এয়ার ফাইবার পরিষেবা লঞ্চ হয়েছে । এটি বাড়িতে এবং অফিস উভয় জায়গায় ব্যবহার করা যেতে পারে। রিলায়েন্স এয়ার ফাইবারে, গ্রাহকরা ওয়ান জিবিপিএস পর্যন্ত দুর্দান্ত স্পিড পাবেন, যাতে আপনি হাই-ডেফিনিশন ভিডিও স্ট্রিমিং, অনলাইন গেমিং এবং নিরবচ্ছিন্ন ভিডিও কনফারেন্সিং উপভোগ করতে পারেন।

রিলায়েন্স চেয়ারম্যান মুকেশ আম্বানি ২৮ আগস্ট ৪৬ তম বার্ষিক সাধারণ সভায় Jio Air Fiber ঘোষণা করেছিলেন, তখন থেকে গ্রাহকরা রিলায়েন্সের এই বিস্ফোরক Jio Air Fiber-এর জন্য অপেক্ষা করছিলেন। আপনিও যদি জিও এয়ার ফাইবার উপভোগ করতে চান, তাহলে এখানে আমরা আপনাকে এর প্ল্যান এবং বৈশিষ্ট্য সম্পর্কে সম্পূর্ণ তথ্য দেওয়া রইল।

জিও এয়ার ফাইবার প্ল্যান

Jio Air Fiber প্ল্যানটি ৬ মাস এবং ১২ মাসের জন্য নেওয়া যেতে পারে। যার মধ্যে, সংস্থা থেকে ৬ মাসের প্ল্যান নেওয়ার জন্য, আপনাকে ১০০০ টাকা ইনস্টলেশন চার্জ দিতে হবে। ১২ মাসের প্ল্যান নেওয়ার সময়, আপনাকে কোনও ইনস্টলেশন চার্জ দিতে হবে না। Jio Air Fiber প্ল্যান শুরু হয় ৫৯৯ টাকা + GST ​​মাসিক। Jio Air Fiber হল একটি ইন্টিগ্রেটেড এন্ড-টু-এন্ড সলিউশন যা হোম এন্টারটেইনমেন্ট, স্মার্ট হোম সার্ভিস এবং হাই-স্পিড ব্রডব্যান্ডের মতো পরিষেবা দেবে। সংস্থা দিল্লি, মুম্বাই, হায়দ্রাবাদ, কলকাতা, আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই এবং পুনেতে Jio Air Fiber পরিষেবা লাইভ হয়েছে।

সংস্থা বাজারে এয়ার ফাইবার এবং এয়ার ফাইবার ম্যাক্স নামে দুটি প্ল্যান লঞ্চ হয়েছে। এয়ার ফাইবার প্ল্যানে গ্রাহকরা দুই ধরনের স্পিড প্ল্যান পাবেন, ৩০ Mbps এবং ১০০ Mbps। সংস্থা প্রাথমিক ৩০ Mbps প্ল্যানের দাম ৫৯৯ টাকা রেখেছে। যেখানে ১০০ Mbps প্ল্যানের দাম রাখা হয়েছে ৮৯৯ টাকা। উভয় প্ল্যানেই গ্রাহক ৫৫০টিরও বেশি ডিজিটাল চ্যানেল এবং ১৪টি বিনোদন অ্যাপ পাবেন। এয়ার ফাইবার প্ল্যানের অধীনে, সংস্থা ১০০ এমবিপিএস স্পিড-সহ ১১৯৯ টাকার একটি প্ল্যানও লঞ্চ হয়েছে। যেটিতে উপরে পাওয়া চ্যানেল এবং অ্যাপের পাশাপাশি Netflix, Amazon এবং Jio Cinema-এর মতো প্রিমিয়াম অ্যাপও পাওয়া যাবে।

গ্রাহকদের জন্য সর্বোচ্চ প্ল্যান হাই স্পিড -

যে গ্রাহকরা উচ্চতর হাই স্পিড চান তারা 'এয়ার ফাইবার ম্যাক্স' প্ল্যানগুলির মধ্যে একটি বেছে নিতে পারেন। সংস্থা বাজারে ৩০০ Mbps থেকে ১০০০ Mbps অর্থাৎ এক Gbps পর্যন্ত তিনটি প্ল্যান লঞ্চ হয়েছে। আপনি ১৪৯৯ টাকায় ৩০০ Mbps স্পিড পাবেন। গ্রাহকরা ২৪৯৯ টাকায় ৫০০ Mbps পর্যন্ত স্পিড পাবেন এবং গ্রাহক যদি ওয়ান Gbps স্পিড সহ একটি প্ল্যান নিতে চান, তাহলে তাকে ৩৯৯৯ টাকা খরচ করতে হবে। ৫৫০ টিরও বেশি ডিজিটাল চ্যানেল, ১৪ টি বিনোদন অ্যাপ এবং Netflix, Amazon এবং Jio Cinema-এর মতো প্রিমিয়াম অ্যাপগুলিও সমস্ত প্ল্যানের সঙ্গে উপলব্ধ থাকবে৷

এয়ার ফাইবার যে কোন জায়গায় ব্যবহার করা যেতে পারে

Jio Air Fiber-এর সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল যে আপনি এটিকে যে কোনও জায়গায় নিয়ে যেতে পারেন এবং ব্যবহার করতে পারেন, কারণ এটি একটি ওয়্যারলেস পোর্টেবল ডিভাইস থেকে চালানো এয়ার ফাইবার ইন্টারনেট। যাইহোক, Jio Air Fiber ব্যবহার করার জন্য, আপনি যেখানেই থাকুন না কেন 5G কানেক্টিভিটি থাকা উচিত, যাতে আপনি যেতে যেতে ব্রডব্যান্ডের মতো স্পিডর সুবিধা নিতে পারবেন।

জিও ফাইবার এবং জিও এয়ার ফাইবারের মধ্যে পার্থক্য কী?

Jio ফাইবার অপটিক ওয়্যার প্রযুক্তির উপর ভিত্তি করে। এর মাধ্যমে ইন্টারনেট সরবরাহ করার জন্য, সংস্থাটি বাসা/অফিসে একটি রাউটার ইনস্টল করে। অপটিক তারকে সেই রাউটারের সঙ্গে সংযুক্ত করে। এর পরে, ফাইবার স্থিতিশীল হাই স্পিডের ইন্টারনেট মিলবে।

সংস্থা Jio Air Fiber-এর মাধ্যমে ওয়্যারলেস ব্রডব্যান্ড পরিষেবা দেবে। এটি অনেকটা ওয়্যারলেস ডঙ্গলের মতো কাজ করে, তবে ইন্টারনেটের স্পিড অনেক বেশি। এর জন্য কোনও ধরনের অবকাঠামোর প্রয়োজন নেই। এটি সহজেই ইনস্টল করা হয়।

Share this article
click me!