Jio Glass: রিলায়েন্স আনল জাদুর চশমা, এবার বিনোদন পেতে চশমা পরলেই হল

নয়াদিল্লিতে এই বছরের ইন্ডিয়ান মোবাইল কংগ্রেস তথা আইএমসি ২০২৩ ইভেন্টের দ্বারা প্রকাশ্যে এল নতুন চশমা। রিয়ালেন্স জিও নিয়ে এল এই চশমা।

Sayanita Chakraborty | Published : Oct 30, 2023 7:58 AM IST

বাজারে রিলায়েন্স আনল জাদু চশমা। ২৭ অক্টোবর বাজারে এল নতুন চশমা। যা দেখে অবাক হয়েছেন দর্শকেরা। নয়াদিল্লিতে এই বছরের ইন্ডিয়ান মোবাইল কংগ্রেস তথা আইএমসি ২০২৩ ইভেন্টের দ্বারা প্রকাশ্যে এল এই চশমা। রিয়ালেন্স জিও নিয়ে এল এই চশমা।

জিওগ্লাস

সম্প্রতি, এই ইভেন্টে দেশের জনপ্রিয় প্রাইভেট কোম্পানিটি জিওগ্লাস নামক একটি অনন্য উদ্ভাবনী গ্লাস বা চশমা লঞ্চ করেছে। আশ্চর্যের বিষয়, এই চশমা শুধু চোখের সুরক্ষা বা স্টাইলের কাজে আসবে তা নয়, বরঞ্চ এটি স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করে ১০০ ইঞ্চি ভার্চুয়াল স্ক্রিনে কান্টেন্ট রূপান্তর করা ও দেকার সুবিধা পাওয়া যাবে। জিও গ্লাস ব্যবহার করলে কেবলমাত্র চশমার সাহায্যে সহজেই টিভির মতো বিনোদন পাওয়া যাবে। আগামীদিন এটি স্মার্ট টিভিকে রিপ্লেস করতে পারে বলে অনুমান করা যায়। সদ্য প্রকাশ্যে এসেছে এই চশমা। তবে, আপাতত এই চশমার দাম দেখা যায়নি।

জিওগ্লাস-র ফিচার্স

২০১৯ সালে রিলায়েন্সের টেকওভার করা স্টার্টআপ Tesseract-র একটি প্রোডাক্ট। এতে আছে ক্যামেরা, হেডসেট ও স্মার্ট গ্লাসের মতো বিভিন্ন প্রোডাক্ট আছে। জিওগ্লাস প্রোডাক্ট ও দুটি লেন্স-সহ মসৃণ ধাতব ধূসর ফ্রেম আছে। এর ওজন ৬৯ গ্রাময এই বিশেষ চশমার ডিসপ্লে ১০৯০ পি আছে। ১০০ ইঞ্চি ভার্চিয়াল স্ক্রিন আছে। এই চশমায় আছে দুটি স্পিকার। এটি স্মার্টফোন নয়, জিওগ্লাসটিকে গেমিং কনসোল ও পিসির সঙ্গে কাজ করা যাবে। নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও এবং ডিজনি প্লাস হটস্টার-র মতো প্ল্যাটফর্মের সিনেমা, শো ইত্যাদি দেখা যাবে। তবে, এই চশমা প্রকাশ্যে এলেও আপাতত কিনতে পারবেন না চশমাটি। শোনা যাচ্ছে, বছরেপ শেষ দিকে এই চশমা আসবে বাজারে।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

Call forwarding scams: কি এই স্ক্যাম, জানেন এর ফলে কত বড় ক্ষতি হতে পারে আপনার 

জিও স্পেস ফাইবার : সরাসরি স্যাটেলাইট থেকে ইন্টারনেট, উদ্বোধনে প্রধানমন্ত্রী মোদী

Technology news: শুধু গলার স্বর থেকে জানতে পারবেন আপনি টাইপ ২ ডায়বেটিসে আক্রন্ত কি না, কৃত্তিম বুদ্ধিমত্তার 'বুদ্ধি'তে অবাক সকলে

Share this article
click me!