৫০ শতাংশ বাড়ল টাটা-র SUV গাড়ি বিক্রি, প্রকাশ্যে এল গাড়ি বিক্রির পরিসংখ্যান

টাটা মোটরসের এই কমপ্যাক্ট SUV বাজারে দ্রুত জনপ্রিয়তা অর্জন করছে। বাজারে এসেই নিজের স্থান পাকা করেছে SUV গাড়ি। মাত্র ৬ লাখ খরচ করে মিলছে এই গাড়ি। যা ফের এল খবরে।

Sayanita Chakraborty | Published : Feb 15, 2024 7:42 AM IST

টাটা কোম্পানির গাড়ির জনপ্রিয়তার কথা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। প্রায়শই ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে বাজারে নিয়ে আসে নিত্য নতুন গাড়ি। এদিকে জানুয়ারিতে টাটা মোটরস তাদের জনপ্রিয় কমপ্যাক্ট এসইউভি টাটা পঞ্চের বিক্রির পরিসংখ্যান প্রকাশ করেছে। টাটা পাঞ্চ গাড়ির বিক্রি ২০২৪ সালের জানুয়ারিতে ১২,০০৬ ইউনিট ছাড়িয়েছে, যা গত বছরের একই মাসের তুলনায় ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। টাটা মোটরসের এই কমপ্যাক্ট SUV বাজারে দ্রুত জনপ্রিয়তা অর্জন করছে। বাজারে এসেই নিজের স্থান পাকা করেছে SUV গাড়ি। মাত্র ৬ লাখ খরচ করে মিলছে এই গাড়ি। যা ফের এল খবরে।

টাটা পাঞ্চ বাজারে ব্রেজা, বেলেনো এবং ডিজায়ারের মতো জনপ্রিয় মারুতি গাড়িগুলোকে কঠিন প্রতিযোগিতা দিচ্ছে SUV। এই গাড়িতে আছে, ৫ স্টার গ্লোবাল এনসিএপি সেফটি রেটিং, উন্নত রাইড কোয়ালিটি এবং গাড়ির দামও আকর্ষণীয়।

সব মিলিয়ে ব্যাপক চমক রয়েছে SUV গাড়িতে। বাই টোন রঙের স্কিন, এলইডি হেডল্যাম্প, এলইডি টেলল্যাম্প এবং এলইডি ডিআরএল রয়েছে। আধুনিক ও স্পোর্টি লুক আছে গাড়িতে। গাড়িতে ১.২ লিটার ন্যাচারালি এম্পিরেটেড ইঞ্জিন দেওয়া আছে। ইঞ্জিনটি ৮৬পিএস শক্তি এবং ১১৩এনএম টর্ক উৎপন্ন করে। এটি ৫-স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ার বক্সের সঙ্গে পাওয়ার যায়।

টাটা পঞ্চের পারফরম্যান্স বেশ ভালো। এটি শহরে এবং হাইওয়েতে উভয় ক্ষেত্রেই এটি ভালো চলে। ইঞ্জিন রয়েছে বালো টর্ক দেওয়া। শহরের ট্রাফিক ও হাইওয়েতে উভয় ক্ষেত্রেই ভালোভাবে ছোটে গাড়িটি। যে যাই হোক, আপাতত বিপুল পরিমাণে বিক্রি হয়েছে গাড়িটি। মাত্র ৬ লক্ষ টাকায় বিক্রি হয়েছে গাড়িটি। এবার এই গাড়ি ফের এল খবরে। প্রকাশ্যে এল গাড়ি বিক্রির পরিসংখ্যান। যা নজর কাড়ল সকলের। 

 

 

আরও পড়ুন

অ্যানরয়েড ব্যবহারকারীদের সতর্ক করল সরকার, দ্রুত Google Chrome আপডেট করতে নির্দেশ

আপনার ভুলেই হ্যাক হতে পারে ফোন, স্মার্ট ফোন ব্যবহারের সময় মাথায় রাখুন এই কয়টি জিনিস

 

Share this article
click me!