Tata Nano: নতুন রূপে ফিরে এসেছে টাটা ন্যানো, দুর্দান্ত গাড়ি কিনতে পারবেন দারুণ সস্তায়

টাটা ন্যানো ইলেকট্রিক একটি স্পোর্টি নতুন লুক নিয়ে এসেছে, যার লক্ষ্য হল, মধ্যবিত্তের স্বপ্ন পূরণ করা।

Sahely Sen | Published : Jan 19, 2024 2:10 AM IST / Updated: Jan 19 2024, 08:02 AM IST

আইকনিক টাটা ন্যানোর একটি বৈদ্যুতিক সংস্করণ চালু করেছে টাটা গ্রুপ। যা ভারতীয় অটোমোবাইল শিল্পকে, বিশেষ করে মারুতির মতো প্রতিদ্বন্দ্বীদের জন্য বড় চ্যালেঞ্জ হিসেবে আসতে পারে। টাটা ন্যানো ইলেকট্রিকের (Tata Nano Electric) বৈশিষ্ট্য, ফিচার এবং সম্ভাব্য দাম সম্পর্কে জেনে নিন।



টাটা ন্যানো ইলেকট্রিক একটি স্পোর্টি নতুন লুক নিয়ে এসেছে, যার লক্ষ্য হল, মধ্যবিত্তের স্বপ্ন পূরণ করা। 

আকর্ষণীয় ডিজাইনের পাশাপাশি এতে রয়েছে আধুনিক নিরাপত্তার বৈশিষ্ট্য, যা এটিকে বাজারে অত্যন্ত প্রত্যাশিত মডেল বানিয়ে তুলবে। ন্যানো ইলেকট্রিকে হাই -এন্ড ফিচারের একটি সমাহার দেখা যাবে, যার মধ্যে রয়েছে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সংযোগ, ব্লুটুথ এবং ইন্টারনেট সংযোগ, একটি ৬-স্পিকার সাউন্ড সিস্টেম, পাওয়ার স্টিয়ারিং, এয়ার কন্ডিশন, ফ্রন্ট পাওয়ার উইন্ডো , একটি মাল্টি -ইনফরমেশন ডিসপ্লে এবং রিমোট লকিং ।


এগুলি ছাড়াও এতে থাকছে একটি ৭-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম।

ন্যানো ইলেকট্রিক গাড়িতে একটি শক্তিশালী ১৫.৫ kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক, যা সম্ভবত একটি BLDC ইলেক্ট্রিক মোটরের সাথে জুটি হবে। এটি দুটি চার্জিং অপশন অফার করবে: একটি ১৫A ক্ষমতার হোম চার্জার এবং একটি ডিসি ফাস্ট চার্জার। ন্যানো ইলেকট্রিকের অন্যতম উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এর রেঞ্জ। ৭২ ভোল্টের পাওয়ার প্যাক দিয়ে সজ্জিত এই গাড়ির গতি ৬০-৭০ কিমি/ঘন্টা এবং আরও গুরুত্বপূর্ণ বিষয়, পুরো চার্জে প্রায় ৩০০ কিমিটার ড্রাইভিং রেঞ্জ থাকবে বলে আশা করা হচ্ছে। টাটা মোটরস আনুষ্ঠানিকভাবে দাম প্রকাশ করেনি, তবে অনুমান করা হচ্ছে যে ন্যানো ইলেকট্রিকের দাম প্রায় ৫ লক্ষ টাকা হতে পারে।

 

Share this article
click me!