WhatsApp features: আইফোন ব্যবহারকারীদের জন্য পাঁচ নতুন ফিচার্স নিয়ে এল হোয়াটসঅ্যাপ, জানুন কী কী নতুন থাকছে

হোয়াটসঅ্যাপ নিয়ে এল পাঁচ নতুন ফিচার্স। আইফোন ব্যবহারকারীদের জন্য, হোয়াটসঅ্যাপ একটি নতুন সংস্করণ জারি করেছে

Web Desk - ANB | Published : Jul 24, 2023 8:57 AM IST

হোয়াটসঅ্যাপ নিয়ে এল পাঁচ নতুন ফিচার্স। আইফোন ব্যবহারকারীদের জন্য, হোয়াটসঅ্যাপ একটি নতুন সংস্করণ জারি করেছে যা প্ল্যাটফর্মের নান্দনিকতা এবং নিরাপত্তা উন্নত করে। ফার্মটি অধীরভাবে প্রতীক্ষিত 'ট্রান্সফার চ্যাট' টুল, 'সাইলেন্স অজানা কলার' এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলিও অন্তর্ভুক্ত করেছে। প্রত্যেকেই এই নতুন বৈশিষ্ট্যগুলি গ্রহণ করছে। ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে কিছু সময় লাগবে, যেহেতু অ্যাপটি ধীরে ধীরে নতুন সংস্করণ প্রকাশ করে। হোয়াটসঅ্যাপ আইওএস-এ অ্যাপ সংস্করণ ২৩.১৪.৭৯ প্রকাশ করছে। নতুন আপডেটে ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং নিরাপত্তা বাড়াতে উল্লেখযোগ্য পরিবর্তন রয়েছে।

নতুন তৈরি স্টিকার ট্রে

ব্যবহারকারীদের জন্য স্টিকার খুঁজে বার করা এবং পাঠানো সহজ করার জন্য, হোয়াটস অ্যাপ স্টিকার ট্রেকেও সংশোধন করেছে। এখন, ব্যবহারকারীরা কিওয়ার্ড দ্বারা স্টিকার অনুসন্ধান করতে একই পাঠ্য ব্যবহার করতে পারে।

অবতার স্টিকার

নতুন এক্সপ্রেশন এবং ভঙ্গি সহ অতিরিক্ত নতুন অবতার স্টিকার হোয়াটসঅ্যাপে প্রকাশ করা হয়েছে। স্টিকার ট্রেতে '+' বোতাম টিপে, ব্যবহারকারীরা তাদের নিজস্ব অবতার স্টিকার তৈরি করতে পারে। একটি সেলফি তুলে এটিকে একটি স্টিকারে রূপান্তর করে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের অবতারকে ব্যক্তিগতকৃত করতে পারেন।

কথোপকথন স্থানান্তর

কথোপকথনের ইতিহাস, বার্তা, মিডিয়া এবং সেটিংস সহ, এখন হোয়াটসঅ্যাপ ব্যবহার করে আইওএস ব্যবহারকারীরা একটি পুরানো আইফোন থেকে একটি নতুন আইফোনে স্থানীয়ভাবে স্থানান্তরিত হতে পারে। সাম্প্রতিক আপগ্রেডের সাথে, ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপ চ্যাট ইতিহাস স্থানান্তর করতে আর iCloud বা স্থানীয় ব্যাকআপের উপর নির্ভরশীল নয়৷ যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন এবং যাদের আইওএস ১৫ বা তার পরে আছে তারা সবাই এই ফাংশনটি অ্যাক্সেস করতে পারেন।

ল্যান্ডস্কেপ-ভিত্তিক ভিডিও কল

ব্যবহারকারীরা এখন ল্যান্ডস্কেপ মোডে থাকাকালীন WhatsApp ভিডিও কল করতে পারেন। যে ব্যবহারকারীরা আত্মীয়দের সাথে ভিডিও কনফারেন্সে থাকার সময় একক ফ্রেমে অসংখ্য ব্যক্তির সাথে কথা বলতে চান তারা এই কার্যকারিতাটিকে দরকারী বলে মনে করবেন।

অজানা পক্ষ থেকে আগত কল নীরব করুন

আইওএস-এ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন অজানা নম্বর থেকে ইনকামিং কল ব্লক করতে পারে। যখন ভারতে ইন্টারনেট জালিয়াতির ঘটনা বাড়ছে, তখন এই ফাংশনটি স্ক্যাম কল এড়ানোর জন্য অত্যন্ত উপযোগী। হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীরা সেটিংস > গোপনীয়তা > কলে গিয়ে এটি চালু করে 'সাইলেন্স অজানা কলার' সক্ষম করতে পারেন।

উল্লেখযোগ্যভাবে, আইওএস-এর জন্য সবচেয়ে সাম্প্রতিক হোয়াটসঅ্যাপ সংস্করণে আইফোন ব্যবহারকারীদের জন্য এই সমস্ত নতুন ক্ষমতা অন্তর্ভুক্ত রয়েছে। অ্যাপ স্টোর খুলুন, হোয়াটঅ্যাপ-এ নেভিগেট করুন এবং সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করতে "আপডেট" বোতাম টিপুন৷ আপডেটটি উপলব্ধ থাকলে সেখানে প্রদর্শিত হবে৷ হোয়াটসঅ্যাপের সাম্প্রতিকতম সংস্করণ পেতে, 'আপডেট' এ আলতো চাপুন।

 

Share this article
click me!