ভারতীয়রা স্মার্টফোনে সবচেয়ে বেশি কী দেখে, গবেষণায় মিলেছে চাঞ্চল্যকর রিপোর্ট

সম্প্রতি ভিভো একটি গবেষণা প্রতিবেদন প্রকাশ করেছে, যাতে দেখা গিয়েছে ভারতীয়রা তাদের স্মার্টফোনে সবচেয়ে বেশি কী ব্যবহার করে। প্রতিবেদনে সবই প্রকাশ পেয়েছে। চলুন বিস্তারিত জেনে নেই...

 

Web Desk - ANB | Published : Jul 19, 2023 10:12 AM IST

স্মার্টফোন আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। আমরা প্রতিদিন আমাদের ফোন দিয়ে অনেক কিছু করি, যেমন সার্চ করা, সোশ্যাল মিডিয়ায় যাওয়া, গেম খেলা এবং ভিডিও দেখা। সম্প্রতি ভিভো একটি গবেষণা প্রতিবেদন প্রকাশ করেছে, যাতে দেখা গিয়েছে ভারতীয়রা তাদের স্মার্টফোনে সবচেয়ে বেশি কী ব্যবহার করে। প্রতিবেদনে সবই প্রকাশ পেয়েছে। চলুন বিস্তারিত জেনে নেই...

এই জিনিসের জন্য বেশিরভাগ ফোন ব্যবহার করা হয়

স্মার্টফোনগুলি বিভিন্ন উদ্দেশ্যে ব্যবহৃত হয়, তবে সাধারণত ইউটিলিটি বিল পরিশোধের জন্য ব্যবহৃত হয়। একটি প্রতিবেদন অনুসারে, প্রায় ৮৬ শতাংশ মানুষ তাদের স্মার্টফোনের মাধ্যমে ইউটিলিটি বিল পরিশোধ করে। এটি একটি খুব সুবিধাজনক পদ্ধতি, এবং এটি অনেক সময় বাঁচায়।

এটি কেনাকাটার জন্যও ব্যবহৃত হয়

রিপোর্ট অনুসারে, প্রায় ৮০.৮ শতাংশ মানুষ তাদের স্মার্টফোন থেকে অনলাইন শপিং করে। প্রায় ৬১.৮ শতাংশ লোক তাদের স্মার্টফোন থেকে প্রয়োজনীয় জিনিসপত্র অর্ডার করে। প্রায় ৬৬.২ শতাংশ লোক তাদের স্মার্টফোন থেকে অনলাইন পরিষেবা বুক করে। প্রায় ৭৩.২ শতাংশ লোক তাদের স্মার্টফোন থেকে মুদি জিনিসপত্র অর্ডার করে। এবং প্রায় ৫৮.৩ শতাংশ মানুষ তাদের স্মার্টফোন থেকে ডিজিটাল নগদ অর্থ প্রদান করে।

নারী বা পুরুষ কারা বেশি মোবাইল ব্যবহার করেন-

ভারতে স্মার্টফোন ব্যবহার করেন এমন পুরুষের সংখ্যা মহিলাদের চেয়ে বেশি। প্রায় ৬২ শতাংশ পুরুষদের কাছে একটি স্মার্টফোন রয়েছে, যেখানে মাত্র ৩৮ শতাংশ মহিলাদের কাছে একটি স্মার্টফোন রয়েছে। স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রেও শহুরে ও গ্রামের মানুষের মধ্যে পার্থক্য রয়েছে। প্রায় ৫৮ শতাংশ শহুরে মানুষের কাছে একটি স্মার্টফোন রয়েছে, যেখানে শুধুমাত্র ৪১ শতাংশ গ্রামীণ মানুষের কাছে একটি স্মার্টফোন রয়েছে।

Share this article
click me!