ভ্য়ালেনটাইন্স ডে-র প্রাক্কালেই ডেটিং-র নতুন সুযোগ, সৌজন্যে টিন্ডারের নয়া এডিশন ব্লাইন্ড ডেট

ভালবাসার এই বিশেষ মুহূর্তে আপনাকে একটু নস্টালজিক হতে সাহায্য করবে পপুলার ডেটিং অ্যাপ টিন্ডার। এই অ্যাপের হাত ধরে আপনি সেই পুরনো সোনালি দিনগুলো আবার ফিরে পেতে পারেন। টিন্ডারের তরফে নিয়ে আসা ফাস্ট চ্যাট ফিচারের নয়া এডিশনের নাম ব্লাইন্ড ডেট। এই পদ্ধতিতে সোশ্যাল সাইটে একে অপরের বন্ধু বা মনের মানুষ খোঁজার সুযোগ পাওয়া যাবে। 

Kasturi Kundu | Published : Feb 13, 2022 12:12 PM IST / Updated: Feb 13 2022, 08:15 PM IST

ভ্যালেনটাইন্স ডে (valentines Day)-র কাউন্ট ডাউন কিন্ত ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। রাত পোহালেই প্রেমদিবস অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি ভ্যালেনটাইন্স ডে। আর ভালবাসার এই বিশেষ মুহূর্তে আপনাকে একটু নস্টালজিক হতে সাহায্য করবে পপুলার ডেটিং অ্যাপ টিন্ডার (Tinder)। এই অ্যাপের হাত ধরে আপনি সেই পুরনো সোনালি দিনগুলো আবার ফিরে পেতে পারেন। টিন্ডারের তরফে নিয়ে আসা লেটেস্ট ফিচারের নাম ফাস্ট চ্যাটঃ ব্লাইন্ড ডেট (Fast Chat: Blind Date)। এই পদ্ধতিতে সোশ্যাল সাইটে একে অপরের বন্ধু বা মনের মানুষ খোঁজার সুযোগ পাওয়া যাবে। এই অ্যাপের মারফত প্রথমে দুজনের মধ্যে কথা বলার সুযোগ আসবে। কিন্তু এক্ষেত্রে একটা কথা মনে রাখতে হবে প্রথম কথা বলা মানেই কিন্তু প্রছম ছবি দেখা নয়। অর্থাৎ আগে কথা বলে একে অপরের মনোভাব বুঝতে হবে, তারপর আসবে ছবির বিষয়। 

উল্লেখ্য টিন্ডারের ফাস্ট চ্যাট ফিচারের লেটেস্ট এডিশন হল ব্লাইন্ড ডেট (Blind Date)। এই অ্যাপের মাধ্যমে খুব দ্রুত একে অপরের সঙ্গে সংযোগস্থাপন করা যায়। মজাদার ও নতুনত্ব আইডিয়া ও খেলার মাধ্যমেই এই একে অন্যের সঙ্গে যোগাযোগ করতে পারে। তবে সেই সময় এই অ্যপের প্রতিটি মেম্বার একে অপরের প্রোফাইটুকুই শুধু দেখতে পারবে। তবে দুজনের মধ্যে কথাবার্তা হওয়ার পর যদি তাঁরা মনে করেন তাঁদের মধ্যে ছবি শেয়ার করা নিরাপদ তখন তাঁরা একে অপরের ছবি দেখতে পাবে। ডেটিং অ্যাপ টিন্ডার যে নতুন ফিচারটি নিয়ে এসেছে সেখানে মেম্বার হতে হওয়ার জন্য রয়েছে বেশ কিছু শর্ত। যেমন প্রথমেই একটা রাউন্ড থাকবে যেখানে আইসব্রেকার প্রশ্নের (Icebreaker Question) উত্তর দিতে হবে।  তারপর একটা নির্দিষ্ট সময়ের চ্যাট সেশন থাকবে। সেখানেও একে অপরকে দেখার কোনও সুযোগ পাওয়া যাবে না। 

আরও পড়ুন-প্রেমদিবসে একান্তে আপনজনের সঙ্গে সময় কাটাতে চান, রইল ঘরোয়া সেলিব্রেশনের টিপস

আরও পড়ুন-ডেটিং থেকে ফিরে নিজেকে এই কয়টি প্রশ্ন করুন, নতুন সম্পর্কে যাওয়ার আগে কয়টি জিনিস মনে রাখা প্রয়োজন

আরও পড়ুন-প্রেম সপ্তাহের আগেই ভেঙেছে সম্পর্ক, জেনে নিন নিজেকে সামলাবেন কী করে

গোটা পদ্ধতি সম্পন্ন হলে তবেই একে অপরের প্রোফাইল লাইক করার সুযোগ পাওয়া যাবে। তখনই বোঝা যাবে দুই প্রান্তের মেম্বারই একে অপরের সঙ্গে যোগসুত্র স্থাপনে ইচ্ছুক। তবে এই মুহুর্তে টিন্ডারের ব্লাইন্ড ডেট ফিচার মার্কিন মুলুকের মানুষের কাছে পৌঁছেছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই গোটা বিশ্ব জুড়ে সকলেই এই টিন্ডার ফাস্ট চ্যাটের নয়া ফিচার ব্লাইন্ড ডেট এনজয় করতে পারবে। টিন্ডারের ভাইস প্রেসিডেন্ট এই প্রসঙ্গে একটি ব্লগপোস্টে বলেন, বিভিন্ন সিনেমার দৃশ্য ও টেলিভিশনের চরিত্রে ব্লাইন্ড ডেটের (Blind Date) বিপুল জনপরিয়তা রয়েছে। সেই জনপ্রিয়তাকেই আজকের প্রজন্মের কাছে পৌঁছে দিতে টিন্ডারের এই নয়া উদ্যোগ। 

Read more Articles on
Share this article
click me!