এক্স 'টুইটার' থেকে সরিয়ে ফেলা হবে গুরুত্বপূর্ণ এই ফিচারটি, জেনে নিন ব্যবহারকারীদের ওপর এর প্রভাব কী হতে পারে

প্রকৃতপক্ষে, সোশ্যাল মিডিয়া কোম্পানি X (Twitter) শীঘ্রই একটি সুরক্ষামূলক ফিচার সরিয়ে ফেলতে চলেছে যা ব্যবহারকারীদের যে কোনও অ্যাকাউন্ট ব্লক করার ক্ষমতা দিয়েছে।

 

Web Desk - ANB | Published : Aug 19, 2023 10:59 AM IST / Updated: Aug 19 2023, 04:31 PM IST

টুইটারের মালিকানা নেওয়ার পর থেকে এলন মাস্ক প্ল্যাটফর্মে অনেক পরিবর্তন করেছেন। এর মধ্যে রয়েছে টুইটারের নাম পরিবর্তন। কিন্তু এখন ইলন মাস্ক আরেকটি বড় পরিবর্তন ঘোষণা করেছেন যা তার সব বিতর্কিত পদক্ষেপের মতো। প্রকৃতপক্ষে, সোশ্যাল মিডিয়া কোম্পানি X (Twitter) শীঘ্রই একটি সুরক্ষামূলক ফিচার সরিয়ে ফেলতে চলেছে যা ব্যবহারকারীদের যে কোনও অ্যাকাউন্ট ব্লক করার ক্ষমতা দিয়েছে।

টুইটারের X - এর ব্লক ফিচারটি কি-

টুইটারের X ফিচারটি ব্লক করা অ্যাকাউন্টে সংযোগ করতে এবং তাদের পোস্ট দেখতে এবং তাদের অনুসরণ করতে বাধা দেয়। "ডিএম ব্যতীত ব্লকটিকে একটি 'ফিচার' হিসাবে অবমূল্যায়ন করা হচ্ছে," মাস্ক প্ল্যাটফর্মের একটি পোস্টে বলেছেন, পরে যোগ করেছেন: "এই ফিচার অমূলক এর কোনও অর্থ নেই।" তিনি বলেন, প্ল্যাটফর্মে মিউট ফাংশন বজায় থাকবে তবে X-এর ব্লক ফিচারটি হয়তো সরিয়ে ফেলা হবে-

এলন মাস্ক নিজেকে মতপ্রকাশের স্বাধীনতার নিরঙ্কুশবাদী হিসাবে বর্ণনা করেছেন, তবে কিছু সমালোচক বলেছেন যে তার পদ্ধতিটি দায়িত্বজ্ঞানহীন। গবেষকরা দেখেছেন যে তিনি টুইটারের দায়িত্ব নেওয়ার পর থেকে প্ল্যাটফর্মে ঘৃণাত্মক বক্তব্য এবং ইহুদি-বিরোধী বিষয়বস্তু বৃদ্ধি পেয়েছে। কিছু সরকার কোম্পানিটির বিষয়বস্তু নিয়ন্ত্রণে যথেষ্ট পদক্ষেপ না নেওয়ার অভিযোগও করেছে।

ব্লক ফিচারটি সরানো বা সীমিত করা অ্যাপলের অ্যাপ স্টোর এবং অ্যালফাবেটের গুগল প্লে দ্বারা দেওয়া নির্দেশিকাগুলির সঙ্গে বিরোধ করতে পারে। অ্যাপল বলেছে যে ব্যবহারকারী-উত্পাদিত সামগ্রী সহ অ্যাপগুলিতে আপত্তিজনক ব্যবহারকারীদের ব্লক করার ক্ষমতা থাকা উচিত। গুগল প্লে স্টোর বলছে যে অ্যাপগুলিকে অবশ্যই ব্যবহারকারীর তৈরি সামগ্রী এবং ব্যবহারকারীদের ব্লক করার জন্য একটি ইন-অ্যাপ সিস্টেম সরবরাহ করতে হবে।

Share this article
click me!