টুইটারে এবার থেকে লাগবে টাকা! পোস্ট আর রিপ্লাই করতে গেলেও ব্যবহারকারীদের দিতে হবে 'ফি'

প্রতিবেদনে দেখা যায়, বট থেকে তৈরি হওয়া সমস্যা দূর করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন মাস্ক। ইলন মাস্ক বলেছেন যে এই পারিশ্রমিকের পরিমাণ বেশ কম হতে চলেছে। ব্যবহারকারীদের কাছ থেকে ফি নেওয়ার কারণ হল বট সংক্রান্ত সমস্যা দূর করা।

Parna Sengupta | Published : Apr 16, 2024 9:01 AM IST

ইলন মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পরে, প্ল্যাটফর্মে অনেক বড় পরিবর্তন দেখা গেছে। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তার নাম পরিবর্তন করেছে। ফের মাস্ক এক্স নিয়ে বড় ঘোষণা করেছেন। জানা গেছে যে X শীঘ্রই তার নতুন ব্যবহারকারীদের কাছ থেকে টাকা নেওয়া শুরু করবে। ইলন মাস্কের মতে, X-এ যোগদানকারী নতুন ব্যবহারকারীদের লাইক, পোস্ট, রিপ্লাই এবং এমনকি বুকমার্কিং টুইটের জন্য একটি 'ছোট' ফি দিতে হবে। জেনে রাখা ভালো যে শুরু থেকে এখন পর্যন্ত X প্ল্যাটফর্মটি বিনামূল্যেই ব্যবহার করার সুযোগ পাচ্ছেন নেটিজেনরা।

প্রতিবেদনে দেখা যায়, বট থেকে তৈরি হওয়া সমস্যা দূর করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন মাস্ক। ইলন মাস্ক বলেছেন যে এই পারিশ্রমিকের পরিমাণ বেশ কম হতে চলেছে। ব্যবহারকারীদের কাছ থেকে ফি নেওয়ার কারণ হল বট সংক্রান্ত সমস্যা দূর করা। মাস্কের মতে, ব্যবহারকারীদের কাছ থেকে ফি না নিয়ে বট অ্যাকাউন্টগুলি সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতে পারে না। আসলে, মাস্ক, একটি X অ্যাকাউন্টের পোস্টের উত্তর দেওয়ার সময়, বলেছিলেন যে এখন প্ল্যাটফর্মে যোগদানকারী সমস্ত নতুন ব্যবহারকারীদের পোস্ট করার জন্য প্রথমে একটি ফি দিতে হবে। যদিও এই ফি বেশি হবে না।

মাস্ক জানিয়েছেন যে এই সিস্টেমটি শুধুমাত্র নতুন ব্যবহারকারীদের জন্য। অ্যাকাউন্ট তৈরির তিন মাস পরে, ব্যবহারকারী বিনামূল্যে পোস্ট করার বিকল্প পেতে শুরু করবে। এক্স-এর মালিক আরও বলেছেন যে নতুন ব্যবহারকারীরা যদি অ্যাকাউন্ট তৈরি করার সাথে সাথে পোস্ট করতে চান তবে তাদের একটি ফি দিয়ে প্রমাণ করতে হবে যে তারা বট নয়।

নিষিদ্ধ অ্যাকাউন্ট

এগুলি ছাড়াও, সম্প্রতি এক্স কর্প ভারতে ২৬ ফেব্রুয়ারি থেকে ২৫ মার্চের মধ্যে রেকর্ড ২,১২,৬২৭টি এক্স অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে, যেগুলি বেশিরভাগই শিশু যৌন নির্যাতন এবং অনুমতিহীন নগ্ন ভিডিও প্রচার করে। মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্মটি দেশে তার প্ল্যাটফর্মে সন্ত্রাসবাদ প্রচারের জন্য ১২৩৫টি অ্যাকাউন্ট সরিয়ে দিয়েছে। সামগ্রিকভাবে, X পর্যালোচনাধীন সময়ের মধ্যে দেশে ২১৩,৮৬২টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!