সারা বিশ্ব জুড়ে কিছু সময়ের জন্য অ্যাক্সেস করা গেল না এক্স (টুইটার), ব্যবহারকারীদের মধ্যে ক্ষোভ

মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম এই মাসের শুরুতে এক ঘন্টা ধরে সমস্যার মুখে পড়েছিল। তারপর এটি ঠিক হয়। মার্চ মাসে, ফেসবুক, ইনস্টাগ্রাম, মেসেঞ্জার এবং থ্রেডগুলিও একটি বড় বিভ্রাটের মুখোমুখি হয়েছিল

Parna Sengupta | Published : Apr 11, 2024 6:14 AM IST / Updated: Apr 11 2024, 12:27 PM IST

এলন মাস্ক-এর মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X (আগের টুইটার) একটি প্রযুক্তিগত সমস্যায় পড়েছে। এর ফলে বিশ্ব জুড়ে অনেক ব্যবহারকারী সাইটটি অ্যাক্সেস করতে অসুবিধার সম্মুখীন হন। অনলাইন ত্রুটি ও অনলাইনের সমস্যাগুলি ট্র্যাক এবং পরীক্ষা করার সিস্টেম ডাউনডিটেক্টরের মতে, ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা প্ল্যাটফর্ম অ্যাক্সেস করতে পারছেন না।

মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম এই মাসের শুরুতে এক ঘন্টা ধরে সমস্যার মুখে পড়েছিল। তারপর এটি ঠিক হয়। মার্চ মাসে, ফেসবুক, ইনস্টাগ্রাম, মেসেঞ্জার এবং থ্রেডগুলিও একটি বড় বিভ্রাটের মুখোমুখি হয়েছিল। তখন ব্যবহারকারীরা প্রায় দুই ঘন্টা ধরে অ্যাপগুলি অ্যাক্সেস করতে পারছিলেন না বলে অভিযোগ করেছিলেন।

DownDetector-এর মতে, হায়দরাবাদ, নয়াদিল্লি, জয়পুর, লক্ষ্ণৌ, মুম্বই, আহমেদাবাদ ইত্যাদি সহ ভারতের অনেক শহরে X পরিষেবাগুলি বন্ধ রয়েছে, যদিও X পরিষেবাগুলি ভারত ছাড়াও অন্যান্য দেশে চলছে৷ জেনে রাখা ভালো যে এর আগে গত বছরের ডিসেম্বরে, এক্স পরিষেবা আটকে গিয়েছিল। X-এর ব্যবহারকারীরা ২১শে ডিসেম্বর সকাল থেকে কোনো পোস্ট দেখতে পায়নি। এই সমস্যাটিতে যাচাই করা এবং অ-যাচাই উভয় ব্যবহারকারীরাই পড়েছিলেন। যদিও X-এর পরিষেবাগুলি প্রায় দেড় ঘন্টা বন্ধ থাকার পরে শুরু হয়েছিল।

১১ এপ্রিল, ২০২৪ সকাল ১০.৪১ মিনিট থেকে ব্যবহারকারীরা সমস্যার সম্মুখীন হচ্ছেন। ব্যবহারকারীদের টাইমলাইন আপডেট হচ্ছে না বা ফিড রিফ্রেশ হচ্ছে না বলে অভিযোগ উঠেছিল। এ ছাড়া ব্যবহারকারীরা কোনো নতুন পোস্টও করতে পারছিলেন না। Downdetector, একটি সাইট যা নানা ধরণের পরিষেবাগত ত্রুটি ট্র্যাক করে,তারাও X বিভ্রাটের বিষয়টি নিশ্চিত করেছে। প্রায় ২০০ জন এই সাইটে বিভ্রাটের বিষয়ে অভিযোগ করেছেন৷

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!