অবাক কাণ্ড, বাড়ির বাথরুমের দেওয়াল থেকে 'অক্ষত' অবস্থায় উদ্ধার ৬০ বছর পুরোনো ফ্রেঞ্চ ফ্রাই

ঘটনাটি আমেরিকার ইলিনয়ের। সেখানকার বাসিন্দা রব। পাঁচ দিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেন তিনি। সেখানে দেখা গিয়েছে ম্যাকডোনাল্ডসের পুরোনো প্যাকেটে মোড়া রয়েছে খাবার। 

Web Desk - ANB | Published : Apr 26, 2022 3:45 PM IST / Updated: Apr 26 2022, 09:25 PM IST

সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন বিভিন্ন সব ঘটনা সামনে আসে। মজার কোনও জিনিসের পাশাপাশি ভাইরাল হয়ে যায় আজব কোনও বিষয়ও। যা অনেককেই অবাক করে দেয়। আর এবার তেমনই অবাক করার মতো একটি ঘটনা সামনে এসেছে। নিজের বাড়িতেই ৬০ বছর পুরোনো খাবারের হদিশ পেয়েছেন এক ব্যক্তি! ৬০ বছর আগে ম্যাকডোনাল্ডস থেকে সেই খাবার কেনা হয়েছিল। তাঁর দাবি, এখনও অক্ষত অবস্থায় রয়েছে সেই খাবার। তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তিনি জানিয়েছেন। 

ঘটনাটি আমেরিকার ইলিনয়ের। সেখানকার বাসিন্দা রব। পাঁচ দিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেন তিনি। সেখানে দেখা গিয়েছে ম্যাকডোনাল্ডসের পুরোনো প্যাকেটে মোড়া রয়েছে খাবার। রব জানান, তাঁর বাড়ি সারানোর কাজ চলছে। আর ঠিক সেই সময় বাথরুমের দেওয়াল থেকে ওই প্যাকেট তিনি উদ্ধার করেন। কৌতুহল বশত তিনি দেখতে গিয়েছিলেন যে প্যাকেটের মধ্যে কী রয়েছে। দেখেন আধ খাওয়া ফ্রেঞ্চ ফ্রাই রয়েছে তার মধ্যে। আর সেই খাবার প্রায় ৬০ বছর পুরোনো বলে জানিয়েছেন তিনি। 

রব জানান, তাঁর গোটা বাড়ি সারানো হচ্ছে। সারানো হচ্ছে বাথরুমও। এদিকে হঠাৎই বাথরুম থেকে খাবারের গন্ধ পাচ্ছিলেন তিনি। প্রথমে বুঝতে পারেননি যে কেন বাথরুম থেকে ওই গন্ধ বের হচ্ছে। তারপর দেওয়ালে থাকা প্লাস্টারের মধ্যে ম্যাকডোনাল্ডসের বহু বছর পুরোনো একটি প্যাকেট দেখতে পান তিনি। বহু দিন আগেই ওই ধরনের প্যাকেট বন্ধ করে দেওয়া হয়েছিল। এরপর কৌতুহল বশত সেই প্যাকেট তিনি খুলে দেখেন। ভাবতে পারেননি যে তার মধ্যে খাবার থাকবে। দেখেন যে সেই প্যাকেটের মধ্যে রয়েছে আধ খাওয়া ফ্রেঞ্চ ফ্রাই। আর সেগুলি এখনও পর্যন্ত অক্ষত অবস্থায় রয়েছে। এমনকী, সেই ফ্রাইগুলি এত বছর পরও সমানভাবে ক্রিসপি রয়েছে বলেও দাবি করেছেন তিনি। 

আরও পড়ুন- করাচি বিশ্ববিদ্যালয়ে ভয়াবহ বিস্ফোরণ-নিহত তিন চিনা নাগরিক, দেখুন ঘটনাস্থলের ভিডিও

৬০ বছর পুরোনো সেই ফ্রেঞ্চ ফ্রাই

এদিকে সোশ্যাল মিডিয়ায় এই ছবি পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। অবাক হয়ে গিয়েছেন নেটিজেনদের একাংশ। তাঁদের কেউ কেউ প্রশ্ন করেছেন যে এত দিন ধরে সেই প্যাকেট ওই স্থানে ছিল অথচ কেউ দেখতেও পেল না। এমনকী, ৬০ বছর ধরে বাড়ি সারানোও হয়নি? এর উত্তরে রব জানান, "বাড়ি সারানো হলেও বাথরুমে হাত দেওয়া হয়নি। আর সেই প্যাকেট ছিল দেওয়ালের মূল প্লাস্টারের পিছনে। তাই তা কারও চোখে পড়েনি।"

আরও পড়ুন- ২০৩০ সালের মধ্যে কি ধ্বংস হয়ে যাবে পৃথিবী? বছরে ৫৬০টি প্রকৃতিক বিপর্যয় নেমে আসতে চলেছে

রব আরও জানিয়েছেন যে তাঁদের বাড়ি ক্রিস্টাল লেকে থাকা ম্যাকডোনাল্ডসের আইটলেটের খুব কাছেই অবস্থিত। আর তাঁদের বাড়ি তৈরি হয়েছিল ১৯৫৯ সালে। সব থেকে মজার কথা হল সেই একই বছর ম্যাকডোনাল্ডসের ওই আউটলেটও উদ্বোধন করা হয়েছিল। তাঁর অনুমান, সেই সময়ই কেউ সেখান থেকে খাবার কিনে নিয়ে এসে অর্ধেক খেয়ে সেখানে রেখে দিয়েছিল। যা ৬০ বছর পর অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে এই ঘটনাটি জানার পর অবাক হওয়ার পাশাপাশি বেশ মজাও পেয়েছেন নেটিজেনরা।   

আরও পড়ুন- টুইটারের সিইও-র পদ থেকে ছাঁটাই হচ্ছেন পরাগ আরওয়াল? কাজ হারালে পাবেন কোটি কোটি টাকা

Share this article
click me!