ওয়াইফাইয়ের সিগনাল পেতে রাস্তায় বসেই হোমওয়ার্ক ২ ছাত্রীর, পাশে দাঁড়াতে উদ্যোগ মার্কিন নেটিজেনদের

 

  • ওয়াইফাইসের সিগনালের জন্য রাস্তায় দুই পড়ুয়া 
  • একটি রেস্তোরাঁর ফ্রি ওয়াইফাই ব্যবহার 
  • সেই জন্যই রাস্তা বসে পড়াশুনা করেন দুই পড়ুয়া 
  • পাশে দাঁড়াতে উদ্যোগ নেটিজেনদের 
     

Asianet News Bangla | Published : Sep 3, 2020 11:23 AM IST / Updated: Sep 03 2020, 04:56 PM IST

করোনাভাইরাসের সংক্রমণের জন্য বন্ধ রয়েছে স্কুল কলেজ। কিন্তু চালু রয়েছে পঠনপাঠন। এই অবস্থায় পড়ুয়াদের ভরসা অনলাইন ক্লাস। এদেশে মাঝে মাঝেই অনলাইন ক্লাসের করুণ ছবি প্রকট হয়। একই অবস্থা মার্কিন যুক্তরাষ্ট্রেও। সদ্যোই ক্যালিফোর্নিয়ার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে স্কুলের হোমওয়ার্ক করার জন্য দুই মার্কিন ছাত্রীকে ভরসা করতে হচ্ছে স্থানীয় একটি রোস্তোরাঁরা ফ্রি ওয়াইফাইয়ের ওপর। 


ইন্টাগ্রাম ব্যবহারকারী মেস-মাসি৯৯ মার্কিন দুই ছাত্রীর ছবি শেয়ার করেছেন। সেখানে টোক বেল নামের একটি ফাস্ট ফুড রেস্তোরার সামনে বসেই নিজেদের ল্যাপটপে স্কুলের কাজ করছে দুই পড়ুয়া। একই সঙ্গে সেই নেটিজেন লিখেছেন, রাস্তার ধারে বসে হোমওয়ার্ক করার ছবিটি তাঁর মা তাঁকে পাঠিয়েছেন। দুজনেই  পড়ুয়া। তাঁরা ফ্রি ওয়াইফাই ব্যবহার করে স্কুলের কাজ করতে চেয়েছিলেন। তাই তাঁরা রাস্তার ধারের রেস্তোরাঁ সংলগ্ন জায়গাটি বেছে নিয়েছিলেন। একই সঙ্গে তিনি আরও বলেছেন, বর্তমান পরিস্থিতিতে অনেকেই বাড়িতে বসে ওয়াইফাইের মাধ্যমে অফিসের গুরুত্বপূর্ণ কাজ সারেন। কিন্তু কলেজ পড়ুয়াদের ক্ষেত্রে একটি নির্ভরযোগ্য ওয়াইফাইস অ্যাক্সেস থাকা প্রয়োজন। আর তা যদি না হয় তাহলে তাঁদের সমস্যায় পড়তে হবে। 


সোশ্যাল মিডিয়ায় এই ছবি প্রচার হওয়ার সঙ্গে সঙ্গে নেটিজেনরা তা নিয়ে মন্তব্য করতে শুরু করে। এরপরেই নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন। দুই পড়ুয়ার বাড়িতেই ইন্টারনেট হটস্পট সরবরাহ করা হয়। শুধু জেলা প্রশাসনই নয় দুই পড়ুয়ার পাশে দাঁড়িয়েছেন নেটিজেনরাও। একটি অনলাইন সংস্থা মার্কিন যুক্তরাষ্ট্রের দুই পড়ুয়ার জন্য ইতিমধ্যেই ১ লক্ষ ৪০ হাজার মার্কিন ডরাল সংগ্রহ করতে সক্ষম হয়েছে। নেটিজেনদেরও একটি মাত্র উদ্দেশ্য দুই পড়ুয়া যেন মনোযোগের সঙ্গে বাড়িতে বসেই স্কুলের পড়া সারতে পারে।

Share this article
click me!