Kentucky Tornado: বিপর্যস্ত মহিলাকে রক্ষা করলেন 'সুপারম্যান', জানুন ঘটনাটা কী

মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) কেন্টাকি (Kentucky) প্রদেশে গত সপ্তাহান্তে আঘাত হেনেছিল এক মারাত্মক টর্নেডো (Tornado)। এক মহিলা দাবি করেছেন, ওই দিন তাঁকে রক্ষা করেছিলেন 'সুপারম্যান' (Superman)। 
 

Web Desk - ANB | Published : Dec 14, 2021 7:42 PM IST

হলিউডের সুপারম্যান রিটার্নস (Superman Returns) ছবিটি মনে আছে? লুইস লেনকে এক ভয়ঙ্কর টর্নেডোর (Tornado) হাত থেকে রক্ষা করেছিলেন সুপারম্যান (Superman)। মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) কেন্টাকি (Kentucky) প্রদেশে সম্প্রতিক এক মারাত্মক টর্নেডো আঘাত হেনেছিল। এক মহিলা দাবি করেছেন, ওই দিন তাঁকে রক্ষা করেছেন 'সুপারম্যান'। তাহলে কী সত্যিই বাস্তব জীবনে সুপারহিরোর অস্তিত্ব আছে? 

ওই অদ্ভূত দাবি করা মহিলার নাম অটাম কার্কস। তিনি মেফিল্ড (Mayfield) শহরের এক মোমবাতি কারখানায় কাজ করেন। ক্রিসমাস ছুটির (Christmas holiday) চাহিদা মেটাতে, মোমবাতি কারখানাটিতে দিন-রাত কাজ চলছিল। টর্নেডো যখন আঘাত হানে তখন কার্কস কারখানাতেই ছিলেন। তিনি জানিয়েছেন, টর্নেডোর ঝাপটায় একটি কংক্রিটের প্রাচীর ভেঙে পড়েছিল। একটি হলওয়েতে ওই প্রাচীরের নিচে চাপা পড়েছিলেন তিনি এবং আরও তিন ব্যক্তি। বেশ কিছুক্ষণ সেখানে আটকে থাকার পর, এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি একাই ওই কংক্রিটের দেওয়ালটি তুলে ধরে, তাঁদের মুক্ত করেছিলেন। ওই ব্যক্তিই তাঁদের সবাইকে নিরাপদ জায়গায় পৌঁছে দিয়েছিলেন। 

হলিউড সিনেমা সুপারম্যান রিটার্নস

ওই অজ্ঞাত পরিচয় ব্যক্তিকেই কার্কস 'সুপারম্যান' বলেছেন। মোমমাতি কারখানার কর্মীটি বলেছেন, যদি 'সুপারম্যান' না থাকত, তাহলে সম্ভবত এখনও তিনি ওই কংক্রিটের প্রাচীরের নীচেই আটকে থাকতেন। কারণ তাঁরা চেষ্টা করেও ওই দেওয়ালটি নড়াতে পারছিলেন না। তাঁদের সেখানে মৃত্যুও হতে পারত। কার্কস আরও বলেছেন, তিনি জানেন না ওই ব্যক্তি কে ছিলেন। তবে, তাঁকে ধন্যবাদ দিতে পারেননি বলে আফশোস রয়েছে তাঁর। ওই সুপারম্যানের জন্য়ই এই যাত্রা রক্ষা পেয়েছেন তাঁরা, মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে জানিয়েছেন তিনি। তবে তিনি প্রাণে বাঁচলেও, এই ভয়ঙ্কর প্রাকৃতিক দুর্যোগে কার্কস তাঁর প্রেমিক ল্যানিস ওয়ার্ডকে হারিয়েছেন।

গত, সপ্তাহান্তে কেন্টাকির কয়েকশ মাইল এলাকা জুড়ে একটি দারুণ শক্তিশালী টর্নেডো আছড়ে পড়েছিল। এতে রেকর্ড পরিমাণ ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। মৃতের সংখ্যাই ১০০ ছাড়িয়ে যাবে বলে অনুমান করা হচ্ছে। এখনও বহু মানুষের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। উদ্ধারকারীরা প্রতিটি ধ্বংসাবশেষ সরিয়ে সরিয়ে পরীক্ষা করে দেখছেন, তার নিচে কেউ আটকে আছেন কিনা। ঝড়ের সময়ে সবার তো আর সুপারম্যানের সাক্ষাত পাওয়ার সৌভাগ্য হয়নি। কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেসিয়ার (Andy Beshear) জানিয়েছেন, মার্কিন প্রদেশটির ইতিহাসে এটাই সবচেয়ে মারাত্মক টর্নেডো বিপর্যয়ের ঘটনা।


 

Share this article
click me!